Bhupesh Baghel: ‘কিন্তু যদি থানায় অভিযোগ দায়ের হয়…’, ED, CBI নিয়ে চরম হুঁশিয়ারি বাঘেলের

Chhattisgarh: সোমবার সেরাজ্যের দুর্গ জেলায় এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বাঘেল। সেখানেই কেন্দ্রীয় সংস্থাগুলিকে নিশানা করেন তিনি।

Bhupesh Baghel: 'কিন্তু যদি থানায় অভিযোগ দায়ের হয়...', ED, CBI নিয়ে চরম হুঁশিয়ারি বাঘেলের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 6:49 AM

নয়া দিল্লি: গোটা দেশেই সক্রিয় হয়ে উঠেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) বা সিবিআইয়ের (CBI) মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। দেশের বিরোধী দলগুলির তরফে বিভিন্ন সময়ে অভিযোগ করা হয়েছে, তাদের হেনস্থা করতে ও চাপে রাখতে তদন্তকারী সংস্থাগুলিকে নানাভাবে ব্যবহার করছে কেন্দ্রের বিজেপি সরকার। এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে কার্যত হুঁশিয়ারি দিলে ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা ভুপেশ বাঘেল (Chhattisgarh CM Bhupesh Baghel)। সোমবার ভুপেশ জানিয়েছেন, রাজ্য পুলিশের কাছে যদি অভিযোগ আসে যে কেন্দ্রীয় সংস্থাগুলি অকারণে কাউকে হেনস্থা করছে, তবে কঠোর পদক্ষেপ করা হবে।

সোমবার সেরাজ্যের দুর্গ জেলায় এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বাঘেল। সেখানেই কেন্দ্রীয় সংস্থাগুলিকে নিশানা করেন তিনি। ভুপেশ বলেন, “ইডি, ডিআরই অথবা আয়কর বিভাগকে ভয় পাওয়ার কোনও প্রয়োজন নেই। আপনাদের যদি অকারণে নিশানা করা হয়, তবে ছত্তীসগঢ় সরকারের প্রধান হিসেবে আমি বলছি এবং আশ্বস্ত করছি, আপনার যদি রাজ্যের কোনও থানায় কেন্দ্রীয় এজেন্সির কোনও অফিসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন, তবে কঠোর পদক্ষেপ করা হবে। সত্যের লড়াই আমাদের লড়ে যেতে হবে। কেউ কোনও ভুল কাজ করলে তাঁকে শাস্তি পেতেই হবে। ভয়ের পরিবেশ তৈরি করে কোনও সরকার চলতে পারে না।”

অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থাগুলিকে এক হাত নেন মুখ্যমন্ত্রী বাঘেল। তিনি বলেন, “আমরা সব কেন্দ্রীয় সংস্থাগুলিকে স্বাগত জানাই। আমরা তাদের বিরুদ্ধে নই। যদি ভুল কিছু হয়ে থাকে তবে নিশ্চয়ই পদক্ষেপ করা উচিত। কিন্তু যদি মানুষকে হেনস্থা করা হয় এবং থানায় অভিযোগ দায়ের হয় তবে পদক্ষেপ করতেই হবে।” রাজস্থান কংগ্রেসের মুখ্যমন্ত্রীর কুর্সির ঘিরে ডামাডোল অব্যাহত। সেই প্রসঙ্গে বাঘেলকে প্রশ্ন করা হলে তিনি জানান, তাঁর আশা দ্রুত সেখানে সমস্যা সমাধান হবে।