Manish Tiwari: ‘কীভাবে নির্বাচন স্বচ্ছ হবে যদি…’, এবার বিদ্রোহের সুর মণীশের গলাতেও

Manish Tiwari: প্রাক্তন মন্ত্রী মধুসূদন মিস্ত্রি প্রদেশ কংগ্রেস অফিসে গিয়ে প্রার্থী তালিকা দেখার উত্তরে আনন্দপুর সাহিবের সাংসদ টুইটে বলেন, "এটা ক্লাবের নির্বাচনেও হয় না। স্বচ্ছতা বজায় রাখার জন্য কংগ্রেসের ওয়েবসাইটেই প্রার্থী তালিকা প্রকাশ করা উচিত।"

Manish Tiwari: 'কীভাবে নির্বাচন স্বচ্ছ হবে যদি...', এবার বিদ্রোহের সুর মণীশের গলাতেও
মণীশ তিওয়ারি। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2022 | 12:22 PM

নয়া দিল্লি: কংগ্রেসের অন্দরে বিদ্রোহের আগুন যেন নিভছেই না। গুলাম নবি আজ়াদের ইস্তফার পর এবার বাকি জি-২৩ নেতারাও একে একে দলের শীর্ষ নেতারাও ফের মুখ খুলতে শুরু করেছেন। এবার কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি আসন্ন কংগ্রেস সভাপতি নির্বাচন নিয়েই প্রশ্ন তুললেন। এদিন তিনি একাধিক টুইট করে কংগ্রেস সভাপতি নির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন। কারা কারা নির্বাচনে অংশ নিচ্ছেন, তার তালিকাও প্রকাশ করার দাবি জানান তিনি।

কংগ্রেস নেতা মধুসূদন মিস্ত্রির মন্তব্যের জবাবেই এদিন মণীশ তিওয়ারি কংগ্রেস সভাপতি নির্বাচনের স্বচ্ছতা ও নায্যতা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, নির্বাচনে স্বচ্ছতা বজায় রাখতে কারা কারা নির্বাচনে প্রার্থী হচ্ছেন, তার তালিকা যেন প্রকাশ করা হয়। জি-২৩ শিবিরের নেতা বলেন, “এমডি মিস্ত্রিজীকে সম্মান জানিয়েই বলছি যদি প্রার্থী তালিকা প্রকাশ না করেন, তবে নির্বাচনের স্বচ্ছতা কীভাবে বজায় থাকতে পারে? নায্য ও স্বচ্ছ নির্বাচনের জন্য কংগ্রেসের ওয়েবসাইটে প্রার্থী তালিকা প্রকাশ করা উচিত।”

প্রাক্তন মন্ত্রী মধুসূদন মিস্ত্রি প্রদেশ কংগ্রেস অফিসে গিয়ে প্রার্থী তালিকা দেখার উত্তরে আনন্দপুর সাহিবের সাংসদ টুইটে বলেন, “এটা ক্লাবের নির্বাচনেও হয় না। স্বচ্ছতা বজায় রাখার জন্য কংগ্রেসের ওয়েবসাইটেই প্রার্থী তালিকা প্রকাশ করা উচিত। কেউ নির্বাচনে কীভাবে লড়বে যদি তারা এটাই না জানতে পারেন যে  নির্বাচক কারা।”

২০১৯ সালে লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পর থেকে যে ভাঙন শুরু হয়েছে, তা আর থামছেই না। গত সপ্তাহে প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবি আজ়াদ দল থেকে ইস্তফা দেওয়ার পরই দলের অন্দরে আরও ডামাডোল শুরু হয়েছে। গুলাম নবি আজ়াদের ইস্তফার পরই তাঁর সঙ্গে একাধিকবার দেখা করেছেন জি-২৩ শিবিরের নেতারা। গতকালও মণীশ তিওয়ারি, পৃথ্বীরাজ চাভন ও ভূপিন্দর হুডা।

আগামী ১৭ অক্টোবর কংগ্রেসের জাতীয় সভাপতি নির্বাচন রয়েছে। নির্বাচনের ফলপ্রকাশ হবে দুই দিন বাদে। এবারের কংগ্রেস সভাপতি নির্বাচনে সনিয়া গান্ধী ও রাহুল গান্ধী অংশগ্রহণ করছেন না। প্রার্থী হিসাবে উঠে আসছে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও কংগ্রেস সাংসদ শশী থারুরের নাম।