Rahul Gandhi: ‘কোনও প্রমাণের দরকার নেই’, সার্জিকাল স্ট্রাইক নিয়ে মন্তব্য়ে দিগ্বিজয়ের পাশে দাঁড়াতে নারাজ রাহুলও

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Jan 25, 2023 | 1:49 PM

Surgical Strike Controversy: বিতর্ক ধামাচাপা দিতেই এবার দলের নেতা রাহুল গান্ধী দিগ্বিজয় সিংয়ের মন্তব্যকে 'হাস্যকর' বলে অ্যাখ্যা দিলেন।

Rahul Gandhi: 'কোনও প্রমাণের দরকার নেই', সার্জিকাল স্ট্রাইক নিয়ে মন্তব্য়ে দিগ্বিজয়ের পাশে দাঁড়াতে নারাজ রাহুলও
জম্মুতে রাহুল গান্ধী। ছবি:PTI

নয়া দিল্লি: দলীয় নেতার মন্তব্যের জেরে বিতর্কের মুখে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সম্প্রতিই মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং (Digvijay Singh) ২০১৬ সালে সেনা বাহিনীর পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইক (Surgical Strike) নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাঁর এই মন্তব্যের জেরেই অস্বস্তিতে পড়ে কংগ্রেস, তৈরি হয় বিতর্ক। সেই বিতর্ক ধামাচাপা দিতেই এবার দলের নেতা রাহুল গান্ধী দিগ্বিজয়ের সিংয়ের মন্তব্যকে ‘হাস্যকর’ বলে অ্যাখ্যা দিলেন। মঙ্গলবারই কংগ্রেস নেতাকে সার্জিকাল স্ট্রাইক নিয়ে দিগ্বিজয়ের সিংয়ের বিতর্কিত মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলে, তিনি সাফ জানিয়ে দেন, দিগ্বিজয়ের সিংয়ের দৃষ্টিভঙ্গির সঙ্গে সহমত নয় কংগ্রেস। এটা সম্পূর্ণ রূপেই ওনার ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।

মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংয়ের বিতর্কিত মন্তব্যের জেরেই বিগত কয়েকদিন ধরে রাজনৈতিক দলগুলির নিশানায় রয়েছে কংগ্রেস। মঙ্গলবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমরা দ্বিগিজয় সিংয়ের দৃষ্টিভ্ঙ্গির সঙ্গে আমরা সহমত নই। ওনার ব্যক্তিগত দৃষ্টিভঙ্গির থেকে বড় দলের দৃষ্টিভঙ্গি। দলের দৃষ্টিভঙ্গি তৈরি হয় আলোচনার মাধ্যমে। দিগ্বিজয় সিংয়ের দৃষ্টিভঙ্গি ওনার ব্যক্তিগত। দলের দৃষ্টিভঙ্গি নয় এটা। আমরা স্পষ্টভাবে জানি যে সেনাবাহিনী যখন কাজ করে, তখন তারা অত্যন্ত দক্ষতার সঙ্গে সেই কাজ করেন। তাদের আলাদাভাবে কোনও প্রমাণ দেওয়ার প্রয়োজন নেই।”

কী বলেছিলেন দিগ্বিজয়?

ভারত জোড়ো যাত্রার মাঝেই প্রবীণ কংগ্রেস নেতা বলেন, “ওনারা (সেনাবাহিনী) সার্জিকাল স্ট্রাইকের কথা বলেন, যেখানে নাকি বহু মানুষ মারা গিয়েছিলেন। কিন্তু তার কোনও প্রমাণ নেই। এগুলি একগুচ্ছ মিথ্যা কথা”। দিগ্বিজয়ের সিংয়ের এই মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হতেই কংগ্রেসের তরফে ‘ড্য়ামেজ কন্ট্রোল’ করতে বলা হয়, এটা ওনার ব্য়ক্তিগত মতামত। দলের মতামতের সঙ্গে কোনও যোগ নেই।  অন্যদিকে, দিগ্বিজয় সিংও পরিস্থিতি সামাল দিতে বলেন, “দেশের সেনাবাহিনীকে আমি অত্যন্ত সম্মান করি।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla