Corona Cases and Lockdown News Live: করোনাযোদ্ধাদের সরকারি চাকরিতে অগ্রগণ্যতা ও আর্থিক সহায়তা, বড় ঘোষণা মোদীর

| Edited By: | Updated on: May 03, 2021 | 9:58 AM

শনিবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে ১০৩ জন করোনা (COVID) রোগীর মৃত্যু হয়েছে।

Corona Cases and Lockdown News Live:  করোনাযোদ্ধাদের সরকারি চাকরিতে অগ্রগণ্যতা ও আর্থিক সহায়তা, বড় ঘোষণা মোদীর
ফাইল চিত্র

কিছুটা হলেও কমল দেশে করোনা আক্রান্তের সংখ্যা। শনিবার যেখানে দেশে মোট আক্রান্তের সংখ্য়া চার লক্ষের গণ্ডি পার করেছিল, সেখাবনেই গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ  ৯২ হাজার ৪৮৮জন। একদিনেই মৃতিযু হয়েছে ৩৬৮৯ জনের।  এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্য়া বেড়ে দাঁড়াল ১ কোটি ৯৫ লক্ষ ৫৭ হাজার ৪৫৭-এ। মৃত্যু হয়েছে ২ লক্ষ ১৫ হাজার ৫৪২ জনের। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩৩ লক্ষ ৪৯ হাজার ৬৪৪।

তবে আশার আলো দেখাচ্ছে সুস্থতার হার। বিগত কয়েকদিন ধরেই দেশে সুস্থতার হার কিছুটা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৭ হাজার ৮৬৫ জনের। এই নিয়ে দেশে মোট ১ কোটি ৫৯ লাখ ৯২ হাজার ২৭১ জন করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন।

বাংলায় দৈনিক মৃত্যুর সংখ্যা প্রতিদিনই তার রেকর্ড ভাঙছিল। এবার তা স্পর্শ করল ১০০-র গণ্ডি। শনিবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে ১০৩ জন করোনা (COVID) রোগীর মৃত্যু হয়েছে। যা এখনও পর্যন্ত দৈনিক মৃত্যুর নিরিখে এই সংখ্যাটা সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৫৬ হাজার ২৯৭টি কোভিড টেস্ট করা হয়েছে। তাঁদের মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ১৭ হাজার ৫১২টি। এদিকে দেশ জুড়ে অক্সিজেনের জন্য ত্রাহি ত্রাহি অবস্থা। দিল্লির বাটরা হাসপাতালে ৮ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 02 May 2021 03:56 PM (IST)

    হরিয়ানায় সাতদিনের জন্য লকডাউন

    হরিয়ানায় সাতদিনের জন্য জারি করা হল লকডাউন। এ দিন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ এই ঘোষণা করেন। তিনি জানান ৩ মে থেকে আগামী সাতদিনের জন্য লকডাউন জারি থাকবে।

  • 02 May 2021 03:50 PM (IST)

    করোনায় প্রয়াত দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর বাবা

    প্রয়াত হলেন দিল্লির স্বাস্থ্যকর্মী সত্যেন্দ্র জৈনের বাবা। সম্প্রতি তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। এ দিন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল নিজেই টুইট করে জানান এ কথা। তিনি বলেন, “আমাদের স্বাস্থ্যমন্ত্রী স”তেন্দ্র জৈন আজ তাঁর বাবাকে হারালেন করোনা সংক্রমণে। তিনি নিজেই দিনরাত দিল্লির মানুষের সেবায় পরিশ্রম করে চলেছেন। ওনার পিতার আত্মীর শান্তি কামনা করি ও ওনার পরিবােরের প্রতি সমবেদনা জানাই।”

  • 02 May 2021 03:15 PM (IST)

    স্বাস্থ্য় পরিষেবায় ঘাটতি মেটাতে বড় সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর

    দেশের করোনা পরিস্থিতি ও অক্সিজেন সঙ্কট নিয়ে আজ সকাল সাড়ে নটা নাগাদ জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্র মতে, দেশের করোনা মোকাবিলায় কীভাবে মানবসম্পদ বৃদ্ধি করা যায়, সে সম্পর্কে আলোচনা করেন প্রধানমন্ত্রী। নার্সি পড়ুয়া ও সদ্য পাশ করা নার্স বা স্বাস্থ্যকর্মীদেরও কোভিড ডিউটিতে নিয়োগ করা যেতে পারে। একইসঙ্গে অন্তিম বর্ষের এমবিবিএস পড়ুয়া ও নার্সিং পড়ুয়াদেরও নিয়োগ করা যেতে পারে। যদিও এই বিষয়ে আগামিকাল ঘোষণা হতে পারে।

    এছাড়াও যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা করোনা যুদ্ধে ব্যস্ত, তাদের সরকারি চাকরির ক্ষেত্রে অগ্রগণ্যতা ও আর্থিক অনুদানও দেওয়া হবে।

  • 02 May 2021 03:05 PM (IST)

    তৃতীয় দফায় প্রথম দিনেই ৮৬ হাজার মানুষকে টিকা দান

    ১ মে থেকে দেশে শুরু হয়েছে তৃতীয় দফার গণটিকাকরণ কর্মসূচি, যেখানে ১৮ থেকে ৪৪ বছর বয়সীরা টিকা নিতে পারবেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী,  গতকাল টিকাকরণের তৃতীয় দফায় দেশে মোট ৮৬ হাজার মানুষকে টিকা দেওয়া হয়েছে। এই নিয়ে দেশে আনুমানিক ১৫কোটি ৬৮ লক্ষ মানুষ করোনা টিকা পেয়েছেন বলে জানা গিয়েছে। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে তিন লাখেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

  • 02 May 2021 03:01 PM (IST)

    ওড়িশা থেকে দিল্লি যাচ্ছে অক্সিজেন এক্সপ্রেস

    দিল্লিতে ভয়াবহ অক্সিজেনের ঘাটতি। এই পরিস্থিতিতে ওড়িশা থেকে ৩০.৮৬ মেট্রিক টন অক্সিজেন পাঠানো হল দিল্লিতে। অক্সিজেন এক্সপ্রেসের মাধ্যমে আগামী এক-দুদিনের মধ্যেই এই ট্রেন পৌছে যাবে। রেলমন্ত্রী পিযূষ গোয়েল নিজেই এই কথা জানান টুইটের মাধ্যমে।

  • 02 May 2021 10:51 AM (IST)

    ওড়িশায় জারি দুই সপ্তাহের লকডাউন

    রাজ্যের করোনা পরিস্থিতি পর্যালোচনা করে আগামী দুই সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করল ওড়িশা প্রশাসন। আগামী ৫ মে থেকে ১৯ মে অবধি এই লকডাউন জারি থাকবে। ছাড় দেওয়া হয়েছে কেবল জরুরি পরিষেবা ও অত্যাবশ্যকীয় পণ্যের ক্ষেত্রে।

  • 02 May 2021 09:29 AM (IST)

    দেশের অক্সিজেন পরিষেবা ও স্বাস্থ্য পরিকাঠামো যাচাই করতে বৈঠকে বসছেন নমো

    দেশের অক্সিজেন সঙ্কট ও স্বাস্থ্য পরিষেবা-পরিকাঠামো খতিয়ে দেখতে জরুরি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিগত বৈঠকগুলিতে যে যে বি,য়ে আলোচনা হয়েছিল, তা কতটা বাস্তবায়িত হয়েছে, তা খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রী।

  • 02 May 2021 07:13 AM (IST)

    অক্সিজেনের অভাবে মৃত্যু

    দিল্লির হাসপাতালগুলিতে অক্সিজেনের অভাবে পরিস্থিতি মারাত্মক। দিল্লির গঙ্গা রাম হাসপাতালে অক্সিজেনের অভাবে ২৫ জন রোগীর মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে একই কারণে শুক্রবার রাতে মৃত্যু হয় ২০ জনের। দিল্লির বাটরা হাসপাতালে ৮ করোনা রোগীর মৃত্যু হয়, তাঁদের মধ্যে এক জন চিকিৎসকও রয়েছে।

  • 02 May 2021 07:09 AM (IST)

    বাংলার করোনা পরিসংখ্যা

    বাংলায় মোট ৮ লক্ষ ৪৫ হাজার ৮৭৮ জন কোভিডে আক্রান্ত। সরকারি হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে ১ লক্ষ ৯০ হাজার ৩৪২ জনকে টিকা দেওয়া হয়েছে।

Published On - May 02,2021 3:56 PM

Follow Us: