Corona, Omicron Cases West Bengal Live: করোনা রোগীর সংস্পর্শে আসার পর উপসর্গ না থাকলে করতে হবে পরীক্ষা, জানাল স্বাস্থ্য মন্ত্রক

WB Covid Cases Live Updates: গত এক সপ্তাহেই সারা বিশ্বে মোট ১ কোটি ৫০ লক্ষ মানুষ করোনা আক্রান্ত হয়েছিলেন। হু প্রধান গেব্রেইসাস জানিয়েছিলেন, ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণেই সংক্রমণের হার ব্যপকভাবে বৃদ্ধি পেয়েছে।

Corona, Omicron Cases West Bengal Live: করোনা রোগীর সংস্পর্শে আসার পর উপসর্গ না থাকলে করতে হবে পরীক্ষা, জানাল স্বাস্থ্য মন্ত্রক
অলঙ্করণ: অভীক দেবনাথ

দেশে ক্রমশ উর্ধ্বমুখী করোনার গ্রাফ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার মানুষ। বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। করোনা রোগীদের চিকিৎসায় দুটি নতুন ওষুধ ব্যবহারের সুপারিশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা ও ওমিক্রন সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 14 Jan 2022 21:03 PM (IST)

    বাড়ছে সংক্রমণ, উপসর্গহীন কোভিড রোগীদের নিভৃতবাসের নয়া নির্দেশিকা কেন্দ্রের

    করোনা সংক্রমণ প্রতিদিন বেড়েই চলেছে। করোনা সংক্রমণে লাগাম টানতে একাধিক পদক্ষেপ নিতে দেখা গিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকারগুলিকে। সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ভার্চুয়ালি কোভিড পর্যালোচনা বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সবকিছুর উদ্দেশ্য একটাই করোনা ভাইরাসের মোকাবিলা করা। আজ কেন্দ্রের তরফে নতুন করোনাবিধি প্রকাশ করা হয়েছে। এই করোনাবিধিতে মূলত উপসর্গহীন রোগীদের বিষয়ে নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। স্বাস্থ্য মন্ত্রকের তরফে আজ নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, উপসর্গহীন করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে এলে করোনা পরীক্ষা করা বাধ্যতামূলক নয়। এই নির্দেশিকায় বলা হয়েছে, করোনা আক্রান্ত রোগী যাদের হালকা উপসর্গ বা কোনও উপসর্গ নেই তাঁরা হোম আইসোলেশনে থাকতে পারেন। কিন্তু ষাটোর্ধ্ব ব্যক্তিদের ক্ষেত্রে এই নির্দেশে কিছুটা বদল ঘটেছে।

    বিস্তারিত পড়ুন : Corona Virus : বাড়ছে সংক্রমণ, উপসর্গহীন কোভিড রোগীদের নিভৃতবাসের নয়া নির্দেশিকা কেন্দ্রের

  • 14 Jan 2022 20:00 PM (IST)

    মার্চে কমতে পারে ওমিক্রন সংক্রমণ, মত বিশেষজ্ঞদের

    ওমিক্রন সংক্রমণ নিয়ে সারা বিশ্বেই উদ্বেগ বাড়ছে। করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট করোনার অন্যান্য ভ্যারিয়েন্টগুলির তুলনায় কম ক্ষতি করলেও এই ভ্যারিয়েন্টের অনেক বেশি সংক্রামক। এবার আশার কথা শোনালেন একদল চিকিৎসক। তাদের মতে মার্চে মাসের মধ্যে ওমিক্রনে আক্রান্তের হার কমে যাবে।

  • 14 Jan 2022 19:30 PM (IST)

    হোম আইসোলেশনের আগে প্রবীণদের নিতে হবে চিকিৎসকের পরামর্শ

    করোনা অতিমারির এই সময়ে হোম আইসোলেশন শব্দটি আমাদের সকলের কাছে খুবই প্রাসঙ্গিক। ভাইরাসের ছড়িয়ে পড়া রোধে সন্দেহভাজন করোনা রোগীকে নিভৃতবাসে রাখা হয়। প্রবীণ বা যেসব রোগীর কোমর্বিডিটি রয়েছে, তাদের দেহে ভাইরাসের সংক্রমণ হলে হোম আইসোলেশনে যাওয়ার আগে চিকিৎসকের পরামর্শ বাধ্যতামূলক বলেই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

  • 14 Jan 2022 17:42 PM (IST)

    ৩ দিন জ্বর না এলেই কোভিড টেস্টের প্রয়োজন নেই

    দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, এই আবহেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে নতুন কিছু নির্দেশিকা সামনে এসেছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, করোনা রিপোর্ট পজিটিভ আসার পর একটানা সাতদিন নিভৃতবাসে থাকার সময় যদি, পরপর তিনদিন জ্বর না আসে তবে আর করোনা পরীক্ষা করানোর প্রয়োজন নেই। সাত দিনের আইসোলেশন শেষেই রোগী স্বাভাবিক জীবনে ফিরতে পারে।

  • 14 Jan 2022 16:24 PM (IST)

    করোনা আক্রান্ত সুইডেনের প্রধানমন্ত্রী

    করোনা আক্রান্ত হলেন সুইডিশ সোশ্যাল ডেমোক্রেটিক প্রধানমন্ত্রী ম্যাগডালেনা অ্যান্ডারসন। সংবাদ সংস্থা টিটি-কে এমনটাই জানিয়েছেন সুইডেনের প্রধানমন্ত্রীর মুখপাত্র। 

  • 14 Jan 2022 15:51 PM (IST)

    Corona Virus : ‘দ্বিতীয় ঢেউয়ে জন্ম, তৃতীয়তে মৃত্যু’, দিল্লিতে করোনার বলি ৭ শিশু

    লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। করোনার তৃতীয় ঢেউয়ে ওমিক্রনের আতঙ্ক কপালে ভাঁজ ফেলেছে চিকিৎসকদের। বিগত ৪ দিনে করোনায় দিল্লিতে মৃত্য়ু হয়েছে ৯৭ জনের। মৃতদের মধ্যে ৭ জনের বয়স ১৮ বছর বা তার কম। এই ৭ জনের মধ্যে ৩ জন এখনও ১ বছর পূরণ করেনি। একজনের বয়স তিন মাস এবং আরেকজনের বয়স ৭ মাস। এই তথ্যেই চিকিৎসক মহলে আতঙ্কের পরিবেশের সৃষ্টি হয়েছে। মনে করা হচ্ছে, রোগ প্রতিরোধ ক্ষমতা কম হওয়ার কারণেই তারা করোনা আক্রান্ত হয়েছে।

    বিস্তারিত পড়ুন : Corona Virus : ‘দ্বিতীয় ঢেউয়ে জন্ম, তৃতীয়তে মৃত্যু’, দিল্লিতে করোনার বলি ৭ শিশু

  • 14 Jan 2022 13:40 PM (IST)

    করোনা রুখতে কড়াকড়ি, বনগাঁতে বন্ধ হচ্ছে দোকান-বাজার, কখন খোলা থাকবে?

    করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তেই উত্তর ২৪ পরগনার কয়েকটি পৌরসভা নিয়ম করে বাজার বন্ধের নির্দেশ জারি করেছিল। এবার বনগাঁ পৌরসভার পক্ষ থেকে বাজার বন্ধের ক্ষেত্রে বিধি নিষেধ চালু করতে চলেছে। পৌরসভার পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে শনিবার থেকে নিত্যপ্রয়োজনীয় বাজার সকাল ৭ থেকে ১১ টা পর্যন্ত খোলা থাকবে। আর স্থানীয় দোকান ১১ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত খোলা থাকবে। সন্ধ্যা ৭ টার পরে সমস্ত বাজার-দোকান বন্ধ।

    বিস্তারত পড়ুন: Bangaon Market Close: করোনা রুখতে কড়াকড়ি, বনগাঁতে বন্ধ হচ্ছে দোকান-বাজার, কখন খোলা থাকবে?

  • 14 Jan 2022 13:16 PM (IST)

    বিমানবন্দরে পিছু ছাড়ছে না আতঙ্ক

    ফের কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে ১১ জন যাত্রী করোনায় সংক্রমিত। কলকাতা থেকে দুবাইগামী বিমানে ফ্লাই দুবাই FZ 460, ৯ যাত্রীর দেহে মেলে সংক্রমণ। তাঁদের উপসর্গ থাকায় সন্দেহ হয়। পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। প্রত্যেক যাত্রীকে বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়েছে।

    বিস্তারিত পড়ুন: Kolkata Airport COVID: পরপর ১১ যাত্রীর শরীরে সংক্রমণের প্রমাণ! বিমানবন্দরে পিছু ছাড়ছে না আতঙ্ক

  • 14 Jan 2022 13:15 PM (IST)

    ৪ থেকে ৬ সপ্তাহ পুরভোট পিছনো যায় কি?

    ৪ পৌরনিগমের ভোট নিয়ে বড় পর্যবেক্ষণ হাইকোর্টের। পুরভোট পিছানো নিয়ে বিবেচনার নির্দেশ দিল হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি অজয় কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। ৪ থেকে ৬ সপ্তাহ পুরভোট পিছনো যায় কি? তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে সিদ্ধান্ত নিতে বলল হাইকোর্ট। কমিশনকে ৪৮ ঘণ্টা সময় দিল আদালত।

    বিস্তারিত পড়ুন: Municipality Election Calcutta High Court: ৪ থেকে ৬ সপ্তাহ পুরভোট পিছনো যায় কি? ৪৮ ঘণ্টার মধ্যে কমিশনকে জানানোর নির্দেশ আদালতের

  • 14 Jan 2022 12:13 PM (IST)

    টিকাপ্রাপ্ত নন, এমন ব্যক্তিরই মৃত্যুর সম্ভাবনা বেশি, জানাল সমীক্ষা

    দিল্লিতে গত ৯ থেকে ১২ জানুয়ারির মধ্যে যে ৯৭ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে কেবল ৮জনই সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ছিলেন। বাকিরা কেউ টিকার প্রথম ডোজ় নিয়েছিলেন, কেউ আবার একটি ডোজ়ও নেননি। সম্প্রতি এই তথ্য বিশ্লেষণ করেই দেখা যাচ্ছে যে, টিকাপ্রাপ্ত নন, এমন ব্যক্তিদেরই মৃত্যুর সম্ভাবনা বেশি।

  • 14 Jan 2022 12:09 PM (IST)

    গ্রামীণ অঞ্চলে বাধা পাচ্ছে টিকাকরণ, প্রধানমন্ত্রীকে জানালেন হেমন্ত সোরেন

    গতকালই সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে করোনা বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে কোন রাজ্যে কী সমস্যা রয়েছে, সে সম্পর্কে জানতে চাওয়া হলে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন জানান, দেশে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রায় দুই বছর হয়ে গেলেও, এখনও বহু মানুষের মধ্যেই ভুল ধারণা রয়ে গিয়েছে। বিশেষত গ্রামীণ ও আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে টিকাকরণের ক্ষেত্রে বাধার সম্মুখীন হতে হচ্ছে। তাও জোরকদমে টিকাকরণের কাজ চলছে।

  • 14 Jan 2022 11:16 AM (IST)

    দিল্লি-মহারাষ্ট্র থেকেই হচ্ছে দেশের অধিকাংশ সংক্রমণ

    দেশে করোনা আক্রান্তদের মধ্যে একটি বড় অংশেরই খোঁজ মিলছে পশ্চিমবঙ্গ, দিল্লি ও মহারাষ্ট্র থেকে। একদিকে রাজ্যে যেমন গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৪৬৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তেমনই আবার মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৪০৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। দিল্লিতেও একদিনে ২৯ শতাংশ সংক্রমণ বেড়ে দৈনিক আক্রান্ত ২৮ হাজার ৮৬৭-তে পৌঁছেছে।কেরলেও দৈনিক সংক্রমণ বিগত দুইদিন ধরে ১০ হাজারের গণ্ডি পার করছে। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনা আক্রান্ত  হয়েছেন ১৩ হাজার ৪৬৮ জন।

  • 14 Jan 2022 10:31 AM (IST)

    দেশে দৈনিক সংক্রমণ পার করল আড়াই লাখের গণ্ডি

    ক্রমশ বেড়েই চলেছে দেশের করোনা সংক্রমণ। গোপনে ওমিক্রন ভ্যারিয়েন্ট কলকাঠি নাড়াতেই লাফিয়ে বাড়ছে দেশের দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টাতেই করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ২০২ জন। গতকাল এই সংখ্যাটি ছিল ২ লক্ষ ৪৭ হাজার জন। অর্থাৎ একদিনেই ৬.৭ শতাংশ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।

    বিস্তারিত পড়ুন: COVID-19 Update in India: দেশে একদিনেই আক্রান্ত ২ লক্ষ ৬৪ হাজার! উদ্বেগ বাড়াচ্ছে নিম্নমুখী সুস্থতার হার 

  • 14 Jan 2022 10:30 AM (IST)

    দেশে উর্ধ্বমুখী ওমিক্রন গ্রাফ

    ওমিক্রন গ্রাফ

  • 14 Jan 2022 09:28 AM (IST)

    দেশে সংক্রমণের হার বেড়ে দাঁড়াল ১৪ শতাংশে

    দেশে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের হারও। গতকালই দেশে সংক্রমণের হার ছিল ১৩ শতাংশ। এদিন দৈনিক আক্রান্তের সংখ্যা আড়াই লাখ পার করতেই তা ১৪.৭৮ শতাংশে বেড়ে দাঁড়াল।

Published On - 9:25 am, Fri, 14 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla