Corona Virus Daily Update : দেশে ২৩ শতাংশ বাড়ল করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় মৃত ২৮

Corona Virus Daily Update : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৫৯ জন। সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র।

Corona Virus Daily Update : দেশে ২৩ শতাংশ বাড়ল করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় মৃত ২৮
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 12:31 PM

নয়া দিল্লি : দেশের করোনা পরিস্থিতিতে বেশ কয়েকদিন ধরেই উদ্বিগ্ন বিভিন্ন মহল। একদিন সংক্রমণের হার কিছুটা কমলে, পরেরদিনই আবার তা ঊর্ধ্বমুখী। যেমন গতকাল করোনা সংক্রমণের সংখ্যা ছিল ১৩ হাজার ৮৬। গত এক সপ্তাহে সর্বনিম্ন করোনা সংক্রমণ ছিল গতকাল। কিন্তু সংক্রমণের হারের নিরিখে স্বস্তি দীর্ঘস্থায়ী হল না। ফের বাড়ল সংক্রমিতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ১৫৯। একদিনে ২৩ শতাংশ বৃদ্ধি পেল করোনা সংক্রমণ। লাফিয়ে বাড়ল মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২৮ জন। যেখানে আগের দিন মৃতের সংখ্যা ছিল ১৯। বর্তমানে দেশে দৈনিক করোনা পজ়িটিভিটি রেট রয়েছে ৩.৫৬ শতাংশ।

বিভিন্ন রাজ্যে করোনা পরিস্থিতি :

সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে ৩ হাজার ৯৮ জনের দেহে করোনা ভাইরাসের হদিশ মিলেছে। এর পরেই রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬২ জন। করোনা সংক্রমিতের সংখ্য়া তৃতীয় স্থানে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬০৩ জন। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র ও কেরলে ৬ জন করে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। মৃ্তের সংখ্য়ার নিরিখে এর পরেই রয়েছে দিল্লি ও পশ্চিমবঙ্গ। এই দুই রাজ্যে মারা গিয়েছেন ৩ জন করে।

বাংলার করোনা পরিস্থিতি :

ভয় ধরাচ্ছে বাংলার ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। মঙ্গলবার বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৩ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৩ জন। সেখানে তার আগেরদিন করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৩২ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা সংক্রমণের দিক থেকে ভয় ধরাচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার সংক্রমণের হার। তবে স্বস্তি যে,সুস্থতার হার রয়েছে ৯৮.৩৪ শতাংশে।