Gurugram: ৩ হাজার টাকার জন্য মর্মান্তিক পরিণতি দলিত যুবকের

গুরুগ্রাম: বিদ্যুতের বিল এসেছিল ১৯ হাজার টাকা। সেই টাকা পরিশোধের জন্য গ্রামবাসীর থেকে ধার নিয়েছিলেন ইন্দর কুমার। কিন্তু, ১৯ হাজার টাকার মধ্যে ৩ হাজার টাকা তিনি ব্যক্তিগত কারণে খরচ করে ফেলেন। ফলে ইলেকট্রিক বিল আর দেওয়া হয়নি। আর এই অপরাধে গণপিটুনির শিকার হলেন ইন্দর। ঘটনার জেরে তাঁর মৃত্যু হয়েছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গুরুগ্রামে। পুলিশ […]

Gurugram: ৩ হাজার টাকার জন্য মর্মান্তিক পরিণতি দলিত যুবকের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 1:34 AM

গুরুগ্রাম: বিদ্যুতের বিল এসেছিল ১৯ হাজার টাকা। সেই টাকা পরিশোধের জন্য গ্রামবাসীর থেকে ধার নিয়েছিলেন ইন্দর কুমার। কিন্তু, ১৯ হাজার টাকার মধ্যে ৩ হাজার টাকা তিনি ব্যক্তিগত কারণে খরচ করে ফেলেন। ফলে ইলেকট্রিক বিল আর দেওয়া হয়নি। আর এই অপরাধে গণপিটুনির শিকার হলেন ইন্দর। ঘটনার জেরে তাঁর মৃত্যু হয়েছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গুরুগ্রামে।

পুলিশ জানায়, মৃত ব্যক্তির নাম ইন্দর কুমার। গুরুগ্রামের বাসিন্দা ইন্দর কুমারের একটি মুদিখানা দোকান রয়েছে। ১৯ হাজার টাকা ধার নিয়ে ৩০০০ টাকা তিনি খরচ করে ফেলেছিলেন বলে অভিযোগ। সেই অপরাধে গ্রামের চার ব্যক্তি মিলে ইন্দর কুমারকে বেধড়ক মারধর করে এবং ঘটনার পরদিনই তাঁর মৃত্যু হয় বলে থানায় অভিযোগ দায়ের করেছেন ইন্দার কুমারের বাবা দীপচাঁদ কুমার।

পুলিশের কাছে অভিযোগপত্রে দীপচাঁদবাবু জানিয়েছেন, দিন চারেক আগে গুরুগ্রামের বাসিন্দা সাগর যাদব ইন্দরকে ১৯ হাজার টাকা দিয়েছিলেন। কিন্তু ইন্দর ৩০০০ টাকা খরচ করে ফেলেন। এরপর গত সোমবার সাগর বাড়িতে এসে বাকি ১৬ হাজার টাকা নিয়ে যান। ৩০০০ টাকা শীঘ্রই তাঁকে ফেরত দেওয়া হবে বলে জানানো হয়েছিল। কিন্তু তারপর তাঁকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ দীপচাঁদবাবুর। তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ সাগর আমার ছেলেকে ডেকে গ্রামের এক মন্দিরের কাছে নিয়ে যায়। ইন্দর তাঁকে প্রতিশ্রুতি দিয়েছিল, আগামীকালই বাকি টাকা ফেরত দিয়ে দেবে। আমি বলেছিলাম ইন্দর টাকা না দিতে পারলে আমি দেব। কিন্তু ঘণ্টা খানেক পরে আমার ছেলে বাড়ির বাইরে বেরোতেই সাগর এবং আজাদ, মুকেশ সহ গ্রামের চারজন মিলে তাঁকে বেধরক মারধর করে। পরে ইন্দরের পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। কিন্তু সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে গ্ররুগ্রামের সরকারি সিভিল হাসপাতালে স্থানান্তরিত করে দেওয়া হয়। বুধবার রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়। এরপরই বৃহস্পতিবার সকালে বিলাসপুর থানায় ইন্দরকে খুনের অভিযোগ দায়ের করেন তাঁর বাবা দীপচাঁদ।

ইন্দর কুমারের মৃত্যুর ঘটনায় সাগর, আজাদ, মুকেশ সহ চারজনের বিরুদ্ধে খুনের মামলা রুজু হয়েছে বলে জানিয়েছেন বিরাজপুর থানার এসএইচও ইন্সপেক্টর রাহুল। তিনি বলেন, ইন্দর কুমারের দেহ ময়নাতদন্তের পর তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। তবে অভিযুক্তরা সকলেই পলাতক। তাদের খোঁজ শুরু হয়েছে শীঘ্রই তারা গ্রেফতার হবে।