Manipur Landslide : মণিপুরের ধ্বংসস্তূপ থেকে এখনও মিলছে দেহ, মৃত বেড়ে ৪২

Manipur Landslide : মণিপুরের ধসে মৃতের সংখ্যা বেড়ে ৪২ দাঁড়িয়েছে। ধ্বংসস্তূপ থেকে আজ আরও ৮ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে।

Manipur Landslide : মণিপুরের ধ্বংসস্তূপ থেকে এখনও মিলছে দেহ, মৃত বেড়ে ৪২
ছবি সৌজন্যে : ANI
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jul 03, 2022 | 10:29 PM

ইম্ফল : মণিপুরে ধসের ঘটনায় মৃতের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। মৃতের সংখ্য়া বেড়ে এখন ৪২ হয়েছে। মণিপুরের নোনে জেলার রেলওয়ে নির্মাণস্থলে ভয়াবহ ধস নামে। সেই ঘটনার চারদিন পেরিয়ে গিয়েছে। উদ্ধারাভিযান এখনও জারি রয়েছে। এই উদ্ধারাভিযানের চতুর্থ দিনে রবিবার ধ্বংসস্তূপ থেকে আরও আটটি মৃতদেহ মিলেছে।

গত বুধবার রাতে মণিপুরের জিরিবাম জেলার টুপুল অঞ্চলে ভয়াবহ ধস নামে। ওই সময় রেলওয়ে পাতার কাজ চলছিল সেখানে। সেই কাজে নিরাপত্তা দেওয়ার জন্য টেরিটোরিয়াল আর্মি মোতায়েন ছিল। আচমকাই ধসে শ্রমিক, গ্রামবাসী ও জওয়ানরা চাপা পড়ে যায়। সঙ্গে সঙ্গেই শুরু হয় উদ্ধার কাজ শুরু হয়ে যায়। উদ্ধারকাজে ঝাপিয়ে পড়ে ভারতীয় সেনা, টেরিটোরিয়াল আর্মি, অসম রাইফেলস, এনডিআরএফ ও এসডিআরএফ। তারপর যত উদ্ধারকাজ এগিয়েছে মৃতের সংখ্যা বেড়েছে। এদিন এক বর্ষীয়ান সরকারি অধিকর্তা বলেছেন, ‘আজ সন্ধে সাড়ে ৭ টা অবধি ৮ টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধার কাজ চলছে।’ এখনও পর্যন্ত মোট ২৭ জন সেনা জওয়ানের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এই ধসে চাপা পড়ে মারা গিয়েছেন ১৫ জন সাধারণ নাগরিক। এখনও পর্যন্ত ৩ জন সেনা জওয়ান নিখোঁজ এবং সাধারণ নাগরিকের মধ্য়ে এখনও ১৭ জনের হদিশ মেলেনি।

এদিকে ইতিমধ্য়েই ইম্ফলের কাছে সেনা হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। তাঁদের দ্রুত আরোগ্য কামনে করেছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই আহত জওয়ানদের ৫০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। এর আগে মৃতদের পরিবারকে ৬ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla