Delhi Court Firing: ৪ নম্বর গেটের কাছেই ঘোরাফেরা করছিল ওরা! সিসিটিভি ফুটেজই ধরিয়ে দিল ২ অভিযুক্তকে

Delhi Police arrested 2 in Court Firing Case: পুলিশের দাবি, সিসিটিভি ফুটেজে গ্রেফতার হওয়া ওই দুইজনকে রোহিণী আদালতের ৪ নম্বর গেটের কাছে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে। তাদের আচরণও বেশ সন্দেহজনক ছিল।

Delhi Court Firing: ৪ নম্বর গেটের কাছেই ঘোরাফেরা করছিল ওরা! সিসিটিভি ফুটেজই ধরিয়ে দিল ২ অভিযুক্তকে
গ্যাংস্টার জিতেন্দ্র গোগি। অলঙ্করণ: অভীক দেবনাথ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 7:15 AM

নয়া দিল্লি: আদালতের ভিতরেই তাণ্ডব চালিয়েছিল দুষ্কৃতীরা। কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্র গোগি(Jitendra Gogi)-কে এজলাসে তুলতেই চলেছিল একের পর এক গুলি। উত্তর দিল্লির রোহিণী আদালতে (Rohini Court) গুলি চালনার ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেফতার করল দিল্লি পুলিশ (Delhi Police)।

আদালতে গুলি চালনার ঘটনা নতুন না হলেও আইনজীবীর পোশাকে এভাবে আদালতের ভিতরেই শত্রু গ্যাংয়ের হামলায় ঘটনায় চক্ত হয়েছেন সকলেই। শুক্রবার দুপুরেই একটি মামলার শুনানির জন্য দিল্লির রোহিণী আদালতে আনা হয় দিল্লি ও হরিয়ানার কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্র গোগিকে। তাঁর প্রতিপক্ষ টিল্লু গ্যাংও আগে থেকেই হামলার ছক কষে রেখেছিল।

আদালতের বাইরে স্ক্যানার কাজ না করায়, সেই সুযয়োগেই আইনজীবীর পোশাকে ঢুকে পড়ে টিল্লু গ্যাংয়ের কয়েকজন। আদালত কক্ষে জিতেন্দ্র গোগিকে আনতেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে আততায়ীরা। প্রায় ২৪ থেকে ৩০ রাউন্ড গুলি চলে। আদালত কক্ষেই মারা যান জিতেন্দ্র গোগি ও দিল্লি পুলিশের স্পেশাল সেলের দুই কর্মী। গুলির আঘাতে আহত হন এক মহিলা আইনজীবী। পাল্টা পুলিশও গুলি চালালে মারা পড়ে দুই হামলাকারী।

এই ঘটনার পর থেকেই শোরগোল পড়ে গিয়েছিল রাজধানীজুড়ে। আদালতে গুলি চালনার ঘটনায় বিচারক, আইনজীবী ও সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। এতকিছুর মাঝেই শনিবার দিল্লি পুলিশের স্পেশাল সেল দুই ব্যক্তিকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিসিটিভি ফুটেজ (CCTV Footage) খতিয়ে দেখেই ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের দাবি, সিসিটিভি ফুটেজে গ্রেফতার হওয়া ওই দুইজনকে রোহিণী আদালতের ৪ নম্বর গেটের কাছে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে। তাদের আচরণও বেশ সন্দেহজনক ছিল। সূত্রের খবর, রোহিণী আদালতের ৪ নম্বর গেটের স্ক্যানারই অচল ছিল। সুতরাং ওই পথ দিয়েই আততায়ীরা প্রবেশ করে। স্ক্য়ানার বিকল করার পিছনেও তাদের হাত রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

এ দিকে, আদালতে গুলি চালনার ঘটনার পরই বড় রদবদল এসেছে দিল্লি পুলিশে। একাধিক আইপিএস আধিকারিক ও ড্যানিপস(DANIPS)আধিকারিককে বদলি করা হয়েছে। পাশাপাশি দিল্লি পুলিশের স্পেশাল সেলে আরও তিনজন নতুন ডিসিপিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ডিসিপি দক্ষিণ পশ্চিম ইঙ্গিত কুমার সিংকে স্পেশাল সেলের ডিসিপি করা হয়েছে, ডিসিপি আউটার নর্থ রাজীব রঞ্জনকেও বিশেষ সেলের ডিসিপি করা হয়েছে। ডিসিপি সেন্ট্রাল জসমিত সিংকেও স্পেশাল সেলে পাঠানো হয়েছে।