Delhi Stadium: সাড়ে ৬টা নয়, হুইসেল বাজল রাত ১০টায়! বিতর্কের পরই বাড়ল স্টেডিয়াম খোলা রাখার সময়

Delhi Stadium: মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেন, "আজ সকালেই বিষয়টি আমার নজরে এসেছে। গরম ও তাপমাত্রা বৃদ্ধির কারণে বহু ক্রীড়াবিদদেরই সন্ধে ৬টার মধ্যে প্রশিক্ষণ শেষ করতে সমস্যা হচ্ছে। সেই কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি, দিল্লি সরকারের অধীনে থাকা স্টেডিয়ামগুলি রাত ১০টা অবধি খোলা থাকবে।"

Delhi Stadium: সাড়ে ৬টা নয়, হুইসেল বাজল রাত ১০টায়! বিতর্কের পরই বাড়ল স্টেডিয়াম খোলা রাখার সময়
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 1:30 PM

নয়া দিল্লি: সাড়ে ছ’টা বাজলেই হুইসেল বাজিয়ে দিতেন নিরাপত্তারক্ষীরা। প্রশিক্ষণ পুরো হোক বা না হোক, সঙ্গে সঙ্গে স্টেডিয়াম খালি করে দিতে হত। তবে বৃহস্পতিবারই বদলে গেল সেই চিত্র। সন্ধ্যার বদলে স্টেডিয়াম বন্ধ হল রাতেই। পোষ্য কুকুরকে নিয়ে সান্ধ্যভ্রমণ করবেন সরকারি উচ্চপদস্থ কর্তা, তার জন্য নির্দিষ্ট সময়ের আগেই ফাঁকা করে দেওয়া হচ্ছিল গোটা স্টেডিয়াম। একাধিক সংবাদমাধ্যমে এই ঘটনা তুলে ধরার পরই নড়েচড়ে বসে দিল্লি সরকার। রাতারাতি বদলির নোটিস ধরানো হয় ওই আইএএস অফিসারকে। একইসঙ্গে সরকারের তরফে জানানো হয়, ক্রীড়াবিদরা যাতে প্রশিক্ষণের জন্য় আরও সময় পান, তার উপযুক্ত ব্যবস্থা করা হবে। এরপরই কড়া নির্দেশ দিয়ে মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরীবাল জানান, প্রশিক্ষণের জন্য এ বার থেকে রাজ্য সরকার পরিচালিত সমস্ত ক্রীড়াঙ্গনগুলি রাত ১০টা অবধি খোলা থাকবে। সরকারি নির্দেশ মতোই তাই গতকাল থেকে ত্যাগরাজ স্টেডিয়াম রাত ১০ টা অবধি খোলা থাকছে।

বৃহস্পতিবারই দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে তুলে ধরা হয় যে, রাজ্য সরকার পরিচালিত ত্য়াগরাজ স্টেডিয়ামকে সন্ধে ৭টার মধ্যে বন্ধ করে দেওয়া হচ্ছে। কারণ সেই সময় নিজের পোষ্য় কুকুরকে নিয়ে হাঁটতে আসেন দিল্লির প্রিন্সিপাল সেক্রেটারি (রেভেনিউ) সঞ্জীব খিরকর। এই ঘটনাটি রাজ্য সরকারের নজরে আসতেই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল নির্দেশ দেন, রাজ্যের সমস্ত ক্রীড়াঙ্গনগুলি যেন রাত ১০টা অবধি খোলা রাখা হয়। এদিকে, ওই সরকারি আধিকারিক ও তাঁর স্ত্রীকে যথাক্রমে লাদাখ ও অরুণাচল প্রদেশে বদলির নির্দেশ দেওয়া হয়েছে।

গতকালই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেন, “আজ সকালেই বিষয়টি আমার নজরে এসেছে। গরম ও তাপমাত্রা বৃদ্ধির কারণে বহু ক্রীড়াবিদেরই সন্ধে ৬টার মধ্যে প্রশিক্ষণ শেষ করতে সমস্যা হচ্ছে। সেই কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি, দিল্লি সরকারের অধীনে থাকা স্টেডিয়ামগুলি রাত ১০টা অবধি খোলা থাকবে।”

রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াও টুইট করে জানান যে, অনেক খেলোয়াড়ই চাইছেন রাত অবধি স্টেডিয়াম খোলা থাকুক। বিষয়টি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের নজরে এসেছে। তিনি রাত ১০টা অবধি স্টেডিয়াম খোলা রাখার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবারই ওই স্টেডিয়ামে প্রশিক্ষণ দিতে আসা এক কোচ বলেছিলেন, “আগে রাত ৮টা-সাড়ে ৮টা অবধি অনুশীলন করা হত। কিন্তু এখন আমাদের সন্ধে ৭টার মধ্যে স্টেডিয়াম খালি করে দিতে বলা হয়, যাতে ওই আধিকারিক তাঁর কুকুরকে নিয়ে হাঁটতে পারেন। এর কারণে আমাদের ট্রেনিংয়ের রুটিন ক্ষতিগ্রস্ত হচ্ছে।”