Saket Gokhale Arrested: জামিনের কয়েক ঘণ্টার মধ্যেই ফের গ্রেফতার TMC মুখপাত্র, দাবি তৃণমূলের

Saket Gokhale: রাজ্যসভার তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন টুইটারে ক্ষোভ উগরে দিয়ে লেখেন, "জামিন পাওয়ার পরেও সাকেত গোখলকে হেনস্থা করছে গুজরাট পুলিশ। বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় ফের তাঁকে গ্রেফতার করা হয়েছে।"

Saket Gokhale Arrested: জামিনের কয়েক ঘণ্টার মধ্যেই ফের গ্রেফতার TMC মুখপাত্র, দাবি তৃণমূলের
সাকেত গোখলে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 11:48 PM

গুজরাট: জামিন পাওয়ার পর ফের গ্রেফতার তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে (Saket Gokhale)। মোরবি সেতু বিপর্যয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করার জন্য মঙ্গলবার গ্রেফতার হয়েছিলেন সাকেত। অমৃতসর বিমানবন্দর থেকে তাঁকে গ্রেফতার করেছিল গুজরাট পুলিশ (Gujarat Police)। আহমেদাবাহ ম্যাজিস্ট্রেট কোর্টে বৃহস্পতিবার জামিন পান তিনি। কিন্তু জামিনের পর কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই ফের তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি তৃণমূল শিবিরের। রাজ্যসভার তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন টুইটারে ক্ষোভ উগরে দিয়ে লেখেন, “জামিন পাওয়ার পরেও সাকেত গোখলকে হেনস্থা করছে গুজরাট পুলিশ। বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় ফের তাঁকে গ্রেফতার করা হয়েছে। তিনি যখন আহমেদাবাদ সাইবার থানা থেকে বেরোচ্ছিলেন, সেই সময় পুলিশের একটি দল কোনও নোটিস বা পরোয়ানা ছাড়ায় তাঁকে গ্রেফতার করে এবং কোনও এক অজ্ঞাতস্থানে তাঁকে নিয়ে যায়।”

পরে আরও একটি টুইট করেন তৃণমূল সাংসদ। সেখানে তিনি জানান, “তৃণমূলের লোকসভা ও রাজ্যসভার সাংসদদের একটি প্রতিনিধি দল গুজরাট যাচ্ছে। মোরবি সেতু বিপর্যয়ে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি শুধুমাত্র দলীয় মুখপাত্র সাকেত গোখলে ছাড়া।” সাকেত গোখলের হৃদযন্ত্রের সমস্যা রয়েছে বলেও টুইটারে ক্ষোভ উগরে দেন তিনি।

প্রসঙ্গত, এদিন আদালতে সাকেত গোখলের জামিনের জন্য তাঁর আইনজীবী তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ মাজিদ মেমন। তিনি আদালতে জানান যে, গোখলে তাঁর টুইট ডিলিট করে দিতে প্রস্তুত। তিনি আরও জানান, ওই টুইটের পিছনে তাঁর কোনও খারাপ উদ্দেশ্য ছিল না এবং তিনি কেবল একটি টুইট, যা আগে থেকেই ছিল, সেটিকে রিটুইট করেছেন। আইনজীবী আদালতে আরও জানান, এখন বিষয়টি প্রকাশ্যে এসেছে যে ওই টুইটটি ভুয়ো ছিল এবং গোখলে “অবিলম্বে টুইটটি মুছে ফেলতে প্রস্তুত” এবং প্রয়োজনীয় যে কোনও উপায়ে তদন্তে সহযোগিতা করতেও প্রস্তুত।

এদিকে আগামিকাল তৃণমূল সাংসদদের পাঁচ সদস্যের প্রতিনিধিদল গুজরাটে যাচ্ছে। সেই তালিকায় রয়েছেন, দোলা সেন, খালিলুর রহমান, অসিত কুমার মাল, শান্তনু সেন এবং সুনীল কুমার মণ্ডল।