Dilip Ghosh: ‘বীরভূমের বাঘ এবার দিল্লির খাঁচায়’, খোঁচা দিলীপের

Dilip Ghosh: এই মামলায় সিবিআই তাঁকে গ্রেফতার করেছিল। এরপর থেকেই তিনি আসানসোল জেলে রয়েছেন।

Dilip Ghosh: 'বীরভূমের বাঘ এবার দিল্লির খাঁচায়', খোঁচা দিলীপের
অনুব্রত প্রসঙ্গে দিলীপ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2022 | 8:14 PM

নয়া দিল্লি : কেউ বলেন ‘বাঘ’, কেউ বলেন ‘বেতাজ বাদশা’, বাংলার রাজনীতিতে নানারকম তকমা পেয়েছেন বীরভূমের তৃণমূলে জেলা সভাপতি। সেই অনুব্রত মণ্ডলকে জেরার জন্য দিল্লি নিয়ে যাওয়া হলে যে বিরোধীরা বাড়তি অক্সিজেন পাবেন, তা বলাই যায়। অনুব্রত মণ্ডলকে ‘বাঘ’ বলে উল্লেখ করেছিলেন মেয়র ফিরহাদ হাকিম, এবার সেই ‘বাঘ’ বলেই অনুব্রতকে কটাক্ষ করলেন বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের তরফে অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে ইডি-কে। সোমবার সেই নির্দেশ পাওয়ার পরই ইডি আধিকারিকরা তোড়জোড় শুরু করেছে বলে জানা যাচ্ছে। এই খবর সামনে আসার পর দিলীপ ঘোষ বলেন, ‘এবার বাঘকে নিয়ে আসা হচ্ছে দিল্লির খাঁচায়।’ তিনি মনে করেন, বাংলায় থাকলে অনুব্রতকে জেরা করতে অসুবিধা হচ্ছে তদন্তকারী সংস্থার, তাই তাঁকে দিল্লি নিয়ে আসা প্রয়োজন।

যেহেতু দিল্লিতে হওয়া মামলার ভিত্তিতেই গরু পাচারের তদন্ত চলছে, তাই অনেককেই দিল্লিতে নিয়ে যাওয়া হয়েছে। গরু পাচার মামলার মূল অভিযুক্ত এনামুল হক ও অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকেও তিহার জেলে রাখা হয়েছে। এবার অনুব্রতকে নিয়ে আসা হলে, তাঁর ভবিষ্যৎ ঠিকানাও তিহার জেল হবে কি না, সেই প্রশ্ন রয়েই যাচ্ছে।

শুধু দিলীপ নয়, এই প্রসঙ্গে কটাক্ষ করতে ছাড়েননি আর এক বিজেপি সাংসদ সৌমিত্র খাঁও। এদিন দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, আমরা অনুব্রতকে জবা ফুলের মালা দিয়ে দিল্লিতে স্বাগত জানাব।

সূত্রের খবর, তৃণমূল নেতাকে দিল্লি নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু হয়েছে ইতিমধ্যেই। এই মামলায় সিবিআই তাঁকে গ্রেফতার করেছিল। এরপর থেকেই তিনি আসানসোল জেলে রয়েছেন। পরে ইডি-ও তাঁকে গ্রেফতার করার আবেদন জানালে, আদালত তা মঞ্জুর করে। দিল্লি যাওয়া আটকাতে আইনি লড়াই লড়েছেন অনুব্রত। তবে সেই লড়াই ধোপে টিকল না। কলকাতা হাইকোর্টে জামিনের আর্জি জানিয়েও লাভ হয়নি। খোদ বিচারপতিই তাঁকে ‘প্রভাবশালী’  বলে উল্লেখ করেছেন। এবার তাঁকে দিল্লি নিয়ে যাওয়া সময়ের অপেক্ষা।