Drug Recover: ২.৬৪ কোটি টাকার মাদক উদ্ধার মণিপুরে

Manipur: কাস্টমস সূত্রে জানা গিয়েছে, ২৬ হাজার ৮০০ ডব্লিউওয়াই ট্যাবলেট উদ্ধার হয়েছে এবং ওপিয়ামের ২টি প্যাকেট উদ্ধার হয়েছে।

Drug Recover: ২.৬৪ কোটি টাকার মাদক উদ্ধার মণিপুরে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 6:01 PM

ইম্ফল: দেশে মাদকের কারবার রুখতে তৎপর পুলিশ-সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা। তাদের তীক্ষ্ণ নজরদারিতে তটস্থ মাদক কারবারিরা। বুধবারে মাদক উদ্ধারে বড়সড় সাফল্য এল। উত্তর-পূর্বের রাজ্য মণিপুর থেকে আড়াই কোটি টাকারও বেশি টাকার মাদক উদ্ধার হয়েছে। ইম্ফল কাস্টমসের ডিভিশনাল প্রিভেনটিভ ফোর্স এই মাদক উদ্ধার করেছে। এই মাদকের মধ্যে ছিল নিষিদ্ধ ট্যাবলেট এবং ওপিয়াম। কাস্টমস সূত্রে জানা গিয়েছে, ২৬ হাজার ৮০০ ডব্লিউওয়াই ট্যাবলেট উদ্ধার হয়েছে। এবং ওপিয়ামের ২টি প্যাকেট উদ্ধার হয়েছে। ওই দুই প্যাকেটে প্রায় ৭৩৬ গ্রাম ওপিয়াম ছিল। যার বাজার মূল্য প্রায় দেড় লক্ষ টাকা। অন্য দিকে উদ্ধার হওয়া ট্যাবলেটের দাম প্রায় ২ কোটি ৬৮ লক্ষ টাকা। মণিপুরের ইম্ফলে এই মাদক উদ্ধার হয়েছে।

এই মাদক উদ্ধারের দিন কয়েক আগে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীকে আটক করেছিল সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ)। ওই যাত্রীর কাছ থেকে ৬৪ লক্ষ টাকার বিদেশী নোট উদ্ধার হয়েছিল। ওই যাত্রীর ট্রলি ব্যাগে ওই টাকা ছিল। মূলত ইউরো এবং নিউজিল্যান্ড ডলার ছিল তাঁর ব্যাগে।

দিল্লি বিমানবন্দরে কর্তব্যরত সিআইএসএফ জওয়ানরা লক্ষ্য করেন এক যাত্রী সিকিউরিটি চেকের সময় সন্দেহজনক আচরণ করছেন। তখনই নজর জোরদার করে সিআইএসএফ। সিআইএসএফের তরফে জানানো হয়েছে বিদেশি নোট নিয়ে পাকড়াও হওয়া ওই যাত্রীর নাম সুরিন্দর সিং রিহাল। তিনি ব্যাঙ্কক যাওয়ার উদ্দেশে থাই এয়ারলাইন্সের বিমানে ওঠার পরিকল্পনা করেছিলেন।