Azam Khan: সমস্যা দূর হচ্ছে না আজম খানের, বিতর্কিত সপা নেতার বউ-ছেলেকে সমন পাঠালো ইডি!

Azam Khan: মঙ্গলবার (৫ জুলাই), আজম খানের স্ত্রী তানজিম ফাতিমা ও ছেলে আবদুল্লাহ আজমকে সমন পাঠালো এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বা ইডি। রামপুরের জওহর বিশ্ববিদ্যালয়ের নামে তহবিল সংগ্রহ ও বেআইনিভাবে অর্থ তছরুপের বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

Azam Khan: সমস্যা দূর হচ্ছে না আজম খানের, বিতর্কিত সপা নেতার বউ-ছেলেকে সমন পাঠালো ইডি!
বউ এবং ছেলের সঙ্গে সপা নেতা আজম খান
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Jul 05, 2022 | 2:31 PM

লখনউ: সমাজবাদী পার্টির বিধায়ক আজম খানের জীবন থেকে সমস্যা যেন দূর হওয়ারই নয়। মঙ্গলবার (৫ জুলাই), আজম খান, তাঁর স্ত্রী তানজিম ফাতিমা ও ছেলে আবদুল্লাহ আজমকে সমন পাঠালো এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বা ইডি। সূত্রের খবর, তাঁদের দুজনকে ১৫ জুলাইয়ের মধ্যে লখনউয়ে অবস্থিত ইডি-র আঞ্চলিক সদর দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। উত্তর প্রদেশের রামপুরের মহম্মদ আলি জওহর বিশ্ববিদ্যালয়ের নামে তহবিল সংগ্রহ ও বেআইনিভাবে অর্থ তছরুপের বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। প্রসঙ্গত, এই রামপুরেরই সাংসদ ছিলেন আজম খান। সম্প্রতি উপনির্বাচনে এই আসনটি দখল করে নিয়েছে বিজেপি।

এদিন ইডি আজম খানের পাশাপাশি তাঁর ছেলে তথা স্বার বিধানসভা আসনের বিধায়ক আবদুল্লাহ আজম খান এবং আজম খানের স্ত্রী তাজিন ফাতিমাকে সমন পাঠালেও, সূত্র মতে জানা গিয়েছে এখানেই থামবে না ইডি। এর পর আজম খানের অন্যান্য আত্মীদের কাছেও সমন পাঠানো হবে বলে মনে করা হচ্ছে। বেআইনিভাবে জমি দখল -সহ বেশ কয়েকটি অভিযোগে প্রায় ২৭ মাস কারাবন্দি ছিলেন এই বিতর্কিত সমাজবাদী পার্টি বিধায়ক। গত ২০ মে, তিনি অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি পেয়েছেন।

২০১৯ সালের ১ অগাস্ট আজম খানের বিরুদ্ধে, তহবিল তছরুপ প্রতিরোধ আইনের অধীনে একটি মামলা দায়ের করেছিল। মহম্মদ আলি জওহর বিশ্ববিদ্যালয়ের নামে তহবিল সংগ্রহ ও অর্থ পাচারের অভিযোগ করেছিল ইডি। সেই সময় সীতাপুর কারাগারে বন্দি ছিলেন আজম খান। কারাগারে গিয়েই তাঁকে জেরা করেছিল ইডি-র ২ সদস্যের একটি দল। এখন তিনি ছাড়া পেলেও, একই মামলায় এবার জেরা করা হবে আজমের খানের পরিবারের সদস্যদের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla