Maharashtra: দিল্লিতে ফড়ণবীশ, বিশ্রামে শিন্ডে! আগামিকালই মহারাষ্ট্রের মন্ত্রিসভার সম্প্রসারণ?

Maharashtra: সূত্রের খবর, শারীরিক অসুস্থতার জন্যই প্রোগ্রাম বাতিল হয়েছে শিন্ডের। বর্তমানে ডাক্তারদের পরামর্শে বিশ্রামে রয়েছেন তিনি। সূত্রের খবর, সব কিছু ঠিকঠাক থাকলে আগামীকালই হতে পারে মহারাষ্ট্রের মন্ত্রিসভার সম্প্রসারণ।

Maharashtra: দিল্লিতে ফড়ণবীশ, বিশ্রামে শিন্ডে! আগামিকালই মহারাষ্ট্রের মন্ত্রিসভার সম্প্রসারণ?
মহারাষ্ট্র সরকারে বিবাদের আঁচ?
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 04, 2022 | 11:40 PM

মুম্বই: ফের আলোচনায় মহারাষ্ট্র(Maharashtra)। শোনা যাচ্ছে শীঘ্রই হতে পারে শিন্ডে মন্ত্রিসভার সম্প্রসারণ। এমনকী  আগামী ৮ই আগস্টের মধ্যে নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রিদের শপথগ্রহণ অনুষ্ঠানও হতে পারে। এদিকে ইতিমধ্যেই দিল্লি উড়ে গিয়েছেন মহারাষ্ট্র উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ (Devendra Fadnavis)। এদিকে জুনে শিন্ডে-দেবেন্দ্রর শপথগ্রহণের পর থেকেই নতুন মন্ত্রিসভা নিয়ে জোরদার আলোচনা চলছিল। শোনা যাচ্ছিল ১৫-১৬ জন নতুন বিধায়কের নাম। তাঁদের কাঁধে আসতে পারে নতুন মন্ত্রকের দায়িত্ব। এদিকে দেবেন্দ্র সঙ্গে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde) না যাওয়ায় তা নিয়ে জল্পনা বাড়ছিল রাজনৈতিক মহলে। একইসঙ্গে এদিন শিন্ডের সমস্ত প্রশাসনিক বৈঠকও বাতিল হয়েছে বলে খবর। যদিও সূত্রের খবর, শারীরিক অসুস্থতার জন্যই প্রোগ্রাম বাতিল হয়েছে শিন্ডের। বর্তমানে ডাক্তারদের পরামর্শে বিশ্রামে রয়েছেন তিনি। সূত্রের খবর, সব কিছু ঠিকঠাক থাকলে আগামীকালই হতে পারে মহারাষ্ট্রের মন্ত্রিসভার সম্প্রসারণ।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর থেকেই লাগাতার দিল্লি সফর করছেন একনাথ শিন্ডে। একইসঙ্গে চষে বেড়াচ্ছেন মহারাষ্ট্রের এ প্রান্ত থেকে ওপ্রান্ত। অংশ নিয়েছেন একাধিক উদ্বোধনী অনুষ্ঠান, সংবর্ধনা অনুষ্ঠান, জনসভায়। একটানা কর্মসূচির কারণেই বর্তমানে তিনি অসুস্থ হয়ে পড়েছেন বলে তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর। সূত্রের খবর, বর্তমানে সমস্ত কর্মসূচি বাতিল করে তাঁকে পুরোপুরি বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসকরা। সে কারণেই তাঁর সমস্ত প্রশাসনিক বৈঠক বাতিল হয়েছে বলে খবর।

এই খবরটিও পড়ুন

এদিকে আগামীকাল শুধুমাত্র বিজেপি ও শিবসেনার বরিষ্ঠ বিধায়করা মন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন বলে সূত্রের খবর। এর মধ্যে সাতজন বিজেপি বিধায়ক এবং শিন্ডে গোষ্ঠীর সাতজন বিধায়ক রয়েছেন বলে খবর। এদিকে মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী হিসাবে শিন্ডে ও ফড়ণবীশের শপথগ্রহণের পর কেটে গিয়েছে ১ মাসেরও বেশি সময়। কিন্তু, কবে নতুন মন্ত্রিসভার সম্প্রসারণ হবে তা নিয়ে জোরদার আলোচনা চলছিল। বৈঠকেও বসেছেন শিন্ডে গোষ্ঠী ও বিজেপির নেতারা। এখন আগামিকাল যদি নতুন মন্ত্রিসভার সম্প্রসারণ হয় সেখানে কারা কারা দায়িত্ব পান এখন সেটাই দেখার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla