Hyderabad Airport Metro : পুরনো ব্যর্থতা ঢাকতেই নয়া প্রকল্পে মুখরক্ষার চেষ্টা, হায়দরাবাদ এয়ারপোর্ট মেট্রো নিয়ে কেসিআর-কে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর

Hyderabad Airport Metro :সাধারণ মানুষের মনে আশার আলো জ্বালিয়ে যেভাবে পুরনো প্রকল্প থেকে হাত ধুয়ে ফেলছে রাজ্য সরকার তাও হতাশাজনক বলে ক্ষোভ প্রকাশ করেছেন জি কিষাণ রেড্ডি।

Hyderabad Airport Metro : পুরনো ব্যর্থতা ঢাকতেই নয়া প্রকল্পে মুখরক্ষার চেষ্টা, হায়দরাবাদ এয়ারপোর্ট মেট্রো নিয়ে কেসিআর-কে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 8:18 PM

হায়দরাবাদ: হায়দরাবাদ বিমানবন্দরে মেট্রো (Hyderabad Airport Metro) স্টেশনের শিলান্যাস হতেই তা নিয়ে শোরগোল শুরু হয়ে গেল রাজনৈতিক মহলে। তেলঙ্গানারা মুখ্যমন্ত্রী কেসিআর-র তীব্র সমালোচনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি (G Kishan Reddy)। ৬ হাজার ২৫০ কোটি টাকা খরচে শামশাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রায়দুর্গ পর্যন্ত ৩১ কিলোমিটার মেট্রো লাইন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করে ফেলেছেন কেসিআর। জি কিষাণ রেড্ডির দাবি, রাজ্যে যে মেট্রো প্রজেক্ট রয়েছে তা শেষ করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে রাজ্য সরকার। সেই ব্যর্থতা ঢাকতেই নতুন প্রকল্পের সূচনা করে মুখরক্ষা করার চেষ্টা করা হচ্ছে। 

একইসঙ্গে হায়দরাবাদ মাল্টি-মোডাল পরিবহণ সিস্টেমেও রাজ্য তার শেয়ার সঠিকভাবে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। এ বিষয়ে একটি টুইট করেও তোপ দেগেছেন তিনি। একইসঙ্গে যে রুট নির্ভর করে এই নয়া মেট্রোর কাজ হওয়ার কথা ছিল, তাও হচ্ছে না বলে অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী। সহজ কথায় মেট্রো রুটে হেরফের করেছে কেসিআর সরকার। জি কিষাণ রেড্ডির তরফে যে বিবৃতি জারি করা হয়েছে তাতে দাবি করা হয়েছে হায়দরাবাদ মেট্রো সেকেন্দরাবাদের জুবিলি বাস স্টেশন থেকে চারমিনার হয়ে হায়দরাবাদের পুরাতন শহরের ফলকনুমা পর্যন্ত পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু, নয়া রুটে দেখা যাচ্ছে মহাত্মা গান্ধী বাস স্টেশনেই শেষ হবে কাজ। এটা দুর্ভাগ্যজনক বলে দাবি করেছেন রেড্ডি। 

অন্যদিকে একইসঙ্গে সাধারণ মানুষের মনে আশার আলো জ্বালিয়ে যেভাবে পুরনো প্রকল্প থেকে হাত ধুয়ে ফেলছে রাজ্য সরকার তাও হতাশাজনক বলে ক্ষোভ প্রকাশ করেছেন জি কিষাণ রেড্ডি। অন্যদিকে ইতিমধ্যেই আবার কেসিআর-র দল টিআরএসের নাম বদল নিয়ে জোর চর্চা চলছে দক্ষিণে। তেলঙ্গানা রাষ্ট্র সমিতি এখন থেকে আনুষ্ঠানিকভাবে ভারত রাষ্ট্র সমিতি বা বিআরএস নামে পরিচিত হবে বলে জানা যাচ্ছে। সর্বভারতীয় ক্ষেত্রে দলের নয়া ভাবমূর্তি তৈরি করতেই কেসিআর শিবিরের তরফে প্রথম এই নাম বদলের প্রস্তাব দেওয়া হয় বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।