Fake Insurance Policy: আপনিও কি এই ইনসিওরেন্স করেছেন? এই ব্যক্তির মতো দেউলিয়া হতে পারেন

online fraud: তদন্তে নেমে পুলিশ জানতে পারে প্রিন্স যাদব নামের এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা পড়েছিল। সেই অ্যাকাউন্ট থেকে রাহুল পাল ও আশু নামের দুই ব্যক্তির অ্যাকাউন্টে টাকা পাঠানো হয়েছিল।

Fake Insurance Policy: আপনিও কি এই ইনসিওরেন্স করেছেন? এই ব্যক্তির মতো দেউলিয়া হতে পারেন
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 7:30 PM

নয়া দিল্লি: জীবন বিমা পলিসি অথবা অন্য কোনও ইনসিওরেন্স নেই, এমন কাউকে খুঁজে পাওয়া কঠিন। সুনিশ্চিত ভবিষ্যতরের লক্ষ্যে এবং বিভিন্ন কারণে অনেকেই ইনসিওরেন্স পলিসি কিনে থাকেন। এবার এই ইনসিওরেন্স অথবা বিমা নিয়ে বড়সড় প্রতারণা চক্রের পর্দাফাঁস করল পুলিশ। এই চক্রের সঙ্গে যুক্ত ২ জনকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, ওই দুই ব্যক্তি বিভিন্ন সংস্থায় ভুয়ো কাগজ বানিয়ে লোকজনের সঙ্গে প্রতারণা করত। পলিসি থেকে বিপুল টাকা ফেরত পাওয়া যাবে, এই প্রলোভন দেখিয়ে তাদের সঙ্গে প্রতারণা করত এই চক্র। এই চক্রের দুই সদস্যকে গ্রেফতারের পর তাদের থেকে ২টি মোবাইল ফোন, ৩টি সিম কার্ড এবং নগদ ৬০ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

এক ইনসিওরেন্স গ্রাহক ইমেল মারফত পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন, তারপরই এই ঘটনার কথা প্রকাশ্যে আসে। অভিযোগে ওই ব্যক্তি জানিয়েছিলেন, ২০২১ সালে মার্চ মাসে তিনি ভারতী অ্যাক্স লাইফ ইনসিওরেন্সের দুটি পলিসি কিনে ছিলেন। পরবর্তীকালে বিকাশ শ্রীবাস্তব নামের এক ব্যক্তি তাঁকে ফোন করে নিজেকে IRDAI এজেন্ট হিসেবে পরিচয় দিয়েছিলেন তাঁকে মোট অঙ্কের টাকা ফিরিয়ে দেওয়া প্রস্তাব দিয়েছিলেন। তাঁর ওপর বিশ্বাস করে তিনি তাঁকে ২ লক্ষ ৭৫ হাজার টাকা পাঠিয়েছিলেন, পরে তিনি বুঝতে পারেন, তাঁকে প্রতারণা করা হয়েছে। অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে প্রিন্স যাদব নামের এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা পড়েছিল। সেই অ্যাকাউন্ট থেকে রাহুল পাল ও আশু নামের দুই ব্যক্তির অ্যাকাউন্টে টাকা পাঠানো হয়েছিল। তদন্তে নেমে পুলিশ জানতে পারে আশু বুধ বিহারে রয়েছে এবং হর্ষ নামের অন্য আরেকজনও এই ঘটনায় যুক্ত। সূত্র মারফত খবর পেয়ে পুলিশ একটি গাড়ি আটক করে, এবং গাড়ি চালককে গ্রেফতার করে। তাঁর কাছ থেকে নগদ টাকা উদ্ধার করা হয়েছিল। পুলিশ জানিয়েছে হর্ষ নামের ওই ব্যক্তি নাম ভাঁড়িয়ে প্রতারণা করেছে। তাঁকে জেরা করে আশুকেও গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।