Train Accident: লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মে উঠে গেল ট্রেনের ৮টি বগি, মৃত ৩, বাতিল হাওড়া-শালিমারের একাধিক ট্রেন

Odisha Train Accident: কোরেই স্টেশনে দুর্ঘটনার জেরে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয় এবং কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়। হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস জাজপুর পর্যন্ত যাবে এবং ডাউন জনশতাব্দী এক্সপ্রেস বাতিল করা হয়।

Train Accident: লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মে উঠে গেল ট্রেনের ৮টি বগি, মৃত ৩, বাতিল হাওড়া-শালিমারের একাধিক ট্রেন
নিজস্ব চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Nov 21, 2022 | 1:06 PM

জাজপুর: সপ্তাহের প্রথম দিনই ভয়াবহ রেল দুর্ঘটনা। লাইনচ্যুত হয়ে একেবারে প্ল্যাটফর্মে উঠে গেল মালবাহী ট্রেন। ঘটনায় মৃত্যু হয়েছে ৩ জনের এবং গুরুতর আহত হয়েছেন ২ জন। যার মধ্যে এক শিশু রয়েছে। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে ওডিশার জাজপুরের কোরেই স্টেশনে। এই ঘটনায় টুইট করে শোকপ্রকাশ করেছেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এই দুর্ঘটনার জেরে খুরদা রোড রেলওয়ে ডিভিশনে ট্রেন চলাচলও ব্যাহত হয়। বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয় এবং কয়েকটি ট্রেনের রুট বদল করা হয়।

ইস্ট কোস্ট রেলওয়ে (ECoR) সূত্রে খবর, এদিন সকাল পৌনে ৭টা নাগাদ একটি মালবাহী ট্রেন ডোঙ্গোয়াপোসি থেকে ছত্তরপুরের দিকে যাচ্ছিল। জাজপুরের কোরেই রেলস্টেশনে ঢোকার মুখে ট্রেনটি লাইনচ্যুত হয় এবং ৫৪টি বগির মধ্যে ৮টি বগি একেবারে প্ল্যাটফর্মের উপর উঠে যায়। সেই সময় ওই প্ল্যাটফর্মে বালাসর-ভুবনেশ্বর ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন বেশ কয়েকজন যাত্রী। মালবাহী ট্রেনটির ৮টি বগি আচমকা প্ল্যাটফর্মে উঠে যাওয়ায় সেটিতে চাপা পড়ে ৩ জনের মৃত্যু হয় এবং বেশ কয়েকজন গুরুতর আহত হন।

সাতসকালে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর রেলের কর্মী-আধিকারিক ও আরপিএফ তড়়িঘড়ি হতাহতদের উদ্ধার করেন এবং স্থানীয় হাসপাতালে নিয়ে যান। খবর পেয়েই ঘটনাস্থলে যান রেলের ডিভিশন ম্যানেজার। এই দুর্ঘটনার জেরে ট্রেনের বগিগুলির ধাক্কায় কোরেই স্টেশনের ফুট ওভারব্রিজও কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনার জেরে এদিন সকালে বেশ কিছুক্ষণ খুরদা রোড রেলওয়ে ডিভিশনে ট্রেন চলাচলও ব্যাহত হয়। বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয় এবং কয়েকটি ট্রেনের রুট বদল করা হয়। তারপর রেলের কর্মী ও আধিকারিকেরা ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের বগিটা সরিয়ে ধীরে-ধীরে ট্রেন চলাচল স্বাভাবিক করান।

এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। টুইট করে তিনি জানিয়েছেন, রেলের পক্ষ মৃতদের প্রত্যেক পরিবারকে ৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের ১ লক্ষ টাকা এবং অল্প আহতদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। ঠিক কী কারণে দুর্ঘটনাটি ঘটল তা এখনও স্পষ্ট নয়। এব্যাপারে তদন্ত হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

তবে সাতসকালে কোরেই স্টেশনে দুর্ঘটনার জেরে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয় এবং কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়। যেমন, হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস জাজপুর পর্যন্ত যাবে এবং ডাউন জনশতাব্দী এক্সপ্রেস বাতিল করা হয়। এছাড়া বেশ কিছু ট্রেনের গতিপথ বদল করে টাটা দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়।

যে ট্রেনগুলি বাতিল হয়েছে, সেগুলি হল-

  • 12821 শালিমার – পুরী এক্সপ্রেস
  • 18045 শালিমার – হায়দ্রাবাদ এক্সপ্রেস
  • 22863 হাওড়া – যশবন্তপুরম এসি এক্সপ্রেস
  • 12073 হাওড়া- ভুবনেশ্বর এক্সপ্রেস
  • 12277 হাওড়া-পুরী এক্সপ্রেস
  • 12822 পুরী-শালিমার এক্সপ্রেস
  • 08412 ভুবেনশ্বর-বালাসোর এক্সপ্রেস
  • 08031/08032 বালাসোর – ভদ্রক মেমু
  • 18037 খড়্গপুর – জাজপুর – কেওনঝড় রোড এক্সপ্রেস
  • 22841 সাঁতরাগাছি – তিরু অনন্তপুরম অন্ত্যদয় এক্সপ্রেস
  • ডাউন জনশতাব্দী এক্সপ্রেস

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla