Gopalkrishna Gandhi : শরদ, ফারুকের পর না বললেন গোপালকৃষ্ণও, তাহলে কে?

Gopalkrishna Gandhi : শরদ, ফারুকের পর না বললেন গোপালকৃষ্ণও, তাহলে কে?
ফাইল ছবি (সৌজন্যে : PTI)

Gopalkrishna Gandhi : আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে অ-বিজেপি জোটের প্রার্থী হওয়ার প্রস্তাব খারিজ করলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী। বিরোধী বৈঠক থেকে উঠে আসা সকল নামই খারিজ হয়ে গেল এদিন।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 20, 2022 | 6:01 PM

নয়া দিল্লি : রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী কে হবেন তা নিয়ে রাজধানীর অলিন্দে বাড়ছে উত্তেজনা। বিজেপি বিরোধী শিবিরের তরফে রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে তিনটি নাম প্রস্তাব করা হয়েছিল। তালিকায় ছিলেন বর্ষীয়ান এনসিপি নেতা শরদ পওয়ার, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ ও পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী। কিন্তু একে একে শরদ পওয়ার ও ফারুক আব্দুল্লাহ সেই দৌড় থেকে নিজেদের সরিয়ে নিয়েছিলেন। এবার রাষ্ট্রপতি নির্বাচনে অ-বিজেপি জোটের তরফে প্রার্থী হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলেন গোপালকৃষ্ণ গান্ধী। এদিন একটি বিবৃতি দিয়ে এই বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন তিনি।

এনডিটিভি-র একটি প্রতিবেদন অনুসারে, একটি বিবৃতিতে তিনি জানিয়েছেন, বিরোধী শিবিরের একাধিক সম্মানীয় নেতা আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁর নাম প্রস্তাব করায় তিনি সম্মানিত বোধ করছেন। তবে তিনি সেই প্রস্তাব রাখতে পারবেন না। তিনি জানিয়েছেন, ‘এই বিষয়ে গভীরভাবে চিন্তাভাবনা করে আমার মনে হচ্ছে বিরোধী দলের প্রার্থী এমন একজন হওয়া উচিত যিনি বিরোধী ঐক্যের পাশাপাশি জাতীয় ঐক্যমত্য ও জাতীয় পরিবেশ তৈরি করবেন। আমি মনে করি এই কাজ আমার থেকে অন্য কেউ বেশি ভাল করতে পারবেন।’ উল্লেখ্য, মমতার ডাকা বিজেপি-বিরোধী জোটের বৈঠকে যে তিনটি নাম আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য উঠে এসেছিল তার মধ্যে তিনজনই সেই প্রস্তাব খারিজ করলেন। সূত্র মারফত জানা গিয়েছিল, বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থী হিসেবে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ ও পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব করেছিলেন। কিন্তু দুই নেতাই মমতার সেই প্রস্তাবে রাজি হলেন না।

উল্লেখ্য়, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী নিয়ে আলোচনার আগামিকালই মুম্বইতে বিরোধী শিবিরের পুনরায় বৈঠকে বসার কথা। তার আগেই অ-বিজেপি জোটের সম্ভাব্য প্রার্থীর তালিকা শূন্য হয়ে গলে। এবার আগামিকালের বৈঠক থেকে আর নতুন কোন নাম উঠে আসে তাই দেখার। তবে বিজেপির দিক থেকেও এখনও কোনও রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA