Sougata Roy on Governor: প্রত্যেকদিনের কাজে ‘নাক গলাচ্ছে’ রাজ্যপালরা, সংসদে কেন্দ্রের বিরুদ্ধে সরব সৌগত

Sougata Roy: সংসদে উপস্থিত কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রীকে যুক্তরাষ্ট্রীয় কাঠামো মেনে কাজ করা আবেদন জানিয়েছেন তৃণমূল সাংসদ। স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেছেন তিনি।

Sougata Roy on Governor: প্রত্যেকদিনের কাজে 'নাক গলাচ্ছে' রাজ্যপালরা, সংসদে কেন্দ্রের বিরুদ্ধে সরব সৌগত
সাংসদ সৌগতকে বার্তা দিলেন সুদীপ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 7:39 AM

নয়া দিল্লি: পশ্চিমবঙ্গে রাজ্য-রাজ্যপাল বেনজির সংঘাতের আবহ চলছে। সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে সরব হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়, আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। অন্যদিকে রাজ্যপালকে ‘ঘোড়ার পাল’ বলে কটাক্ষ করেছিলেন মমতা। দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে ইতিমধ্যেই রাজ্যপালকে সরিয়ে নেওয়ার মৌখিক দাবি জানিয়েছে তৃণমূল। এবার লোকসভার বাজেট অধিবেশনে শুধু পশ্চিমবঙ্গ নয়, বড় সারা দেশের রাজ্যপালদের ভূমিকা নিয়ে সরব হলে বর্ষীয়াণ তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy)। সোমবার রাজ্যপাল ইস্যুতে খোদকে কেন্দ্রকে আক্রমণ করেন দমদমের তৃণমূল সাংসদ। সৌগতর অভিযোগ, মনোনীত রাজ্যপালদের মাধ্যমে রাজ্য সরকারগুলির প্রত্যেকদিনের কাজে নাক গলাচ্ছে কেন্দ্র। সংসদে নিজের বক্তব্য পেশের সময় তিনি অভিযোগ করেন পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, কেরালা, অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, পঞ্জাব, রাজস্থান, মহারাষ্ট্র, ঝাড়খণ্ডের মতো অবিজেপি রাজ্যে নির্বাচিত সরকারের কাজকে প্রতি মুহূর্তে প্রশ্নের মুখে দাঁড় করিয়েছেন।

সৌগত বলেন, ” মনোনীত রাজ্যপালরা প্রতি মুহূর্তে সরকারকে বিপাকে ফেলার চেষ্টা চালাচ্ছে। রাজ্যের প্রতিদিনের কাজকর্মে তাঁরা নাক গলাচ্ছে। অকারণে পুলিশ আধিকারিক ও মুখ্য সচিবকে ডেকে পাঠাচ্ছে। তামিলনাড়ুতে বিধানসভায় পাশ হওয়া বিল রাজ্যপাল ফের পাঠিয়ে দিয়েছেন, পশ্চিমবঙ্গে বিধানসভায় সর্বসম্মতভাবে পাশ হওয়া বিলে সই করছেন না রাজ্যপাল।” বক্তব্য রাখার সময় বর্ষীয়াণ সাংসদকে দু’বার সতর্ক করেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। নিয়ম অনুযায়ী তাঁকে কথা বলার কথা জানিয়েছিলেন অধ্যক্ষ। জবাবে সৌগত বলেন, তিনি সংবিধানের বিরুদ্ধে একটি কথাও বলেননি।

সংসদে উপস্থিত কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রীকে যুক্তরাষ্ট্রীয় কাঠামো মেনে কাজ করা আবেদন জানিয়েছেন তৃণমূল সাংসদ। স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেছেন তিনি। তিনি বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী এখানে বসে আছেন। রাজ্যপালরা তাঁর সঙ্গে দেখা করতে দিল্লি আসেন। তিনি তাঁদের টুইট করা বন্ধ করতে বলতে পারেন না?” সম্প্রতি টুইট নিয়ে পশ্চিমবঙ্গে রাজ্যপাল ও মমতা বন্দ্যোপাধ্যায় সংঘাত তুঙ্গে ওঠে। মমতাকে ট্যাগ করে বারবার তাঁর বিরুদ্ধে কথা বলার জন্য রাজ্যপালকে টুইটারে ব্লক করেন বাংলার মুখ্যমন্ত্রী। এদিন সংসদের জ়িরো আওয়ারে রাজ্যপালের পাশাপাশি আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ ইস্যু উঠে আসে। তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার আইএএস ও আইপিএস নিয়ে নতুন সংশোধনীর বিরোধিতা করেন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা