Hardik Patel: ‘হাত’ছাড়া হার্দিক, দীর্ঘ জল্পনায় ইতি টেনে ইস্তফা দিলেন কংগ্রেস থেকে

Hardik Patel resigns from Congress: দীর্ঘ জল্পনায় ইতি টেনে সত্যিই কংগ্রেস ছাড়লেন হার্দিক প্যাটেল। এদিন সকালেই জানা যায় যে তিনি কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছেন।

Hardik Patel: 'হাত'ছাড়া হার্দিক, দীর্ঘ জল্পনায় ইতি টেনে ইস্তফা দিলেন কংগ্রেস থেকে
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 12:27 PM

নয়া দিল্লি: চিন্তন শিবিরে কথা হয়েছিল দলীয় কর্মীদের যাবতীয় অন্তর্দ্বন্দ্ব মেটানোর। কিন্তু কাজ দিল না সেই প্রতিশ্রুতি। দীর্ঘ জল্পনায় ইতি টেনে সত্যিই কংগ্রেস ছাড়লেন হার্দিক প্যাটেল(Hardik Patel)। এদিন সকালেই জানা যায় যে তিনি কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছেন। টুইটারে তিনি নিজেও ইস্তফার কথা জানান। উল্লেখ্য, সম্প্রতিই তিনি নিজের টুইটার বায়ো থেকে কংগ্রেসের নাম মুছে ফেলেছিলেন। এরপরই জল্পনা শুরু হয়েছিল যে, তিনি দল ছাড়তে পারেন। বিজেপিতেও যোগ দেওয়া নিয়ে নানা জল্পনা শোনা গিয়েছিল। তবে সেই সমস্ত জল্পনা উড়িয়ে দিয়েছিলেন তিনি।

এদিন সকালে দলনেত্রী সনিয়া গান্ধীর কাছে ইস্তফাপত্র জমা দেওয়ার কথা জানিয়ে হার্দিক লেখেন, “আমি অনেক সাহস জোগাড় করে কংগ্রেস পার্টি ও যাবতীয় পদ থেকে ইস্তফা দিচ্ছি। আমি নিশ্চিত যে আমার সতীর্থ ও গুজরাটের মানুষেরা এই সিদ্ধান্তকে স্বাগত জানাবেন। আমার বিশ্বাস যে আগামিদিনে গুজরাটের মানুষের জন্য ভালভাবে কাজ করতে পারব।”

সম্প্রতিই গুজরাট সফরে গিয়েছিলেন রাহুল গান্ধী। শেষ অবধি বৈঠকটি ফলপ্রসূ না হওয়ায়, হার্দিক সেই সময়ও নাম উল্লেখ না করে বলেন, “আমি যখন শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করেছিলাম, তখন তারা রাজ্যের সমস্যাগুলি শোনার তুলনায় মোবাইল ও অন্য়ান্য বিষয়েই বেশি মনোযোগী ছিলেন।”

২০১৯ সালে লোকসভা নির্বাচনের ঠিক আগেই কংগ্রেসে যোগ দিয়েছিলেন গুজরাটের পাতিদার নেতা। কিন্তু দলে তাঁর পদ ও গুরুত্ব নিয়ে সন্তুষ্ট ছিলেন না তিনি। দলে তাঁর জায়গা নিয়ে সম্প্রতিই হার্দিক প্যাটেল বলেছিলেন, “আমার অবস্থা নতুন বরের মতো, যাকে জোর করে নসবন্দী করানো হয়েছে।”

গত মাসেই দলের বিরুদ্ধের একের পর এক ক্ষোভ উগরে দিয়েছিলেন গুজরাটের কংগ্রেস ওয়ার্কিং কমিটির সভাপতি হার্দিক প্যাটেল। তিনি দাবি করেছিলেন, রাজ্য কংগ্রেসের শীর্ষ নেতারা তাঁকে যথাযথ গুরুত্ব দিচ্ছেন না। কোনও দলীয় বৈঠকে ডাকা হচ্ছে না তাঁকে। দলের কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে তাঁর সঙ্গে শলা-পরামর্শও করা হয় না বলে অভিযোগ করেন তিনি।