Mallikarjun Kharge: ‘দলে কেউ ছোট বা বড় নয়’, ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিলেন নয়া কং সভাপতি

Mallikarjun Kharge: দেশের গণতন্ত্র ও সংবিধানকে আক্রমণ করছে ফ্যাসিবাদী শক্তি। দলের সকলকে ঐক্যবদ্ধভাবে এই ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে। বুধবার কংগ্রেস সভাপতি হিসেবে প্রথম বৈঠকে এমনই আহ্বান জানালেন মল্লিকার্জুন খাড়্গে।

Mallikarjun Kharge: 'দলে কেউ ছোট বা বড় নয়', ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিলেন নয়া কং সভাপতি
জয়ের পর মল্লিকার্জুন খাড়্গে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 8:32 PM

নয়া দিল্লি: দেশের গণতন্ত্র ও সংবিধানকে আক্রমণ করছে ফ্যাসিবাদী শক্তি। দলের সকলকে ঐক্যবদ্ধভাবে এই ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে। বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনে এই বার্তাই দিলেন কংগ্রেসের নবনির্বাচিত সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। তিনি আরও জানিয়েছেন, দলকে শক্তিশালী করাটাই তাঁর লক্ষ্য। দলীয় সহকর্মী তথা, সভাপতি নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বী শশী থারুরকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। বিদায়ী অন্তর্বর্তীকালীন সভনেত্রী সনিয়া গান্ধীকেও “চমৎকার নেতৃত্বদানের” জন্য ধন্যবাদ জানিয়েছেন খাড়্গে।

সাংবাদিক সম্মেলনে খাড়্গে বলেন, “আমি আমার সহকর্মী শশী থারুরকে অভিনন্দন জানাতে চাই। তাঁর সঙ্গে দেখা করে দলকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেই বিষয়ে আলোচনা করেছি। আমি সব দলীয় কর্মীদের পক্ষ থেকে সনিয়া গান্ধীকেও ধন্যবাদ জানাতে চাই। তাঁর নেতৃত্বে আমরা দুইবার কেন্দ্রে সরকার গঠন করেছি।” বর্তমান সরকারকে আক্রমণ করে খাড়্গে বলেন, “আমাদের সবাইকে দলের কর্মী হয়ে কাজ করতে হবে, দলে কেউ ছোট বা বড় নয়। আমাদের ঐক্যবদ্ধভাবে ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে, যারা সাম্প্রদায়িকতার আড়ালে গণতান্ত্রিক প্রতিষ্ঠানে হামলা চালাচ্ছে।”

কংগ্রেস সাংসদ রণদীপ সুরজেওয়ালা সাংবাদিক সম্মেলনে জানান, ২৬ অক্টোবর দলের সভাপতি হিসেবে শপথ নেবেন খাড়্গে।২৪ বছর পর প্রথম অ-গান্ধী সভাপতি হবেন তিনি। সেই সঙ্গে দ্বিতীয় দলিত নেতা হিসেবে, দলের শীর্ষ পদে আসীন হবেন খাড়্গে। ১৯৬৯ সালে দলভাগের পর, কংগ্রেসের সভাপতি হয়েছিলেন জগজীবন রাম। কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রি এদিন জানান, সব মিলিয়ে ৯,৩৮৫টি ভোট পড়েছিল। তার মধ্যে মল্লিকার্জুন খাড়্গে পেয়েছেন ৭,৮৯৭টি ভোট। আর শশী থারুর পেয়েছেন ১০৭২টি ভোট। ৪১৬টি ভোট বিভিন্ন কারণে বাতিল করা হয়েছে।