Delhi Rain: গন্তব্য ছিল দিল্লি, হঠাৎ অন্য রাজ্যে পৌঁছে গেলেন প্রতিরক্ষামন্ত্রী! কেন জানেন?

Delhi Rain: আজ, শনিবার যে সমস্ত যাত্রীদের দিল্লি বিমানবন্দর দিয়ে যাতায়াতের পরিকল্পনা রয়েছে, তাদেরও সংশ্লিষ্ট উড়ান সংস্থার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে বিমানের আপডেট জানতে।

Delhi Rain: গন্তব্য ছিল দিল্লি, হঠাৎ অন্য রাজ্যে পৌঁছে গেলেন প্রতিরক্ষামন্ত্রী! কেন জানেন?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 10:36 AM

নয়া দিল্লি: প্রাক বর্ষার বৃষ্টিতে ভাসছে দেশের একাধিক প্রান্ত। লাগাতার বৃষ্টির জেরে বন্যার সৃষ্টি হয়েছে অসমে। কমলা সতর্কতা জারি করা হয়েছে কেরলেও। একদিনের বৃষ্টিতেই ডুবে গিয়েছে বেঙ্গালুরুর মতো টেক-শহর। এবার ঝড়-বৃষ্টির দাপট টের পেল রাজধানী দিল্লিও। শুক্রবার ভারী বৃষ্টি ও বজ্রপাতের জেরে কমপক্ষে ১১টি বিমানের গতিপথ পরিবর্তন করা হল। এরমধ্যে একটি বিমানে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও (Rajnath Singh)। সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, খারাপ আবহাওয়ার কারণে দিল্লি বিমানবন্দরে বিমান চলাচল ব্যাহত হয়। একাধিক বিমান দিল্লিতে অবতরণ করতে পারেনি, তাদের রুট পরিবর্তন করে আহমেদাবাদ, জয়পুর, লখনউ এবং আগ্রায় অবতরণ করা হয়।

জানা গিয়েছে, গুজরাটের ভদোদরাতে শ্রী স্বামীনারায়ণ মন্দিরে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজনাথ সিং। সেখান থেকে দিল্লি ফিরছিলেন তিনি। কিন্তু, খারাপ আবহাওয়ার জন্য তাঁর বিমানকে ঘুরিয়ে আগ্রা পাঠানো হয়।

দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রেও বিমানের গতিপথ পরিবর্তনের কথা স্বীকার করে নেওয়া হয়েছে। আজ, শনিবার যে সমস্ত যাত্রীদের দিল্লি বিমানবন্দর দিয়ে যাতায়াতের পরিকল্পনা রয়েছে, তাদেরও সংশ্লিষ্ট উড়ান সংস্থার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে বিমানের আপডেট জানতে। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে রাতেই টুইট করে বলা হয়, “খারাপ আবহাওয়ার কারণে দিল্লি বিমানবন্দরের উড়ান পরিষেবা ব্যাহত হয়েছে। যাত্রীদের সংশ্লিষ্ট উড়ান সংস্থার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হচ্ছে বিমানের পরিবর্তিত সূচি জানার জন্য।”

গতকাল দুপুর থেকেই বৃষ্টিপাত শুরু হয় দিল্লিতে। বিকেল হতেই বৃষ্টির পরিমাণ বাড়তে থাকে। বিগত কয়েকদিন ধরে দিল্লিতে তাপপ্রবাহ চলায় মুষলধারার এই বৃষ্টি বেশ কিছুটা স্বস্তি জুগিয়েছে। ফেসবুক, ইন্সটাগ্রামের মতো সামাজিক মাধ্যমে অন্ধকার আকাশ, বৃষ্টির প্রথম ধারার একাধিক ছবি আপলোড করেছেন দিল্লিবাসীরা। স্বস্তির নিশ্বাঃস ফেলে অনেকেই লিখেছেন, অবশেষে  বৃষ্টির দেখা মিলল।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, শনিবারও ঝোড়ো হাওয়া সঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৩-৪ দিনও মেঘলা আকাশ ও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। মূলত পঞ্জাব ও হরিয়ানার উপরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে, এর জেরেই আশপাশের রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওদিকে, পশ্চিমী ঝঞ্চার প্রভাবে রবিবার থেকে উত্তর-পশ্চিম ভারতে ঝড়-বৃষ্টি শুরু হবে বলে জানানো হয়েছে। আপাতত একের পর এক পশ্চিমী ঝঞ্চার প্রভাবে আগামী এক সপ্তাহ তাপপ্রবাহের সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে।