Weather Update: শরতের মরশুমেও জারি বর্ষার দাপট, ভোগান্তি বাড়িয়ে আরও সতর্কতা জারি করল হাওয়া অফিস

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Oct 10, 2022 | 7:25 AM

Heavy Rainfall Update: আবহাওয়া দফতরের তরফে দিল্লি ও উত্তর প্রদেশের পশ্চিমাংশে আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত ও ঝড়ের পূর্বাভাস দেওয়া হয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতাও।

Weather Update: শরতের মরশুমেও জারি বর্ষার দাপট, ভোগান্তি বাড়িয়ে আরও সতর্কতা জারি করল হাওয়া অফিস
জমা জলে বেহাল দশা রাস্তার। ছবি টুইটার

নয়া দিল্লি: বর্ষা বিদায় নিলেও পিছু ছাড়েনি বৃষ্টি।  দুর্গা পুজো কাটতেই ফের একবার শুরু হয়েছে বর্ষাসুরের দাপট। লাগাতার বৃষ্টিতে ভাসছে দিল্লি, উত্তর প্রদেশ, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক সহ একাধিক রাজ্য। আগামী দুই দিন এই বৃষ্টির প্রভাব থাকবে বলেই জানা গিয়েছে। এরমধ্যে আজ, সোমবারও ভারী বৃষ্টির পূর্বাভাস থাকায় নয়ডা, লখনউ, গাজিয়াবাদ ও আগ্রা সহ দিল্লি ও সংলগ্ন উত্তর প্রদেশের স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, অতিরিক্ত বৃষ্টির কারণেই আজ রাজ্যের সমস্ত স্কুলগুলিতে প্রথম থেকে দ্বাদশ শ্রেণির ছুটি ঘোষণা করা হয়েছে।

শনিবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে দিল্লি ও সংলগ্ন এলাকায়গুলিতে। একটানা ৪০ ঘণ্টারও বেশি সময় ধরে ভারী বৃষ্টির জেরে প্লাবিত হয়েছে বসতি এলাকা। রাজ্যের বিভিন্ন জায়গায় জল জমে গিয়েছে, বন্ধ হয়ে গিয়েছে রাস্তা। গাছ উপড়ে পড়েও একাধিক রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। দিল্লির পাশাপাশি উত্তর প্রদেশেও ভারী বৃষ্টির প্রভাবে একাধিক জায়গায় জল জমেছে। কোথাও কোথাও আবার বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে গিয়েছে ঝড়-বৃষ্টির কারণে।

লাগাতার বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির কারণেই লখনউ, নয়ডা, গাজিয়াবাদ, আগ্রা, মিরাট, আলিগড়, মথুরা, কানপুর, ইটাহ, গাজিয়াবাদ, মইনপুরী ও ফিরোজাবাদ জেলা প্রশাসনের তরফে স্কুল বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়।

নয়ডা প্রশাসনের তরফেও জানানো হয়েছে, বিগত দুইদিন ধরে ভারী বৃষ্টিপাতের ফলে বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। আগামী কয়েকদিনও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বিষয়টি মাথায় রেখেই জেলা প্রশাসনের তরফে প্রথম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের স্কুলে আসতে বারণ করা হয়েছে।

আবহাওয়া দফতরের তরফে দিল্লি ও উত্তর প্রদেশের পশ্চিমাংশে আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত ও ঝড়ের পূর্বাভাস দেওয়া হয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতাও। এরপরই প্রশাসনের তরফে সাধারণ মানুষদের সতর্ক থাকতে বলা হয়েছে। খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হয়েছে। যারা রাস্তায় বের হচ্ছেন, তারাও যেন জমা জলে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করেন, তার অনুরোধ করা হয়েছে।

শুধু দিল্লি, উত্তর প্রদেশ নয়, মুম্বই সহ মহারাষ্ট্রেও বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ৩-৪দিন। আবহাওয়া দফতর মধ্য মহারাষ্ট্র, মারাঠওয়াড়া ও কোঙ্কন অঞ্চলে হলুদ সতর্কতা জারি করেছে। আগামী ২ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরাখণ্ড, মধ্য প্রদেশ, রাজস্থান, তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশের উপকূলীয় অঞ্চল, কর্নাটক, পশ্চিমবঙ্গ, সিকিম, ঝাড়খণ্ড, বিহারে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla