Amit Shah in Rajyasbha: ‘আপনি নিরাপত্তা গ্রহণ করে আমাদের চিন্তামুক্ত করুন’, ওয়াইসিকে আর্জি অমিত শাহের

Amit Shah on Owaisi: দিন কয়েক আগে হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির গাড়ি লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। গ্রেফতার হওয়া পর ধৃত ব্যক্তি জেরায় হামলার কথা স্বীকার করেছে।

Amit Shah in Rajyasbha: 'আপনি নিরাপত্তা গ্রহণ করে আমাদের চিন্তামুক্ত করুন', ওয়াইসিকে আর্জি অমিত শাহের
ওয়াইসিকে আর্জি শাহের
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 3:49 PM

নয়া দিল্লি : রাজধানী সংলগ্ন টোল প্লাজার কাছে এআইএমআইএম (AIMIM) সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi) গাড়ি লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। সাংসদ কোনও ক্রমে বেঁচে গেলেও একাধিক গুলি লাগে তাঁর গাড়িতে। ওই ঘটনার পর কেন্দ্রের তরফে জেড প্লাস ক্যাটাগরির (Z plus Category) নিরাপত্তা দেওয়ার কথা বলা হলেও, তা গ্রহণ করতে চাননি ওয়াইসি। সোমবার রাজ্যসভায় দাঁড়িয়ে ওয়াইসিকে বুলেট প্রুফ গাড়ি সহ সেই নিরাপত্তা গ্রহণ করার আর্জি জানালেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি এ দিন বলেন,  ‘সংসদের মাধ্যমে আমি অনুরোধ করছি, আপনি নিরাপত্তা গ্রহণ করুন ও আমাদের চিন্তামুক্ত করুন।’

রাজ্যসভায় বিবৃতি শাহের

ওয়াইসির ওপর হামলার ঘটনা শিরোনামে উঠে এসেছে। শাসক দল বিজেপির দিকে আঙুল তুলেছেন হায়দরাবাদের সাংসদ। এই পরিস্থিতিতে সোমবার সংসদে হামলা প্রসঙ্গে বিবৃতি দেবেন বলে জানিয়েছিলেন অমিত শাহ। এ দিন উল্লেখ করেন, গত ৩ ফেব্রুয়ারি টোল প্লাজার কাছে ওয়াইসির গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। সাংসদ বেঁচে গেলেও তাঁর গাড়িতে তিনটি বুলেটের ক্ষত দেখা গিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে?

অমিত শাহ জানিয়েছেন, ওই হামলার ঘটনায় ইতিমধ্যেই দুজনকে গ্রেফতার করেছে পুলিশ, তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গাড়ি ও ঘটনাস্থলের ফরেনসিক পরীক্ষা করা হয়েছে। একাধিক ধারায় মামলা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। একইসঙ্গে তিনি জানান, ওই দিন যে আসাদউদ্দিন ওয়াইসি ওই পথে আসবেন, সেই খবর ছিল না জেলা প্রশাসনের কাছে। ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি।

সেই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বুলেট প্রুফ গাড়ি দেওয়ার কথা বলা হয়েছিল কেন্দ্রের তরফে। কিন্তু এখনও পর্যন্ত সেই নিরাপত্তা গ্রহণ করেননি ওয়াইসি। তিনি যাতে দ্রুত কেন্দ্রের নিরাপত্তা গ্রহণ করেন, সেই আর্জিই জানিয়েছেন শাহ।

জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রত্যাখ্যান করেন ওয়াইসি

হামলার পরই স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে ওয়াইসিকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার কথা বলেছিল কেন্দ্র। কিন্তু ওয়াইসি বলেছিলেন, ‘আমি জেড ক্যাটাগরির নিরাপত্তা চাই না। আমি ‘এ’ ক্যাটাগরির নাগরিক হতে চাই, আপনাদের সবার মতো।’ যারা গুলি চালিয়েছিল, তাদের বিরুদ্ধে কেন UAPA ধারায় মামলা করা হয়নি, সেই প্রশ্নও তোলেন তিনি। সংসদে দাঁড়িয়ে তিনি বলেছিলেন, ‘আমি বাঁচতে চাই, কথা বলতে চাই। গরিবরা নিরাপদ থাকলেই আমার জীবন নিরাপদ হবে। যারা আমার গাড়িতে গুলি করেছে আমি তাদের ভয় পাই না।’

গত ৩ ফেব্রুয়ারি যখন উত্তর প্রদেশের প্রচার সভা সেরে ফিরছিলেন, তখন সাংসদের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। টোল প্লাজার কাছেই ওয়াইসির সাদা গাড়ি লক্ষ্য করে গুলি করা হয়েছিল। তাঁর গাড়িতে দুটি বুলেটের ছিদ্র দেখা যায়। তৃতীয় বুলেটটি একটি টায়ারে আঘাত করে। অন্য একটি গাড়িতে এলাকা ছাড়েন সাংসদ। পরে সচিন ও শুভম নামে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। দুজনেই হামলার কথা স্বীকার করেছে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা