Sonali Phogat Death : সোনালি ফোগটের মৃত্য়ুর তদন্তভার সিবিআই-র হাতে, সবুজ সঙ্কেত স্বরাষ্ট্রমন্ত্রকের

Sonali Phogat Death : ২২ অগস্ট গোয়ায় মৃত্যু হয় হরিয়ানার বিজেপি নেত্রী সোনালি ফোগটের। তাঁর মৃত্যুর সঙ্গে জড়িত থাকার অভিযোগে, তাঁর সহকর্মী ও বন্ধু সহ একাধিক জনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে গোয়া পুলিশ।

Sonali Phogat Death : সোনালি ফোগটের মৃত্য়ুর তদন্তভার সিবিআই-র হাতে, সবুজ সঙ্কেত স্বরাষ্ট্রমন্ত্রকের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 6:31 PM

নয়া দিল্লি : বিজেপির তারকা নেত্রী সোনালি ফোগাটের মৃত্যু নিয়ে রহস্য় এখনও কাটেনি। এই আবহে বিজেপি নেত্রীর মৃ্ত্যুর তদন্ত করবে সিবিআই। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সোনালির মৃত্য়ুর তদন্ত সিবিআই-র কাছে হস্তান্তর করা হয়। এদিনই গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সওয়ান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে সোনালির মৃত্য়ুর ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করেন। সেই সুপারিশেই মান্যতা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

গতকাল হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের সঙ্গে দেখা করে সোনালির পরিবার। তাঁরা জানান, গোয়া পুলিশের তদন্তে তাঁরা খুশি নন। এই মর্মে সিবিআই তদন্তের দাবি জানায় ফোগটের পরিবার। হরিয়ানার মুখ্যমন্ত্রী সেই আবেদন গোয়ার মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেন। প্রসঙ্গত, এর আগেও প্রমোদ সওয়ান্তের কাছে সিবিআই তদন্তের কথা জানিয়েছিলেন খট্টর। সেই সময় হরিয়ানার মুখ্যমন্ত্রীকে সওয়ান্ত আশ্বাস দিয়েছিলেন প্রয়োজন পড়লে সেই পদক্ষেপ নেওয়া হবে। এবার সোমবার এই প্রসঙ্গে সওয়ান্ত বলেছেন, ‘রাজ্য পুলিশের ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে। কিন্তু সোনালি ফোগটের পরিবারের ক্রমাগত দাবির কারণে মামলাটি সিবিআই-এর কাছে হস্তান্তর করা হবে। মামলাটি স্থানান্তরের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দেব।’

সোনালি ফোগটের পরিবার, বিশেষ করে তাঁর ছোট মেয়ে, পোস্টমর্টেম রিপোর্টে তাঁর শরীরে একাধিক আঘাতের চিহ্ন প্রকাশের পরে সিবিআই তদন্তের আহ্বান জানিয়েছিল। সোনালির ব্যক্তিগত সহকারী সুধীর সাঙ্গোয়ান এবং তাঁর বন্ধু সুখবিন্দর ওয়াসির বিরুদ্ধে সোনালিকে ধর্ষণ ও হত্যার অভিযোগ করেছিল পরিবার। এদিকে ইতিমধ্যেই সোনালির ব্যক্তিগত সহকারী সুধীর ও বন্ধু সুখবিন্দর সহ ৫ জনকে গ্রেফতার করেছে গোয়া পুলিশ। উল্লেখ্যক, গত ২২ অগস্ট গোয়ায় মারা যান হরিয়ানার হিসারের বিজেপি নেত্রী সোনালি ফোগট। প্রাথমিকভাবে হৃদরোগের কারণে এই মৃত্যু হয়েছে বলে জানা যায়। কিন্তু পরিবারের তরফে প্রথম থেকেই ধর্ষণ করে খুনের অভিযোগ করা হয়। পরে ময়নাতদন্তের রিপোর্ট সহ একাধিক সিসিটিভি ফুটেজে সোনালির মৃত্যু রহস্য ঘনীভূত হতে থাকে। এখন সেই মৃত্য়ু রহস্যের তদন্তভার গেল সিবিআই-র হাতে।