Asaduddin Owaisi : ওয়েইসির উপর হামলার পর অভিনব কায়দায় প্রার্থনা হায়দরাবাদের ব্যবসায়ীর, AIMIM নেতার দীর্ঘায়ু কামনায় ‘কুরবানি’ ১০১ ছাগলের

Asaduddin Owaisi : হায়দরাবাদের এক ব্যবসায়ী আসাদউদ্দিনের দীর্ঘায়ু কামনা করে প্রার্থনা করলেন। তিনি রবিবার হায়দরাবাদের বাঘ-ই-জাহানারা তে ১০১ টি ছাগলও বলি দেন আসাদউদ্দিনের সুস্থ জীবনের কামনায়।

Asaduddin Owaisi : ওয়েইসির উপর হামলার পর অভিনব কায়দায় প্রার্থনা হায়দরাবাদের ব্যবসায়ীর, AIMIM নেতার দীর্ঘায়ু কামনায় 'কুরবানি' ১০১ ছাগলের
আসাদউদ্দিন ওয়াইসি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 4:28 PM

হায়দরাবাদ : সম্প্রতি উত্তর প্রদেশ থেকে ফেরার পথে হায়দরাবাদের এআইএমআইএম (AIMIM) সাংসদ আসাদউদ্দিন ওয়েসির গাড়ি লক্ষ্য করে গুলি চলে। বৃহস্পতিবার উত্তর প্রদেশে নির্বাচনী প্রচার থেকে ফেরার সময় এই ঘটনা ঘটে। এই ঘটনাকে সূত্র ধরেই হায়দরাবাদের এক ব্যবসায়ী আসাদউদ্দিনের দীর্ঘায়ু কামনা করে প্রার্থনা করলেন। তিনি রবিবার হায়দরাবাদের বাঘ-ই-জাহানারা তে ১০১ টি ছাগলও বলি দেন আসাদউদ্দিনের সুস্থ জীবনের কামনায়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালাকপেটের বিধায়ক এবং এআইএমআইএম নেতা আহমেদ বালালা।

গত বৃহস্পতিবার উত্তর প্রদেশে ভোটের প্রচারে গিয়েছিলেন ওয়াইসি। নির্বাচনী প্রচার সেরে মীরাট থেকে দিল্লির দিকে ফিরছিলেন তিনি। রাজধানীর কাছাকাছি পৌঁছতেই কেউ বা কারা তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় বলে জানান ওই সাংসদ। গুলি লেগে তাঁর গাড়ির টায়ার ফেটে যায়। পরে অন্য একটি গাড়িতে দিল্লি ফেরেন তিনি। তাঁর কোনও আঘাত লাগেনি বলেই জানা গিয়েছিল। ৩ ফেব্রুয়ারি এই ঘটনার পর থেকে সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন প্রধান ওয়েইসির সুরক্ষা এবং দীর্ঘ জীবনের জন্য এআইএমআইএম সমর্থকরা প্রার্থনা করছেন।

ওয়েইসির উপর হামলার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী জ়েড-ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার কথা জানান। কিন্তু ওয়েইসি তা প্রত্যাখ্যান করে দেন। দ্বিতীয় সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনীর বদলে গুলি চালানোর ঘটনায় সন্ত্রাস দমন মামলার দাবি তোলেন তিনি। বৃহস্পতিবার উত্তর প্রদেশের মীরাট থেকে প্রচার পর্ব শেষে দিল্লিতে ফেরার সময় তাঁর গাড়িতে গুলি চালানোর ২৪ ঘণ্টার মধ্যেই এই দাবি তোলেন তিনি। বলেন, “আমি জেড ক্যাটাগরির নিরাপত্তা চাই না। আমি এ ক্যাটাগরির নাগরিক হতে চাই, আপনাদের সবার মতো। যারা আমার ওপর গুলি চালিয়েছিল তাদের বিরুদ্ধে কেন UAPA ধারায় মামলা করা হয়নি?”

প্রসঙ্গত, ওয়েইসির উপর গুলি চালানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে সচিন নামে এক ব্যক্তিকে। তিনি জেরায় জানিয়েছেন, সাংসদকে হত্যা করার উদ্দেশ্যেই গুলি চালিয়েছিলেন তিনি। ঘটনার মূল অভিযুক্ত সচিন জেরায় এ কথা নিজেই স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার যখন তিনি গুলি চালান, তখন গাড়ির ভিতর মাথা নীচু করে নেন ওয়াইসি। তাঁর মনে হয়েছিল, সাংসদের মাথায় গুলি লেগেছে। এরপরই অস্ত্র ফেলে পালিয়ে যান ওই ব্যক্তি। পরে সিসিটিভি ফুটেজ দেখে উত্তর প্রদেশ পুলিশ তাঁকে গ্রেফতার করে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা