Hyderabad Crime: বন্দুক দেখিয়ে মহিলাকে গণধর্ষণ, পুলিশ আধিকারিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ কমিশনারের

Police Case: পুলিশ বিভাগ একটি চিঠিতে জানিয়েছে টিসিসিএস বিধান, ১৯৯১ অনুযায়ী নিয়মিত বিভাগীয় তদন্ত পরিচালনা করা কোনওভাবেই বাস্তবসম্মত নয়।

Hyderabad Crime: বন্দুক দেখিয়ে মহিলাকে গণধর্ষণ, পুলিশ আধিকারিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ কমিশনারের
ছবি: সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2022 | 7:06 PM

হায়দরাবাদ: মরাদপল্লি থানার প্রাক্তন স্টেশন হাউজ অফিসার কোরাটলা নাগেশ্বর রাওকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। জানা গিয়েছে, বন্দুক উঁচিয়ে ভয় দেখিয়ে এক মহিলাকে যৌন হেনস্থা করেছেন ওই ব্যক্তি। উপযুক্ত সংস্থা ছাড়া কোনও রকমের তদন্ত ছাড়াই নাগেশ্বরকে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ বিভাগ।

নাগেশ্বর রাওয়ের বিরুদ্ধে সার্ভিস রিভালভর দিয়ে ভয় দেখিয়ে হায়দরাবাদের বনস্থলীপুরমের এক মহিলাকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। অভিযোগ পাওয়া মাত্রই তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হয়েছে। কিন্তু শুধুমাত্র অভিযোগের ভিত্তিতে এই ধরনের পদক্ষেপ নিয়ে অনেকের মনেই প্রশ্ন উঠেছে। হায়দরাবাদ পুলিশ জানিয়েছে, নাগেশ্বর ক্ষমতার অপব্যবহার করে নির্যাতিতাকে হুমকি দিয়েছে।

পুলিশ বিভাগ একটি চিঠিতে জানিয়েছে টিসিসিএস বিধান, ১৯৯১ অনুযায়ী নিয়মিত বিভাগীয় তদন্ত পরিচালনা করা কোনওভাবেই বাস্তবসম্মত নয়। চিঠিতে আরও লেখা হয়েছে, বিভাগীয় তদন্ত দীর্ঘ সময় ধরে চলে। তদন্ত চলাকালীন নাগেশ্বর রাও ক্ষমতা প্রয়োগ করে নির্যাতিত ও সাক্ষীদের প্রভাবিত করতে পারে। সেই কারণেই দ্রুত পদক্ষেপ করা হয়েছে। অবাধ ও প্রভাবমুক্ত তদন্তের স্বার্থেই এই পদক্ষেপ করা হয়েছে। নাগেশ্বরের বিরুদ্ধে ইতিমধ্যেই একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ দায়িত্বভার নেওয়ার পর থেকে কোনও পুলিশ আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ উঠলেই কড়া পদক্ষেপ নিয়েছেন। ইতিমধ্যে ৩৯ জন পুলিশ কর্মী ও আধিকারিককে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।