Taj Mahal: ‘আজ তাজমহল না থাকলে পেট্রোলের দাম ৪০ টাকা হত!’ কেন এমন বললেন আসাদউদ্দিন ওয়েসি?

Taj Mahal: “শাহজাহান যদি তাজমহল না তৈরি করতেন, তাহলে আজ পেট্রোল ৪০ টাকায় বিক্রি হত। প্রধানমন্ত্রী, আমি মেনে নিচ্ছি শাহজাহান তাজমহল এবং লাল কেল্লা তৈরি করে ভুল করেছেন।” কেন এমন বললেন আসাদউদ্দিন ওয়েসি?

Taj Mahal: ‘আজ তাজমহল না থাকলে পেট্রোলের দাম ৪০ টাকা হত!’ কেন এমন বললেন আসাদউদ্দিন ওয়েসি?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 4:57 PM

নয়া দিল্লি: বিরোধী শিবিরের পক্ষ থেকে যে সমস্ত নেতাদের প্রায়শই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Prime Minister Narendra Modi) কটাক্ষ করতে দেখা যায় তাঁদের মধ্যে বরাবরই প্রথমসারিতে থাকতে দেখা গিয়েছে হায়দরাবাদের সংসদ আসাদউদ্দিন ওয়েসি (Asaduddin Owaisi)। এবার পেট্রোলের মূল্যবৃদ্ধি (Petrol Price hike) নিয়ে ফের একবার মোদীর বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন ওয়েসি। খানিক বক্রোক্তি করে এআইএমআই প্রধান বলেন, “মুসলিমরাই আজ দেশে মুদ্রাস্ফীতি ও বেকারত্বের প্রধান কারণ। শাহজাহান যদি তাজমহল না বানাতেন, তাহলে আজ দেশে পেট্রোলের দাম প্রতি লিটারে ৪০ টাকা হত।”

তাঁর এ মন্তব্য নিয়ে দেশের রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোরদার চর্চা। এদিন একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে ওয়েসি বলেন দেশের সমস্ত সমস্যার জন্য ক্ষমতাসীন বিজেপি আজ মুঘল এবং মুসলমানদের দায়ী করে। মোদীকে কটাক্ষ করে তিনি বলেন, “প্রধানমন্ত্রী তো এখন এক চোখে মুঘল, অন্য চোখে পাকিস্তান দেখছেন।” এখানেই না থেমে খানিক ব্যাঙ্গাত্মক ভঙ্গিতে তিনি বলেন “দেশের যুবকরা বেকার, মূদ্রাস্ফীতি বাড়ছে, ডিজেল প্রতি লিটারে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। আসলে এই সবের জন্য ঔরঙ্গজেব দায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নন। বেকারত্বের জন্য সম্রাট আকবর দায়ী। পেট্রোল, যা আজ এত দামে বিক্রি হচ্ছে তার কারণ তো তাজমহল।” তাঁর এ মন্তব্য নিয়েই সোশ্যাল মিডিয়ায় উঠেছে হাসির রোল।

হায়দরাবাদের সাংসদের কথায়, “শাহজাহান যদি তাজমহল না তৈরি করতেন, তাহলে আজ পেট্রোল ৪০ টাকায় বিক্রি হত। প্রধানমন্ত্রী, আমি মেনে নিচ্ছি শাহজাহান তাজমহল এবং লাল কেল্লা তৈরি করে ভুল করেছেন। সেই টাকাটা আপনার জন্য জমানো উচিত ছিল। কারণ তিনি জানতেন না যে ২০১৪ সালে মোদীজি আসতে চলেছেন।” একইসঙ্গে তীব্র ভাষায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, “শুধু মুঘলরাই কী ভারত শাসন করেছে? অশোক নয়? চন্দ্রগুপ্ত মৌর্য নয়? কিন্তু বিজেপি শুধু মুঘলদেরই দেখতে পায়। কারণ তাঁরা এক চোখে মুঘল, অন্য চোখে পাকিস্তান দেখে।”