Weather Forecast : সঙ্গে রাখুন ছাতা, আগামী পাঁচ দিন মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই এই জায়গায়

Weather Forecast : আগামী পাঁচ দিন পশ্চিমবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় মেঘলা থাকবে কলকাতার আকাশ।

Weather Forecast : সঙ্গে রাখুন ছাতা, আগামী পাঁচ দিন মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই এই জায়গায়
ছবি সৌজন্যে : PTI
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 26, 2022 | 9:14 PM

নয়া দিল্লি : বর্ষা এসেই গিয়েছে। এই মুহূর্তে কলকাতার আকাশের মন বোঝা দায়। এই রোদ্দুর তো, এই আকাশ ভেঙে বৃষ্টি নামছে। ছাতা ছাড়া কোনওভাবে বাইরে বেরোনো মানেই বিপদ। এইরকম আরও বেশ কিছুদিন চলবে বলেই জানিয়ে দিল মৌসম ভবন (India Meteorological Department)। রবিবার মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, আগামী পাঁচ দিন পশ্চিমবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী তিনদিন পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, ঝাড়খণ্ড, গোয়া, কর্নাটক, মহারাষ্ট্র, কেরল ও গুজরাটে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। ২৬ থেকে ৩০ জুন অবধি মধ্য প্রদেশ, ছত্তীসগঢ়, বিধর্বে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ২৮ ও ২৯ জুন বিহারে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

সাধারণত জুন মাসের প্রথম সপ্তাহেই দেশে বর্ষা ঢুকে পড়ে। এইবার হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী দুই তিনদিন আগেই ঢুকেছিল বর্ষা। সেই বর্ষায় ভিজছে শহর কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ০১৩.২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় মেঘলা থাকবে কলকাতার আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ দিন কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা সহ একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

এদিকে আগামী ২৭, ২৮ ও ২৯ জুন ওড়িশার বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্র-বিদ্যুত সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ওড়িশার বারগড়, সম্বলপুর, দেওগড়, কেওনঝাড়, ময়ূরভঞ্জ, মাকানগিরি, রায়গুদা সহ একাধিক জেলায় আগামী পাঁচদিনের জন্য হলুদ সতর্কতা জারি রয়েছে। উত্তরাখণ্ড ও পূর্ব উত্তর প্রদেশের বিভিন্ন এলাকাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী দু’দিন হিমাচল প্রদেশে ও উত্তরাখণ্ডে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। উত্তর ভারতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে মৌসম ভবন সূত্রে জানানো হয়েছে। আগামী কয়েকদিনের বৃষ্টিতে স্বস্তি মিলতে পারে দিল্লিবাসীর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla