Covid Cases In India: দৈনিক সংক্রমণ বাড়ল ২৩ শতাংশ, করোনা আক্রান্ত হয়ে মৃত ৫৭ জন

Corona Vaccination: সংক্রমণ শুরু হওয়ার পর থেকে ৫ লক্ষ ২৬ হাজার ১১০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। বিগত ২৪ ঘণ্টায় করোনার কারণে ৫৭ জনের মৃত্যু হয়েছে।

Covid Cases In India: দৈনিক সংক্রমণ বাড়ল ২৩ শতাংশ, করোনা আক্রান্ত হয়ে মৃত ৫৭ জন
পিছু ছাড়ছে না করোনা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2022 | 12:19 PM

নয়া দিল্লি: করোনা সংক্রমণের (Corona Infection) কারণে গোটা বিশ্ব নতুনভাবে। মাঝে করোনা সংক্রমণ খানিকটা কমলেও আবার নতুন করে ভারতে সংক্রমণের হার উর্ধ্বমুখী। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন (Covid Bulletin) থেকে দেখা গিয়েছে, মঙ্গলবার করোনা সংক্রমণের হার ২৩ শতাংশ বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন থেকে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ হাজার ৩১৩ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। যদিও সক্রিয় করোনা রোগীর সংখ্যা আগের দিনের তুলনায় ২ হাজার ৫০০ কমে ১ লক্ষ ৪৫ হাজার ২৬ জন হয়েছে। অর্থাৎ নতুন করে মোট আক্রান্তের তুলনায় বেশি রোগী করোনা থেকে সেরে উঠেছেন। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন থেকে জানা গিয়েছে, সক্রিয় করোনা রোগীর হার ০.৩৪ শতাংশ। অন্যদিকে সুস্থতার হার ৯৮.৪৭ শতাংশ।

সংক্রমণ শুরু হওয়ার পর থেকে ৫ লক্ষ ২৬ হাজার ১১০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। বিগত ২৪ ঘণ্টায় করোনার কারণে ৫৭ জনের মৃত্যু হয়েছে। দৈনিক পজিটিভিটির হার ৪.৩১ শতাংশ এবং সাপ্তাহিক করোনা সংক্রমণের হার ৪.৫৭ শতাংশ। করোনা শুরুর সময় থেকে শুরু করে বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়ে এসেছিলেন করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণই সবথেকে বড় হাতিয়ার। এখনও অবধি গোটা দেশে ২০২ কোটি ৭৯ লক্ষ করোনা টিকা দেওয়া হয়েছে। এরমধ্যে ৯৩ কোটি ৮ লক্ষ দ্বিতীয় ডোজ় এবং ৭ কোটি ৮১ লক্ষ বুস্টার ডোজ় দেওয়া হয়েছে বলেই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

উল্লেখ্য, গতকাল স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিক বুলেটিন থেকে জানা গিয়েছিল যে গোটা সোমবার গোটা দেশে ১৪ হাজার ৮৩০ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। বুলেটিন থেকে জানা গিয়েছে, করোনা সংক্রমিত হয়ে সোমবার ৩৬ জন মারা গিয়েছিল। নতুন করে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে আগামী দিনে পরিস্থিতি খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই মনে করছে চিকিৎসক মহল।