COVID-19 Update: সামান্য কমলেও ২০ হাজারের উপরেই রইল দৈনিক সংক্রমণ, হাফ সেঞ্চুরির কাছে দৈনিক মৃতের সংখ্যা

COVID-19 Update: বর্তমানে দেশের সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৯ হাজার ৭৩-এ। দেশের মোট আক্রান্তের ০.৩১ শতাংশ সক্রিয় রোগী। একদিনেই সক্রিয় রোগীর সংখ্যা ২৯৯৭ বেড়েছে।

COVID-19 Update: সামান্য কমলেও ২০ হাজারের উপরেই রইল দৈনিক সংক্রমণ, হাফ সেঞ্চুরির কাছে দৈনিক মৃতের সংখ্যা
পাড়ায় পাড়ায় চলছে নমুনা সংগ্রহ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2022 | 12:24 PM

নয়া দিল্লি: কিছুতেই বাগে আসছে না করোনা। ফের ২০ হাজারের উপরেই রইল দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৩৮ জন। গতকালের তুলনায় দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য কম হলেও, চলতি বছরের ফেব্রুয়ারি মাসের পর গতকালই প্রথম দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের গণ্ডি পার করেছিল। এ দিনও দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের উপরেই রইল। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ৩৭ লক্ষ ১০ হাজার ২৭-এ।

দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য় কমলেও, অনেকটাই বেড়েছে মৃতের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৭ জনের। এই নিয়ে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৬০৪-এ। তবে কিছুটা স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। একদিনেই দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৬ হাজার ৯৯৪ জন। এই নিয়ে দেশে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ৩০ লক্ষ ৪৫ হাজার ৩৫০-এ।

বর্তমানে দেশের সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৯ হাজার ৭৩-এ। দেশের মোট আক্রান্তের ০.৩১ শতাংশ সক্রিয় রোগী। একদিনেই সক্রিয় রোগীর সংখ্যা ২৯৯৭ বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশের দৈনিক সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ৪.৪৪ শতাংশে। সাপ্তাহিক সংক্রমণের হারও বেড়ে ৪.৩০ শতাংশে পৌঁছেছে।

দেশের মোট আক্রান্তের প্রায় ৬০ শতাংশেরই খোঁজ পাঁচটি রাজ্য থেকে মিলছে। এই রাজ্যগুলি হল কেরল, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু ও কর্নাটক। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে যে ৪৭ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ২০ জনই কেরলের বাসিন্দা ছিলেন। ৫ জন পশ্চিমবঙ্গের বাসিন্দা, ৪ জন মহারাষ্ট্রের, ৩ জন পঞ্জাবের বাসিন্দা। অসম, বিহার , হরিয়ানা ও উত্তরাখণ্ডেরও ২ জন করে বাসিন্দার মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে।