Indian Railway: এত সস্তায় দক্ষিণ ভারত ঘুরিয়ে দেখাবে ভারতীয় রেল? জানলে আশ্চর্য হবেন

Indian Railway: এত সস্তায় দক্ষিণ ভারত ঘুরিয়ে দেখাবে ভারতীয় রেল? জানলে আশ্চর্য হবেন
সস্তায় ভ্রমণের সুযোগ আনল রেল

Indian Railway: যাত্রীদের সুবিধা মতো সবরকম ব্যবস্থাই করা হচ্ছে। অনলাইনেই বুকিং করতে পারবেন যাত্রীরা।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 15, 2022 | 8:00 AM

পূণ্যার্থীদের কথা মাথায় রেখে এক অনবদ্য পরিকল্পনা এনেছে আইআরসিটিসি। দক্ষিণ ভারতের একাধিক তীর্থক্ষেত্র ঘুরে দেখাবে ভারতীয় রেলের অধীনস্থ এই সংস্থা। আর সেই কারণেই অসাধারণ একটি টুর প্যাকেজ নিয়ে এসেছে আইআরসিটিসি। ১০ দিনের যাত্রা শুরু হবে আগামী জুন মাসেই। এই বিশেষ প্যাকেজকে বলা হচ্ছে স্বদেশ দর্শন যাত্রা।

কোথায় কোথায় ঘুরবেন?

দক্ষিণ ভারতের মাদুরাই, রামেশ্বরম, কন্যাকুমারী, তিরুপতি এবং মল্লিকার্জুন ঘুরিয়ে দেখানো হবে। আগামী ২২ জুন থেকেই এই যাত্রা শুরু হবে বলে জানানো হয়েছে। এই যাত্রার মাধ্যমে খুবই সস্তায় ধর্মীয় স্থানগুলি ঘুরে দেখা যাবে বলে দাবি রেলের। আইআরসিটির তরফে যোগেন্দ্র সিং গুরজর জানান, এই স্পেশাল ট্রেন আগামী মাসের ২২ তারিখ শিকর স্টেশন থেকে সকালে রওনা দেবে। জয়পুর, সওয়াই, মাধোপুর, কোটা সহ বেশ কয়েকটি স্টেশন থেকে যাত্রীদের তুলতে তুলতে যাবে এই ট্রেন। এই যাত্রা ৯ রাত ১০ দিনের হবে বলেও জানানো হয়েছে।

খরচ কত জানেন?

এই সফরকালে সকালের খাবার, দুপুরে খাবার, গন্তব্য স্টেশনে গিয়ে ধর্মশালায় থাকার ব্যবস্থা সবকিছুই আইআরসিটিসি’র প্যাকেজের মধ্যেই পড়বে। এমনকি স্টেশন থেকে বিশেষ বাস ধর্মশালায় পৌঁছে দেওয়ার জন্যেও থাকবে বলে জানানো হয়েছে। যাত্রীদের যাতে কোনও সমস্যা না হয় সেদিকে তাকিয়ে সংস্থার তরফে একজন ট্যুর ম্যানেজার থাকবে বলে আইআরসিটিসির তরফে জানানো হয়েছে। সব মিলিয়ে প্রতি জন পিছু খরচ মাত্র ১৭ হাজার ৩৭০ টাকা।

কী কী সুবিধা পাবেন?

ট্রেনে স্লিপার ক্লাসে কনফার্ম টিকিট পাওয়া যাবে। যাত্রীদের সুবিধা মতো সবরকম ব্যবস্থা করা হবে। এই সফরকালে পরিবহণের সবরকম সুবিধা পাবেন যাত্রীরা। ট্রেনের প্রত্যেক কোচে একজন করে নিরাপত্তারক্ষী এবং কোচ ম্যানেজার থাকবেন। এই যাত্রায় এলটিসির সুবিধা পাওয়া যাবে।

কী ভাবে টিকিট বুকিং করবেন?

আইআরসিটিসি’র ওয়েবসাইটের মাধ্যমে টিকিট কাটতে পারেন। কিংবা আইআরসিটিসি’র আঞ্চলিক অফিস (রাজস্থানে) গিয়েও এই সফরে টিকিট বুকিং করতে পারেন। তবে এই যাত্রা করার বিষয়ে ইচ্ছুক হলে অবশ্যই ৮৫৯৫৯৩০৯৯৮ এবং ৯০০১০৯৪৭০৫- এই নম্বরগুলিতে হোয়াটস অ্যাপ করে আগাম তথ্য জানতে পারবেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA