Punjab: আইএসআই যোগ? পাক বন্ধুর সঙ্গে সুষমা স্বরাজ সহ একাধিক ব্যক্তি ছবি প্রকাশে আনলেন ক্যাপ্টেন অমরিন্দর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Oct 25, 2021 | 8:25 PM

Amrinder Singh, aroosa alam, কিছুদিন আগেই পঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দর রনধাওয়া, অরুসা আলমের আইএসআই (ISI) যোগ নিয়ে পুলিশের প্রধানকে এই বিষয়ে বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছিলেন। কংগ্রেসের সঙ্গে ক্যাপ্টেনের মতবিরোধ সামনে আসার পর দলের সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়েছে।

Punjab: আইএসআই যোগ? পাক বন্ধুর সঙ্গে সুষমা স্বরাজ সহ একাধিক ব্যক্তি ছবি প্রকাশে আনলেন ক্যাপ্টেন অমরিন্দর
ফাইল চিত্র।

চণ্ডীগঢ়: বন্ধুর পাশে দাঁড়ালেন বন্ধু! পাকিস্তানি প্রতিরক্ষা সাংবাদিক অরুসা আলমের হয়ে সওয়াল করলেন পঞ্জাবের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। কয়েকদিন আগেই পঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দর রনধাওয়া (Sukhjinder Randhawa)। তাঁর আবেদন, ক্যাপ্টেন অমরিন্দরের বন্ধু সাংবাদিক অরুসা আলমের (Aroosa Alam) সঙ্গে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের (ISI) যোগাযোগের বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছিলেন। এবার কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী (Sonia Gandhi), প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ (Sushma Swaraj) সহ দেশের ১০ জন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে অরুসা আলমের সঙ্গে ছবি ফেসবুকে পোস্ট করেন অমরিন্দর। সেখানে কটাক্ষের সুরে তিনি লেখেন “আমার মনে হয় এরা সকলেই আইএসআইয়ের সঙ্গে যোগাযোগ রাখেন।”

ফেসবুকে ক্যাপ্টেন লেখেন “আমি বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে অরুসা আলমের ধারাবাহিক ছবি পোস্ট করছি। আমি মনে করি তারা সকলেই আইএসআইয়ের সঙ্গে যুক্ত। যাঁরা অভিযোগস করছেন, তাদের কথা বলার আগে ভাবা উচিৎ। দুর্ভাগ্যবশত, ভারত ও পাকিস্তানের মধ্যে এই মুহূর্তে ভিসা নিষিদ্ধ। নইলে আমি তাঁকে আবার ভারতে আসার আমন্ত্রণ জানাতাম। ঘটনাক্রমে মার্চে আমার বয়স ৮০ হবে আর অরুসা আলম পরের বছর ৬৯ তে পা দেবেন। সংকীর্ণ মানসিকতার বদল হওয়া প্রয়োজন।”

কিছুদিন আগেই পঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দর রনধাওয়া, অরুসা আলমের আইএসআই (ISI) যোগ নিয়ে পুলিশের প্রধানকে এই বিষয়ে বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছিলেন। কংগ্রেসের সঙ্গে ক্যাপ্টেনের মতবিরোধ সামনে আসার পর দলের সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়েছে। তারপর থেকে কংগ্রেসের (Congress) তরফে তাঁকে এমন তীব্র আক্রমণ করা হয়নি। অরুসা ইস্যুকে ক্যাপ্টেন যে যথেষ্ট গুরুত্ব দিয়েছেন ক্যাপ্টনের এদিনের ফেসবুক পোস্ট তার প্রমাণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। বিপদের দিনে বন্ধুর পাশে দাঁড়াতে তিনি যে পিছপা হবেন না এদিন ফেসবুক পোস্টে স্পষ্টতই সেই বার্তা দিলেন অধুনা প্রাক্তন কংগ্রেস নেতা।

একের পর এক ইস্যু ক্রমাগতই উত্তপ্ত হচ্ছে পঞ্জাবের রাজনীতি। দীর্ঘ চল্লিশ বছরেরও বেশি সময় ধরে কংগ্রেস করে আসা অমরিন্দর তাঁর প্রাক্তন দল সম্পর্কে নানা অভিযোগ করেছেন। সম্প্রতি নিজের নতুন দল তৈরি করার কথা ঘোষণা করেছেন ক্যাপ্টেন। এমনকি আগামী বিধানসভা নির্বাচনে তাঁর দল যে বিজেপির (BJP) সঙ্গে জোট করে লড়বে সেই কথাও তিনি জানিয়ে দিয়েছিলেন। এই পরিস্থিতিতে কংগ্রেসের কাছে অমরিন্দর সিংকে আক্রমণ করা ছাড়া আর কোনও রাস্তা ছিল না। ক্যাপ্টেনও যে কংগ্রেসকে ছেড়ে দেবেননা এদিনের ফেসবুক পোস্টে সেটা প্রমাণিত।

সাংবাদিক অরুসা আলমের সঙ্গে পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সম্পর্ক নিয়ে যখন রাজ্যের বেশ কয়েকজন প্রথম সারির কংগ্রেস নেতা তোপ দেগেছেন তখন বরাবর অমরিন্দর বিরোধী বলে পরিচিত নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu) গতকাল, পঞ্জাব সরকারকে মানুষের আসল সমস্যা গুলির সমাধান বের করার চেষ্টা করার কথা জানিয়েছিলেন। আগামী দিনে পঞ্জাবের রাজনীতিতে নতুন কী ঘটে সেদিকেই নজর রয়েছে সকলের।

আরও পড়ুন Mamata Banerjee: সরকারের স্টিকার লাগানো মানেই সরকারি গাড়ি নয়, দলের কেউ হলেও অ্যাকশন নিন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla