Satyendar Jain: ‘আজমল কাসবও নিরপেক্ষ বিচারের সুযোগ পেয়েছিল’, ইডির বিরুদ্ধে বিস্ফোরক জেলবন্দি মন্ত্রী!

AAP vs ED: ২৬/১১ মুম্বই হামলার অন্যতম চক্রী পাকিস্তানি জঙ্গি আজমল কাসবের উদাহরণ টেনে আইনজীবী রাহুল মেহরা বলেন, "আজমল কাসবও স্বাধীন ও নিরপেক্ষ বিচারের সুযোগ পেয়েছিল। আমি (সত্য়েন্দ্র জৈন) তার থেকে খারাপ নয় নিশ্চিতভাবে।"

Satyendar Jain: 'আজমল কাসবও নিরপেক্ষ বিচারের সুযোগ পেয়েছিল', ইডির বিরুদ্ধে বিস্ফোরক জেলবন্দি মন্ত্রী!
জেলে তেল মালিশের সিসিটিভি ফুটেজ।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 23, 2022 | 6:33 AM

নয়া দিল্লি: জেলেও ভিআইপি-র মতোই জীবনযাপন! অপর এক বন্দিকে দিয়ে তেল মালিশ করানোর ভিডিয়ো প্রকাশ্যে আসতেই বিতর্কে জড়িয়েছেন জেলবন্দি আপ নেতা তথা দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন (Satyendar Jain)। বিজেপি যেমন এই ভিডিয়ো নিয়ে আক্রমণ করছে, তেমনই দিল্লির শাসক দল আম আদমি পার্টির (Aam Admi Party) দাবি যে চিকিৎসকই ফিজিওথেরাপির পরামর্শ দিয়েছেন সত্যেন্দ্র জৈনকে। এবার দিল্লির আদালতে বিস্ফোরক দাবি করলেন খোদ জেলবন্দি মন্ত্রী। মঙ্গলবার দিল্লির ট্রায়াল আদালতে সত্যেন্দ্র জৈন জানান, তিহার জেলে (Tihar Jail) তিনি ঠিক মতো খাবারও পাচ্ছেন না। নিয়মিত মেডিক্যাল চেক-আপও হচ্ছে না। জেলে থাকার পর তাঁর ২৮ কেজি ওজন কমেছে বলেও দাবি করেন সত্যেন্দ্র জৈনের আইনজীবী রাহুল মেহরা।

জেলের সিসিটিভি ফুটেজ ফাঁস হওয়ার পরই ইডির বিরুদ্ধে আদালতে যান সত্যেন্দ্র জৈন। মঙ্গলবার এই মামলারই শুনানি শুরু হয় দিল্লির ট্রায়াল কোর্টে। আগামী ২৮ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে। মঙ্গলবার আদালতে সত্যেন্দ্র জৈনের আইনজীবী দাবি করেন, সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে আর্থিক তছরুপ মামলার যে তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, তার অনেক গুরুত্বপূর্ণ তথ্য সংবাদমাধ্যমের কাছে ফাঁস করে দিয়েছে। ইডির কার্যকলাপে প্রত্যেক মিনিটে সম্মানহানি হচ্ছে।

২৬/১১ মুম্বই হামলার অন্যতম চক্রী পাকিস্তানি জঙ্গি আজমল কাসবের উদাহরণ টেনে আইনজীবী রাহুল মেহরা বলেন, “আজমল কাসবও স্বাধীন ও নিরপেক্ষ বিচারের সুযোগ পেয়েছিল। আমি (সত্য়েন্দ্র জৈন) তার থেকে খারাপ নয় নিশ্চিতভাবে। শুধুমাত্র স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি। সংবাদমাধ্যমে সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে যে ধরনের প্রতিবেদন প্রকাশিত হচ্ছে, তার দিকে নজর দিন। তদন্তকারী সংস্থার স্বার্থসিদ্ধির জন্যই এই ধরনের প্রতিবেদন লেখা হচ্ছে।”

তিহার জেলে সত্য়েন্দ্র জৈন ‘ভিআইপি’র মতো সুযোগ-সুবিধা পান, এমনটাই অভিযোগ এনেছে ইডি। সত্য়েন্দ্র জৈনের আইনজীবী সেই দাবি অস্বীকার করে বলেন, “কোন সুবিধার কথা বলছেন…জেলে থেকে ২৮ কেজি ওজন কমেছে সত্যেন্দ্র জৈনের। জেলে বিশেষ সুবিধাপ্রাপ্ত মানুষদের সঙ্গে কী এটা হয়? সঠিক খাবারও পাওয়া যাচ্ছে না জেলে…কোনও বিচারাধীন বন্দির সামান্য হাত-পা টিপে দেওয়াতে কারাগারের কোনও নিয়মই ভঙ্গ করা হয়নি।”