Jammu and Kashmir: খতম রাহুল ভাটের হত্যাকারী? বুদগামে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী

Jammu and Kashmir: বুধবার (১০ অগস্ট) জম্মু ও কাশ্মীরের বুদগাম জেলায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে তিনজন লস্কর-ই-তৈবা সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর জোন পুলিশ। তাদের মধ্যে একজন রাহুল ভাটের হত্যাকারী বলে অনুমান পুলিশের।

Jammu and Kashmir: খতম রাহুল ভাটের হত্যাকারী? বুদগামে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী
বুদগামে হত রাহুল ভাটের হত্যাকারী
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Aug 10, 2022 | 8:37 PM

শ্রীনগর: বুধবার (১০ অগস্ট) জম্মু ও কাশ্মীরের বুদগাম জেলায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে তিনজন লস্কর-ই-তৈবা সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর জোন পুলিশ। পুলিশ আরও জানিয়েছে, ঘটনাস্থল থেকে মৃতদেহগুলি উদ্ধার করা হয়েছে। তবে তাদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি। তবে পুলিশের অনুমান, নিহত জঙ্গিদের মধ্যে সন্ত্রাসবাদী লতিফ রাথারও আছে। এই কুখ্যাত জঙ্গি কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের সরকারি কর্মী রাহুল ভাট এবং আমরিন ভাট-সহ বেশ কয়েকজন অসামরিক নাগরিককে হত্যার দায়ে অভিযুক্ত।

কাশ্মীর পুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল বিজয় কুমার টুইট করে বলেছেন, “তিনজন এলইটি সন্ত্রাসীবাদী লুকিয়ে ছিলেন। তাদের খতম করা হয়েছে। ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করা হচ্ছে। তবে তাদের এখনও নিশ্চিতভাবে শনাক্ত করা যায়নি। বিভিন্ন অপরাধমূলক সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এটা আমাদের জন্য একটা বড় সাফল্য।”

কাশ্মীর জোন পুলিশ জানিয়েছে, বুদগামের ওয়াটারহেল এলাকায় এই সংঘর্ষ শুরু হয়েছিল। তিন জন জঙ্গি ওই এলাকায় এক বাড়িতে আটকে পড়ে। বাড়িটি চারদিক থেকে ঘিরে ফেলেছিল নিরাপত্তা কর্মীরা। আটকে পড়া জঙ্গিরা হয় লস্কর-ই-তৈবার, নয়তো লস্করেরই এক শাখা দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট বা টিআরএফ-এর সদস্য। কাশ্মীর জোন পুলিশের পক্ষ থেকে কাশ্মীর পুলিশের এডিজিপি-কে উদ্ধৃত করে টুইট করা হয়েছে, “চলতি সংঘর্ষে সন্ত্রাসবাদী লতিফ রাথার-সহ সন্ত্রাসবাদী সংগঠন এলইটি (টিআরএফ)-এর তিনজন সন্ত্রাসবাদী আটকা পড়েছে। সন্ত্রাসবাদী লতিফ, রাহুল ভাট এবং আমরিন ভাট-সহ বেশ কয়েকজন অসামরিক ব্যক্তির হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।”

গত মে মাসে, জম্মু ও কাশ্মীরের বুদগামের চাদুরা এলাকাতেই জঙ্গিদের হাতে খুন হয়েছিলেন কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের রাহুল ভাট। তিনি ছিলেন কাশ্মীরের রাজস্ব বিভাগের কর্মী। তহসিলদার অফিসে ঢুকেই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করেছিল জঙ্গিরা। সেই হত্যা নিয়ে ব্যাপক হইচই হয় উপত্যকা জুড়ে। পণ্ডিত সম্প্রদায় রাস্তায় নেমে প্রতিবাদে মুখর হয়েছিলেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla