পরীক্ষায় না বসেই JEE-তে টপার! গ্রেফতার করল অসম পুলিস

TV9বাংলা ডিজিটাল: অসমে জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষায় (JEE) শতকরা ৯৯.৮ পেয়ে শীর্ষ স্থান অধিকার করেছিলেন নীল নক্ষত্র দাস (Neel Nakshatra Das)। তাঁর বিরুদ্ধে পরীক্ষায় জাল করার অভিযোগ উঠল। নীল নক্ষত্রকে গ্রেফতার করেছে অসম পুলিস( Assam Police)। গত ২৩ অক্টোবর মিত্রদেব শর্মা নামে এক ব্যক্তি অভিযোগ করেন নীল দাস পরীক্ষা দিতে আসেনি। তার বদলে অন্য এক ব্যক্তি […]

পরীক্ষায় না বসেই JEE-তে টপার! গ্রেফতার করল অসম পুলিস
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Oct 29, 2020 | 9:22 AM

TV9বাংলা ডিজিটাল: অসমে জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষায় (JEE) শতকরা ৯৯.৮ পেয়ে শীর্ষ স্থান অধিকার করেছিলেন নীল নক্ষত্র দাস (Neel Nakshatra Das)। তাঁর বিরুদ্ধে পরীক্ষায় জাল করার অভিযোগ উঠল। নীল নক্ষত্রকে গ্রেফতার করেছে অসম পুলিস( Assam Police)।

গত ২৩ অক্টোবর মিত্রদেব শর্মা নামে এক ব্যক্তি অভিযোগ করেন নীল দাস পরীক্ষা দিতে আসেনি। তার বদলে অন্য এক ব্যক্তি পরীক্ষা দেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিস তল্লাশি শুরু করে। পুলিসের দাবি, ধৃত পড়ুয়া নীল বোরঝারের (Borjhar) নির্দিষ্ট পরীক্ষাকেন্দ্রে সময়েই পরীক্ষা দিতে যান। কিন্তু বায়োমেট্রিক উপস্থিতি (Biometric Attendence) দিয়ে পেছনের লিফটে চড়ে পরীক্ষাকেন্দ্র থেকে বেরিয়ে আসে । তার হয়ে পরীক্ষা দেন অন্য় এক ব্যক্তি।

গোটা ঘটনাটি তাঁর এক বন্ধুকে ফোনকলে জানান। সেই ফোনকলের রেকর্ড হাতে এসেছে পুলিসের। জেইই (JEE Mains)জাল কাণ্ডে নীল-সহ তাঁর বাবা ড. জ্য়োতির্ময় দাস (Dr. Jyotirmoy Das)ও পরীক্ষা নিয়ামক বিভাগের হেমেন্দ্রনাথ শর্মা, প্রাঞ্জল কলিতা এবং হীরুলাল পাঠককে গ্রেফতার করেছে পুলিস। জাল কাণ্ডে তাঁদের কোনও ভূমিকা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। বৃহস্পতিবার স্থানীয় আদালতে অভিযুক্তদের পেশ করা হবে।

গুয়াহাটির (Guwahati) একটি বেসরকারি কোচিং সেন্টারও এই জালকাণ্ডে যুক্ত আছে বলে মনে করছে তদন্তকারী দল। সন্দেহভাজন আরও পাঁচ ব্য়ক্তিকে গ্রেফতার করেছে পুলিস । চলতি বছরের ৫ সেপ্টেম্বর জয়েন্টের পরীক্ষা শুরু হয়। কোভিড পরিস্থিতিতে (Covid19) কড়া সুরক্ষা বিধি মেনে দেশজুড়ে চলে জেইই। পরীক্ষার ফলাফল বেরয় অক্টোবর মাসে। গোটা পরীক্ষা সংক্রান্ত সমস্ত তথ্য় ও ফলাফল ন্য়াশনাল টেস্টিং এজেন্সির (National Testing Agency)কাছ থেকে চেয়ে পাঠিয়েছে গুয়াহাটি  (Guwahati) পুলিস।