Drunk Driving: মদ্যপান-মাদকের নেশা করে গাড়ি চালান? যেকোনও মুহূর্তেই বাতিল হতে পারে আপনার লাইসেন্স

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Jan 26, 2023 | 12:41 PM

Driving License: কোন গাড়ির চালকেরা মদ্যপান বা মাদক সেবন করে গাড়ি চালাচ্ছেন, তা নির্ণয় করতে সংশ্লিষ্ট আধিকারিকদের বিশেষ গাড়ি ব্যবহারের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।    

Drunk Driving: মদ্যপান-মাদকের নেশা করে গাড়ি চালান? যেকোনও মুহূর্তেই বাতিল হতে পারে আপনার লাইসেন্স
প্রতীকী চিত্র

তিরুবনন্তপুৃরম: মদ্যপান বা অন্য কোনও নেশা করে গাড়ি (Drunk Driving) চালাচ্ছেন? তবে খুব সাবধান, যেকোনও মুহূর্তেই বাতিল হতে পারে আপনার গাড়ির লাইসেন্স (License)। এমনটাই নিয়ম আনা হচ্ছে দক্ষিণী রাজ্য কেরলে (Kerala)। বুধবারই সে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) এই নির্দেশ দেন। তাঁর কঠোর নির্দেশ, যদি কেউ মদ্যপান করে বা মাদক সেবন করার পর গাড়ি চালান, তবে ওই গাড়ির চালকের লাইসেন্স বাতিল করে দেওয়া হবে। রাজ্যে ক্রমবর্ধমান মাদক সমস্যা মোকাবিলা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

বুধবারই কেরলের সড়ক সুরক্ষা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেখানেই মুখ্য়মন্ত্রী জানান, মদ্যপান বা মাদক সেবন করে কাউকে গাড়ি চালাতে দেখলে, সঙ্গে সঙ্গে যেন তাঁর লাইসেন্স বাতিল করে দেওয়া হয়। কোন গাড়ির চালকেরা মদ্যপান বা মাদক সেবন করে গাড়ি চালাচ্ছেন, তা নির্ণয় করতে সংশ্লিষ্ট আধিকারিকদের বিশেষ গাড়ি ব্যবহারের নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রী আরও জানান, যারা ট্রাফিক আইন  ভাঙবেন, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এর জন্য রাজ্যের প্রতিটি রাস্তায় নজরদারি বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে এবং পুলিশি পাহারাও বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। বৈঠকে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, “যারা নেশা করে গাড়ি চালান, তাদের শিক্ষা দিতে লাইসেন্স বাতিলের মতো কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। বাইক বা গাড়িতে স্টান্ট দেখানোর নামে যে বিশৃঙ্খলতা তৈরি করা হয়, তা রুখতে আধুনিক প্রযুক্তির ব্যবহার করে সাইবার পেট্রোলিং বাড়াতে হবে। যারা  বারবার ট্রাফিক আইন ভঙ্গ করবেন, তাদের লাইসেন্স বাতিল করে দিতে হবে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla