Madhya Pradesh: সরকারি কর্মীর ৩ জন স্ত্রী, সকলেই ভোটের ময়দানে! মুখ হাঁ প্রশাসনের, শেষমেশ…

Madhya Pradesh: সরকারি কর্মীর ৩ জন স্ত্রী, সকলেই ভোটের ময়দানে! মুখ হাঁ প্রশাসনের, শেষমেশ...
ছবি- প্রতীকী চিত্র

Madhya Pradesh: জানা গিয়েছে, সরকারি বিভাগের সব কর্মীকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা তাদের পরিবার সদস্য ও আত্মীয়দের বিরুদ্ধে তথ্য পেশের নির্দেশ দেওয়া হয়েছিল।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 20, 2022 | 8:47 PM

সিঙ্গুরালি: মধ্য প্রদেশে ঘটেছে এক অবাক করা কাণ্ড। গ্রাম পঞ্চায়েত সচিবের বিরুদ্দধে পদক্ষেপ নিয়েছে সেরাজ্যের প্রশাসন। সোমবার প্রশাসনিক আধিকারিকরা জানিয়েছেন, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ওই সরকারি কর্মীর ‘তিন স্ত্রী’ ভোটের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, তৃতীয় স্ত্রীয়ের তথ্য গোপন করার কারণে ওই সরকারি কর্মীর স্ত্রীয়ের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, তাদের গ্রাম পঞ্চায়েতের প্রধান পদের জন্য ওই ব্যক্তির দুই স্ত্রী একে অপরের বিরুদ্ধে নির্বাচনে লড়াই করছেন। মনোনয়ন পত্রে ওই দুই মহিলা স্বামীর নাম হিসেবে গ্রামের পঞ্চায়েত সচিল সুখরাম সিংয়ের নাম উল্লেখ করেছে। জেলা পঞ্চায়েত আধিকারিকের কাছে এই নিয়ে রিপোর্ট পেশ করেছেন দেওসর জনপদ পঞ্চায়েতের সিইও বিকে সিং। রিপোর্টে সুখরাম সিংয়ের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ এমনকী সাসপেনশনের সুপারিশ করেছে ওই আধিকারিক।

জানা গিয়েছে, সরকারি বিভাগের সব কর্মীকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা তাদের পরিবার সদস্য ও আত্মীয়দের বিরুদ্ধে তথ্য পেশের নির্দেশ দেওয়া হয়েছিল। প্রশাসন সূত্রে খবর, এর আগে সুখরাম সিং ঘোঘরা গ্রামে কর্মরত ছিলেন। এই মুহূর্তে ওই গ্রাম সরাই নগর পরিষদের আওতায় চলে গিয়েছে। জানা গিয়েছে, নিজের দুই স্ত্রীর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা কথা জানালেও তিনি নিজের তৃতীয় স্ত্রীয়ের বিষয়ে তথ্য গোপন করেছেন ওই ব্যক্তি। ওই সরকারি কর্মীকে শোকজ নোটিসও পাঠানো হয়েছিল, কিন্তু নোটিসের কোনও উত্তর তিনি দেননি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সুখরামের দুই স্ত্রী কাসুকলি সিং এবং গীতা সিং এবারের নির্বাচনে একে অন্যের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পঞ্চায়েত প্রধান পদের জন্যই তারা লড়াই করছেন বলেই জানা গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, গীতা সিং এর আগে গ্রামের প্রধান ছিলেন। সুখরাম অন্য আরেকজন স্ত্রী উর্মিলা সিংও পেডরার জনপদ পঞ্চায়েতের সদস্য নির্বাচিত হওয়ার জন্য লড়াই করছেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA