Maharashtra Political crisis Live : শিন্ডের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টে উদ্ধব শিবির, গোয়া থেকে ফিরবেন বিধায়করা

Maharashtra: মহারাষ্ট্রের গদি দখলের লড়াইয়ের খেলা এখনও অব্যাহত। শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডের সঙ্গে দলের দুই তৃতীয়াংশ বিধায়কের সমর্থন রয়েছে বলে দাবি করা হচ্ছে।

Maharashtra Political crisis Live : শিন্ডের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টে উদ্ধব শিবির, গোয়া থেকে ফিরবেন বিধায়করা
ছবি সৌজন্যে : PTI

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jul 01, 2022 | 7:57 PM

LIVE NEWS & UPDATES

  • 01 Jul 2022 07:57 PM (IST)

    সঙ্কটে দেবেন্দ্র?

    উদ্ধব ইস্তফা দিতেই তাই রাজ্যের দু'বারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে 'পুরষ্কৃত' করে দেবেন্দ্র ফড়ণবীসকে উপ-মুখ্যমন্ত্রীর দায়িত্ব দিয়েছে বিজেপি। অনেকের মতে, হিসেব মতো বিজেপি নেতার 'প্রমোশন' পাওয়ার কথা থাকলেও হিসেব মতো তাঁর ডিমোশন হয়েছে। এতেই দেবেন্দ্র ফড়ণবীসের (Devendra Fadnavis) দিকে ধেয়ে আসছে একের পর এক কটাক্ষ

    বিস্তারিত পড়ুন Maharashtra Politics: ‘রাজনীতির নতুন আডবাণী’, নয়া উপ-মুখ্যমন্ত্রীর দিকে ধেয়ে আসছে একের পর এক কটাক্ষ, কেন জানেন?

  • 01 Jul 2022 12:25 PM (IST)

    শিন্ডেকে বিপাকে ফেলতে পদক্ষেপ

    নতুন আবেদনে শীর্ষ আদালতকে উদ্ধব শিবির জানিয়েছে, “যে সকল বিধায়করা বিজেপির নির্দেশমতো কাজ করে চলেছেন, তারা এই ভাবে দলত্যাগ করে সাংবিধানিক পাপ করেছেন। বিধানসভার সদস্য হিসেবে তাদের আর একদিনও কাজ চালিয়ে যেতে দেওয়া অপরাধ হবে। এই অন্যায্য কাজ চিরস্থায়ী হতে দেওয়া অনুচিত হবে।”

    বিস্তারিত পড়ুন Maharashtra: গদি হয়েছে হাতছাড়া! শিন্ডেকে বিপাকে ফেলতে নয়া পদক্ষেপ উদ্ধবদের, সাফল্য মিলবে?

  • 01 Jul 2022 11:06 AM (IST)

    শপথ নেওয়ার পরই গোয়ায় গেলেন মুখ্যমন্ত্রী

    নেমেছিলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে যুদ্ধে। সেই যুদ্ধে জিতেও গিয়েছেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে (Eknath Shinde)। প্রাপ্তি হয়েছে মুখ্যমন্ত্রী পদের। বৃহস্পতিবারই মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেন একনাথ শিন্ডে। নতুন এই দায়িত্ব পেয়ে খুশি তিনি। নিজের সেই খুশি জাহ্র করেই শুক্রবার তিনি বলেন, “শুধু আমার সতীর্থরা নয়, গোটা মহারাষ্ট্র খুশি যে বালা সাহেব ঠাকরের শিব সৈনিক মুখ্যমন্ত্রী হয়েছে।”

    বিস্তারিত পড়ুন: Eknath Shinde: শপথগ্রহণ শেষ হতেই মুম্বই ছেড়ে ফের গোয়ায় একনাথ শিন্ডে, কী করতে গেলেন নতুন মুখ্যমন্ত্রী?

  • 01 Jul 2022 11:04 AM (IST)

    কেন মুখ্য়মন্ত্রী করা হল না ফড়ণবীসকে?

    ইতি পড়েছে ‘মহা’যুদ্ধের। মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী হয়েছেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে(Eknath Shinde)। উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস(Devendra Fadnavis)। বাকি নেতারা কে কোন মন্ত্রক পাবেন, তাও এক প্রকার চূড়ান্তই হয়ে গিয়েছে। তবে সবকিছুর মধ্যেও একটা প্রশ্ন রয়েই গিয়েছে, দুপুর অবধি দেবেন্দ্র ফড়ণবীসেরই মুখ্যমন্ত্রী হওয়ার কথা থাকলেও, হঠাৎ কেন একনাথ শিন্ডেকে বেছে নেওয়া হল মুখ্যমন্ত্রী হিসাবে?

  • 30 Jun 2022 10:00 PM (IST)

    একনাথ শিন্ডেকে অভিনন্দন উদ্ধবের

    মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীকে অভিনন্দন জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি এদিন টুইটে লিখেছেন,'ভবিষ্য়তের জন্য মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসকে অভিনন্দন জানাই। আমি আশা করি মহারাষ্ট্রের স্বার্থে ভাল কাজ করবেন আপনারা।'

  • 30 Jun 2022 09:03 PM (IST)

    একনাথ শিন্ডে বিজেপির প্রক্সি মুখ্যমন্ত্রী : অধীর চৌধুরী

    দীর্ঘ টালমাটাল পরিস্থিতির পর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে। এই ঘটনায় কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেছেন, 'একনাথ শিন্ডে বিজেপির প্রক্সি মুখ্যমন্ত্রী। বিজেপি এটা দেখাতে চাইল আমরা ক্ষমতার জন্য কিছু করি না। একনাথ শিন্ডে ঢালহীন তরোয়ালহীন মুখ্যমন্ত্রী।'

  • 30 Jun 2022 09:00 PM (IST)

    ফড়ণবীসের অভিজ্ঞতা ও বিশেষত্ব সরকারের কাছে সম্পদ : মোদী

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন দেবেন্দ্র ফড়ণবীসকে অভিনন্দন জানিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, 'মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য শ্রী দেবেন্দ্র ফড়ণবীসকে অভিনন্দন জানাই। সকল বিজেপি কার্যকর্তার কাছে তিনি একজন অনুপ্রেরণা। তাঁর অভিজ্ঞতা ও বিশেষত্ব সরকারের কাছে সম্পদ। আমি নিশ্চিত যে তিনি মহারাষ্ট্রের বৃদ্ধির গতিপথকে আরও শক্তিশালী করবেন।'

  • 30 Jun 2022 08:51 PM (IST)

    একনাথ শিন্ডেকে অভিনন্দন মোদীর 

    এদিন টুইট করে একনাথ শিন্ডেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটে লিখেছেন,'মহারাষ্ট্রের মুখ্য়মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য আমি শ্রী একনাথ শিন্ডেকে অভিনন্দন জানাই। তৃণমূল স্তর থেকে রাজনৈতিক যাত্রা শুরু করা একনাথের দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে। আমি আত্মবিশ্বাসী যে মহারাষ্ট্রকে এক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার উদ্দেশ্যে তিনি কাজ করবেন।'

  • 30 Jun 2022 08:47 PM (IST)

    মুখ্যমন্ত্রী পদে শপথ একনাথ শিন্ডের

    বৃহস্পতিবার সন্ধেবেলা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করলেন শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে। উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন মহারাষ্ট্রের দু’বারের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস।

  • 30 Jun 2022 08:44 PM (IST)

    কেন্দ্রীয় নির্দেশে শেষমেশ উপমুখ্যমন্ত্রী হচ্ছেন ফড়ণবীস

    মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হচ্ছেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। সংবাদ সংস্থা এএনআই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের টুইট উদ্ধৃত করে জানিয়েছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার অনুরোধে মহারাষ্ট্র সরকারে যোগ দিতে রাজি হয়েছেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। বৃহস্পতিবার রাজভবনে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেখা করার পর সাংবাদিক সম্মেলনে করে মহারাষ্ট্রবাসীকে চমক দিয়েছিলেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। তিনি জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রীর পদে তিনি নয়। মহারাষ্ট্রের গদিতে রাজ করবেন একনাথ শিন্ডে। এমনকী তিনি এটাও জানিয়েছিলেন মহারাষ্ট্রের নয়া সরকারে সরাসরি অংশ নেবেন না তিনি। বাইরে থেকে সমর্থন জানাবেন একনাথ শিন্ডের সরকারকে।

    বিস্তারিত পড়ুন : কেন্দ্রীয় নির্দেশে শেষমেশ উপমুখ্যমন্ত্রী হচ্ছেন ফড়ণবীস

  • 30 Jun 2022 06:49 PM (IST)

    ফড়ণবীসের উপমুখ্যমন্ত্রী হওয়া উচিত : জেপি নাড্ডা

    এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি বলেছেন যে, দেবেন্দ্র ফড়ণবীসের উপমুখ্য়মন্ত্রী হওয়া উচিত। উপমুখ্যমন্ত্রী হওয়ার জন্য তিনি ফড়ণবীসকে বলেছেন বলেও জানিয়েছেন।

  • 30 Jun 2022 05:55 PM (IST)

    খুশির হাওয়া শিন্ডে শিবিরে

    শিন্ডের মুখ্যমন্ত্রীর হওয়ার খবর পাওয়ার পর উচ্ছ্বসিত শিন্ডে শিবিরের বিধায়করা। ক্যামেরায় ধরা পড়েছে গোয়ার হোটেলে তাঁদের উদ্য়ম নাচ।

  • 30 Jun 2022 05:51 PM (IST)

    মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর গদিতে শিন্ডে

    সব জল্পনার অবসান। এক সপ্তাহের লড়াই শেষে বড় প্রাপ্তি একনাথ শিন্ডের ঝুলিতে। মারাঠাভূমে রাজনীতির পাশা পুরো পাল্টে গিয়েছে। মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী হচ্ছেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে। মারাঠাভূমের গদিতে বহাল থাকছে শিবেসনারই আধিপত্য। আজই সন্ধে সাড়ে ৭ টায় মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করবেন তিনি। বৃহস্পতিবার একনাথ শিন্ডেকে পাশে নিয়ে একটি সাংবাদিক সম্মেলন করেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। সেই সম্মেলন থেকেই শিন্ডের মুখ্যমন্ত্রীর হওয়ার কথা ঘোষণা করেন তিনি। এদিকে এই সাংবাদিক সম্মেলন থেকেই তিনি বলেছেন যে, তিনি এই সরকারে সরাসরি অংশ নেবেন না। কিন্তু বাইরে থেকে এই সরকারকে সমর্থন করবেন বলে জানিয়েছেন তিনি।

    বিস্তারিত পড়ুন : Maharashtra CM : ফড়ণবীস নয়, মহারাষ্ট্রের কুর্শিতে একনাথই

  • 30 Jun 2022 04:32 PM (IST)

    রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ শিন্ডে-ফড়ণবীসের

    একনাথ শিন্ডে ও বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেখা করলেন। তাঁরা সরকার গঠনের দাবি করেছেন।

  • 30 Jun 2022 03:54 PM (IST)

    আজই গঠন নয়া মন্ত্রিসভা

    রাজভবনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন একনাথ শিন্ডে ও বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। এদিকে সূত্র মারফত জানা গিয়েছে, আজই মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করতে পারেন দেবেন্দ্র ফড়ণবীস। আর উপমুখ্যমন্ত্রী হতে পারেন একনাথ শিন্ডে।

  • 30 Jun 2022 03:39 PM (IST)

    রাজভবনের পথে শিন্ডে-ফড়ণবীস

  • 30 Jun 2022 03:25 PM (IST)

    মাতোশ্রীতে কংগ্রেস নেতারা

  • 30 Jun 2022 03:14 PM (IST)

    ফড়ণবীসের বাসভবনে শিন্ডে

    মুম্বইয়ে বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীসের বাসভবনে পৌঁছলেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে। এরপর দু'জন রাজভবনের উদ্দেশ্যে যেতে পারেন বলে জানা গিয়েছে।

  • 30 Jun 2022 02:33 PM (IST)

    মুম্বইয়ে পৌঁছলেন শিন্ডে

    দীর্ঘ এক সপ্তাহ পর মুম্বইয়ে পা রাখলেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে। এদিন তিনি দেবেন্দ্র ফড়ণবীসের সঙ্গে রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারেন।

  • 30 Jun 2022 01:46 PM (IST)

    আজ বিকেলেই রাজভবনে শিন্ডে-ফড়ণবীস

    দীর্ঘ এক সপ্তাহ পর আজ মুম্বইতে পা রাখছেন একনাথ শিন্ডে। এদিন সাড়ে ৩ টে নাগাদ তিনি বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস ও একনাথ শিন্ডে রাজভবনে যেতে পারেন। মহারাষ্ট্রে নতুন সরকার গঠন নিয়ে এদিন আলোচনা হতে পারে বলেই মনে করা হচ্ছে।

  • 30 Jun 2022 01:37 PM (IST)

    এবার বিদ্রোহ শিবসেনা সাংসদদের?

    এতদিন জানা যাচ্ছিল সাংসদের সমর্থন ছিল উদ্ধবের দিকেই। কিন্তু পালাবদলের পর বিক্ষুব্ধ শিবসেনা সাংসদরাও! সাংসদ রজন ভিচার ও ভাবনা গাওলি শিন্ডে পন্থী বলেই জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, একনাথ শিন্ডে ধীরে ধীরে সাংসদদের একত্র করছেন।

  • 30 Jun 2022 01:21 PM (IST)

    মুম্বইয়ে পা রাখছেন একনাথ

    গুয়াহাটি ছেড়ে মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে। এদিন তিনি রাজ্য়পাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেখা করতে পারেন বলে জানা যাচ্ছে।

  • 30 Jun 2022 01:10 PM (IST)

    ‘…বাকি সব গুজবে কান দেবেন না,’

    সুপ্রিম কোর্টের তরফে অনাস্থা প্রস্তাবের নির্দেশ দেওয়ার পরই গতকাল মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন উদ্ধব ঠাকরে। বিধান পরিষদের সদস্য পদ থেকে সরিয়ে ফেলেন নিজেকে। এদিকে মহারাষ্ট্রের এই রাজনৈতিক সঙ্কটের সূত্রপাত যাঁর হাত ধরে সেই একনাথ শিন্ডে বৃহস্পতিবার সকালে প্রথম টুইট করলেন। উদ্ধবের পদত্যাগের পর এই প্রথম তিনি নিজের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরলেন প্রকাশ্যে। এদিন তিনি খোলাখুলি জানিয়ে দিলেন যে, শীঘ্রই বিজেপির সঙ্গে মন্ত্রক বণ্টন নিয়ে তাঁর আলোচনা হবে।

    বিস্তারিত জানুন : Eknath Shinde : ‘…বাকি সব গুজবে কান দেবেন না,’ মন্ত্রক বন্টন নিয়ে মুখ খুললেন শিন্ডে

  • 30 Jun 2022 11:37 AM (IST)

    গুয়াহাটির পর এবার গোয়ায় বন্দি বিক্ষুব্ধ বিধায়করা!

    মুখ্যমন্ত্রী ইস্তফা দিলেও, মহারাষ্ট্রের গদি টানাটানি এখনও শেষ হয়নি। বিক্ষুব্ধ বিধায়কদের নিয়েই চাপে রয়েছেন বিজেপি নেতারা। অসমের গুয়াহাটিতে যে সমস্ত বিধায়করা বিগত এক সপ্তাহ ধরে ঘাঁটি গেড়ে বসেছিলেন, তাদের আজ মুম্বই ফেরার কথা ছিল। কিন্তু  মহারাষ্ট্রের বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাটিল ওই বিধায়কদের কাছে আর্জি জানিয়েছেন যে, আপাতত তাঁরা যেন মুম্বই না ফেরেন। নতুন সরকার যেদিন শপথ গ্রহণ করবে, সেইদিনই যেন তাঁরা মহারাষ্ট্রে ফেরেন।

    বিস্তারিত পড়ুন: Maharashtra Crisis: সরকার গঠনের জন্য জরুরি বৈঠকে বসছে বিজেপি, এদিকে রাজ্যে আসতে বারণ বিক্ষুদ্ধ বিধায়কদেরই!

  • 30 Jun 2022 11:34 AM (IST)

    নয়া মুখ্যমন্ত্রী হতে পারেন ফড়নবীস

    মহারাষ্ট্রের ক্ষমতা নিয়ে টানাপোড়েনের মাঝেই বুধবার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackray)। আজ আস্থাভোট হতে পারে মহারাষ্ট্র বিধানসভায়। শুক্রবারই নতুন সরকার শপথ গ্রহণ করতে পারে। এরপরই জল্পনা শুরু হয়েছে যে মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী কে হবেন। ইতিমধ্যেই নাম উঠে এসেছে দেবেন্দ্র ফড়নবীসের (Devendra Fadnavis) নাম। মহারাষ্ট্রের বিজেপি প্রধান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রীকেই ফের একবার মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়ার চিন্তা-ভাবনা করা হচ্ছে।

    বিস্তারিত পড়ুন: Maharashtra Next CM: ২০২০ থেকেই কষেছিলেন উদ্ধবকে সরানোর ছক! মুখ্যমন্ত্রীর গদিতে বসবেন এই বিজেপি নেতাই

  • 30 Jun 2022 11:31 AM (IST)

    উদ্ধবের ইস্তফা নিয়ে খুশি নন বিক্ষুব্ধরাও!

    মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। ছে়ড়়েছেন বিধান পরিষদের সদস্যপদও। এরপরে আর আস্থাভোট হবে কি না, তা নিয়ে সংশয় দেখা গিয়েছে। সূত্রের খবর, শুক্রবারই নতুন সরকার শপথ গ্রহণ করতে পারে। তবে উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ায় কি বিক্ষুব্ধ শিবির খুশি? অধিকাংশেরই উত্তর এল ‘না’। বিজেপির সঙ্গে জোট বাঁধার জেদ ধরলেও, মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিক উদ্ধব ঠাকরে, এমনটা তারা কেউই চাননি।

    বিস্তারিত পড়ুন: Shiv Sena Rebel MLAs: নিজেরাই শুরু করেছিলেন বিদ্রোহ, উদ্ধবের ইস্তফায় মনমরা বিক্ষুব্ধ বিধায়করাই!

  • 30 Jun 2022 11:29 AM (IST)

    মুখ্যমন্ত্রিত্ব ছাড়া নিয়ে দুঃখ নেই: উদ্ধব ঠাকরে

    গতকাল ফেসবুক লাইভে এসেই মুখ্যমন্ত্রিত্ব ছাড়ার কথা ঘোষণা করেন উদ্ধব। মুখ্যমন্ত্রীর গদি ছাড়া নিয়ে তাঁর কোনও দুঃখ বা আক্ষেপ নেই বলেই জানান। তবে একইসঙ্গে তিনি বলেন, “আমার আপনজনরাই বিশ্বাসঘাতকতা করেছে। ক্ষমতা পেয়ে তারা অতীতের সবকিছু ভুলে গেল। যাদের আমরা নিজের হাতে গড়লাম, আজ তারাই বিশ্বাসঘাতকতা করল… আমি আকস্মিকভাবে ক্ষমতায় এসেছিলাম, একইভাবে ক্ষমতা থেকেও সরে যাচ্ছি। শিবসেনা একটা পরিবার, একে আমি দুটুকরো করতে দেব না। আমি কোথাও যাচ্ছি না। সমস্ত সমর্থকদের একজোট করে, আমরা ফের ক্ষমতা দখল করব।”

    বিস্তারিত প়ডুন: Uddhav Thackeray: ‘আপনজনই বিশ্বাসঘাতকতা করল…’, গলায় স্পষ্ট ‘দুঃখ’, সহজে লড়াই ছাড়ছেন না উদ্ধব!

  • 29 Jun 2022 11:40 PM (IST)

    মহারাষ্ট্র আজ একজন সংবেদনশীল মুখ্যমন্ত্রীকে হারাল: সঞ্জয় রাউত

    আস্থা ভোটের আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করছেন উদ্ধব ঠাকরে। এবার তা নিয়েই হতাশা প্রকাশ করতে দেখা গেল শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে। সঞ্জয়ের দাবি, মহারাষ্ট্র আজ একজন সংবেদনশীল এবং সংস্কৃতিবান মুখ্যমন্ত্রীকে হারিয়েছে। 

  • 29 Jun 2022 11:28 PM (IST)

    উদ্ধব ঠাকরে পদত্যাগ করতেই উৎসবের মেজাজ পদ্ম শিবিরে

    মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে উদ্ধব ঠাকরের পদত্যাগের পরেই কার্যত উৎসবের মেজাজ বিজেপি শিবিরে। উদ্ধবের পদত্যাগের খবর শোনা মাত্রই মুম্বইয়ের তাজ হোটেলে বিজেপি নেতাদের মিষ্টি বিতরণ করতে দেখা গিয়েছে। বিজেপি নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়ণবীসের উপস্থিতিতে উঠেছে স্লোগানও।

  • 29 Jun 2022 10:40 PM (IST)

    নতুন মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ শুক্রবার, শোনা যাচ্ছে জল্পনা

    শুক্রবারই মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ হতে পারে : সূত্র

  • 29 Jun 2022 10:23 PM (IST)

    নবাব-অনিলদের ভোটদানে সায় সুপ্রিম কোর্টের

    বর্তমানে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন এনসিপি-র দুই বিধায়ক অনিল দেশমুখ এবং নবাব মালিক। তারা বন্দি অবস্থাতেই আস্থা ভোটে অংশগ্রহণের জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। শেষ পর্যন্ত তাদের ভোটদানে সবুজ সংকেত দিল শীর্ষ আদালত। বিশেষ নজরদারিতেই কাল তাঁদের বিধানসভায় যাওয়ার কথা রয়েছে।

  • 29 Jun 2022 09:16 PM (IST)

    কালই আস্থাভোট

    বৃহস্পতিবারই মহারাষ্ট্রে আস্থাভোট! সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল উদ্ধব সরকার। রাজ্যপালের নির্দেশই বহাল রাখল আদালত।

  • 29 Jun 2022 08:38 PM (IST)

    শুনানি শেষ, রায় ৯টায়

    সুপ্রিম কোর্টে শেষ হল আস্থা ভোট মামলার শুনানি। রাত ৯টায় রায় দেবে আদালত।

  • 29 Jun 2022 08:00 PM (IST)

    দুটি শহর ও একটি বিমানবন্দরের নাম বদল

    সরকার টিকে থাকা নিয়েই উঠে গিয়েছে প্রশ্ন। এই অবস্থায় বুধবার উদ্ধব ঠাকরের নেতৃত্বে মহারাষ্ট্র মন্ত্রিসভার বৈঠকে আওরঙ্গাবাদের নাম পরিবর্তন করে সম্ভাজিনগর করার অনুমোদন দেওয়া হল। এছাড়া ওসমানাবাদের নাম বদলে করা হচ্ছে ধারাশিব এবং নবি মুম্বইয়ে নয়া বিমানবন্দরের নাম রাখা হল ডিবি পাতিলের নামে।

  • 29 Jun 2022 05:45 PM (IST)

    আচমকা পরিকল্পনা পরিবর্তন শিন্ডে শিবিরের

    হঠাৎ, পরিকল্পনা পরিবর্তন করল শিন্ডে শিবির। গুয়াহাটির হোটেল থেকে বেরিয়ে কামাখ্যা মন্দির পরিদর্শন করে একনাথ শিন্ডে এবং অন্যান্য বিদ্রোহী শিবসেনা বিধায়করা শেষ মুহূর্তে ফিরে এলেন হোটেলে। সূত্রের খবর, সুপ্রিম কোর্টে শুনানির পর তাঁরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। তাঁদের জন্য একটি চার্টার্ড প্লেন তৈরি রাখা হয়েছে।

  • 29 Jun 2022 05:21 PM (IST)

    গুয়াহাটির হোটেল ছাড়ল শিন্ডে শিবির

    কড়া পুলিশ ও আধাসামরিক বাহিনীর প্রহরায়, তিনটি বাসে গুয়াহাটির পাঁচতারা হোটেল ছাড়লেন একনাথ শিন্ডে এবং বিদ্রোহী বিধায়করা। এরপর তাঁদের গন্তব্য গোয়া।

  • 29 Jun 2022 05:17 PM (IST)

    সুপ্রিম কোর্টে শুরু শুনানি

    রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির আস্থা ভোটের নির্দেশের বিরুদ্ধে শিবসেনার আবেদনের ভিত্তিতে হওয়ার মামলার শুনানি শুরু হল সুপ্রিম কোর্টে।

  • 29 Jun 2022 03:40 PM (IST)

    'আপনি সংখ্যালঘু', উদ্ধবকে চিঠি রাজ্যপালের

    উদ্ধব ঠাকরেকে চিঠি লিখলেন মহারাষ্ট্রের গভর্নর ভগৎ সিং কোশিয়ারি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে তিনি লিখেছেন, 'দুটি চিঠি পেয়েছি, দুটিই বলছে আপনার সরকার সংখ্যালঘু'।

  • 29 Jun 2022 03:30 PM (IST)

    গোয়া যাত্রা পিছিয়ে দিল শিন্ডে শিবির

    এদিন সন্ধ্যার মধ্যেই গোয়ার পৌঁছনোর কথা ছিল শিন্ডে শিবিরের। তবে, এদিন বিকেল ৫টায় সুপ্রিম কোর্টে উদ্ধব শিবিরের আবেদনের ভিত্তিতে হবে শুনানি। এই প্রেক্ষিতে গোয়া যাত্রা পিছিয়ে দিল তারা।

  • 29 Jun 2022 01:33 PM (IST)

    ভোট দিতে চান জেলবন্দি বিধায়করাও

    মহারাষ্ট্রে আস্থাভোট আগামিকাল। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের অগ্নিপরীক্ষা দিতে হবে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে। মহা বিকাশ আগাড়ি জোটের যে সমস্ত বিধায়করা জেলবন্দি রয়েছেন, তারাও এবার ভোট দেওয়ার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন। এনসিপি নেতা নবাব মালিক ও অনিল দেশমুখ বর্তমানে জেলবন্দি রয়েছেন। তাঁরাই আস্থাভোটে ভোট দেওয়ার জন্য আর্জি জানিয়েছেন।

  • 29 Jun 2022 11:29 AM (IST)

    আদালতের দ্বারস্থ উদ্ধব

    মহারাষ্ট্রের রাজনৈতিক সংকটের মধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে সংখ্যা গরিষ্ঠতা প্রমাণের নির্দেশ দিয়েছিলেন রাজ্যপাল ভগৎ সিং কেশওয়াড়ি। রাজ্যপালের নির্দেশের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন উদ্ধব ঠাকরে শিবির।

  • 28 Jun 2022 10:32 PM (IST)

    রাজ্যপালকে চিঠি ৮ নির্দল বিধায়কের

    অবিলম্বে অনাস্থা ভোট চেয়ে রাজ্যপালকে চিঠি লিখলেন ৮ জন নির্দল বিধায়ক। শোনা যাচ্ছে বৃহস্পতিবারই হতে পারে অনাস্থা ভোট। তবে, অনাস্থা ভোটের কোনও নোটিস দেওয়ার কথা রাজ ভবন থেকে অস্বীকার করা হয়েছে।

  • 28 Jun 2022 10:30 PM (IST)

    রাজভবনে দেবেন্দ্র ফড়ণবীস

    দিল্লি থেকে ফিরেই বিজেপির প্রতিনিধি দল নিয়ে রাজভবনে গিয়ে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেখা করলেন দেবেন্দ্র ফড়ণবীস। সূত্রের খবর অবিলম্বে অনাস্থা ভোটের দাবি জানিয়েছেন তিনি।

  • 28 Jun 2022 06:55 PM (IST)

    সমর্থন প্রত্যাহার করতে চেয়ে ৯ বিধায়কের চিঠি

    সূত্র মারফত জানা গিয়েছে বিদ্রোহী ৯ বিধায়ক মহারাষ্ট্র সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করতে চেয়ে ইতিমধ্যেই রাজ্যপালকে চিঠি দিয়েছেন। শিবসেনার পাশাপাশি এই দলে নির্দল বিধায়করাও রয়েছেন।

  • 28 Jun 2022 05:57 PM (IST)

    একনাথ শিন্ডের কাছে পর্যাপ্ত সংখ্যা নেই: সুপিয়া সুলে

    মহারাষ্ট্রের রাজনৈতিক সংকটের মধ্যে এবার মুখ খুললেন এনসিপি নেত্রী শরদ পওয়ারকন্যা সুপ্রিয়া সুলে। তিনি বলেন, "একনাথ শিন্ডের সঙ্গে ৫০ জন বিধায়কের সমর্থক রয়েছে। সুতরাং তাঁর কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই। কেন্দ্রের বিরুদ্ধে কথা বললেই তাঁকে ইডি নোটিস ধরিয়ে দেওয়া হচ্ছে। এই কাজ দেশ অথবা সংবিধানের জন্য ঠিক নয়।"

  • 28 Jun 2022 05:19 PM (IST)

    উদ্ধবের সঙ্গে ফোনে কথা সনিয়া

    মহারাষ্ট্রের রাজনৈতিক সংকটের রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে ফোনে কথা বললেন কংগ্রেসের অভ্যন্তরীণ সভানেত্রী সনিয়া গান্ধী।

  • 28 Jun 2022 04:28 PM (IST)

    মন থেকে আপনার এখনও শিবসেনা: উদ্ধব

    গুয়াহাটির বিলাসবহুল হোটেলে ঘাঁটি গেড়ে থাকা বিদ্রোহী শিবসেনা বিধায়কদের ফেরাতে এবার আবেগকেই হাতিয়ার করলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বিধায়কদের বিরুদ্ধে আবেগঘন বার্তা উদ্ধব বলেছেন, "আপনারা এখনও মন থেকে শিবসেনা।" তিনি জানিয়েছেন, বিধায়কদের নিয়ে তিনি চিন্তিত। তিনি বলেন, 'বেশ কয়েকদিন আপনাদের বন্দি করে রাখা হয়েছে। প্রতিদিন নতুন তথ্য আসে। আপনাদের অনেকের সঙ্গেই যোগাযোগ নেই।'

  • 28 Jun 2022 02:32 PM (IST)

    দিল্লি পৌঁছলেন ফড়ণবীস

    দিল্লি পৌঁছলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়ণবীস। রাজনৈতিক সঙ্কটের মধ্যে ফড়ণবীসের দিল্লি সফর বিশেষ তাৎপর্যপূর্ণ

  • 28 Jun 2022 01:52 PM (IST)

    মুম্বইয়ের উদ্দেশে একনাথ-সহ বিদ্রোহীরা

    অসমের গুয়াহাটির র‌্যাডিসন ব্লু হোটেল কয়েকদিন ধরেই শিবসেনার বিদ্রোহী বিধায়কদের মাথা গোঁজার ঠিকানা। মঙ্গলবার হোটেল থেকে বাইরে বেরিয়ে বিদ্রোহী বিধায়কদের নেতা একনাথ শিন্ডে জানিয়ে দিলেন, "আমরা সবাই মুম্বই যাচ্ছি।"

  • 28 Jun 2022 01:23 PM (IST)

    দিল্লি যেতে পারেন একনাথ শিন্ডে

    দিল্লির যেতে পারেন শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে, সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। সঙ্গী বিধায়কদের সঙ্গে বৈঠকের পরই এই সিদ্ধান্ত নিয়েছেন একনাথ। ইতিমধ্যেই দিল্লির উদ্দেশে রওনা হয়েছেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়ণবীস। দিল্লিতে দেবেন্দ্র-একনাথ বৈঠক হতে পারে বলেই জানা গিয়েছে।

  • 28 Jun 2022 01:10 PM (IST)

    জল্পনা বাড়িয়ে দিল্লিতে ফড়ণবীস

    সূত্র মারফত জানা গিয়েছে, দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে পারেন ফড়ণবীস। মহারাষ্ট্রে বাড়তে থাকা রাজনৈতিক সংকটের মধ্যে এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার দেবেন্দ্রর দিল্লির সফর নিয়ে নতুন করে রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে।

    বিস্তারিত পড়ুন Mahrashtra Political Crisis: শাহি সাক্ষাতের সম্ভাবনা, দিল্লির পথে দেবেন্দ্র ফড়ণবীস! শীঘ্রই কি মহা-নাটকের যবনিকা পতন?

  • 28 Jun 2022 12:43 PM (IST)

    চরম সঙ্কটের মুহূর্তে হাল ছেড়ে দিতে চেয়েছিলেন, পওয়ারের হস্তক্ষেপে পিছু হটলেন উদ্ধব!

    যতদিন দিন যাচ্ছে মহারাষ্ট্রের রাজনৈতিক সঙ্কট আরও ঘনীভূত হচ্ছে। গতকাল সুপ্রিম রায়ে একপ্রকার চাপের মুখেই পড়েছে উদ্ধব শিবির। গতকাল শীর্ষ আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে বিদ্রোহীদের পাঠানো উদ্ধবের নোটিসে এখনি কোনো পদক্ষেপ করা হবে না। মহারাষ্ট্রে প্রতিদিনই টানটান উত্তেজনা কাজ করছে রাজনৈতিক ঘটনাবলী নিয়ে। এই পরিস্থিতিতে অনেক এই সঙ্কট থেকে মুখ ফিরিয়ে নিতে চেয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। একবার নয় দুই দুইবার তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে চেয়েছিলেন। কিন্তু মহাবিকাশ আগাড়ি জোটের এক বর্ষীয়ান নেতা তাঁকে পদত্যাগ করা থেকে আটকে নেন।

    বিস্তারিত পড়ুন : Maharashtra Political Crisis : চরম সঙ্কটের মুহূর্তে হাল ছেড়ে দিতে চেয়েছিলেন, পওয়ারের হস্তক্ষেপে পিছু হটলেন উদ্ধব!

  • 28 Jun 2022 11:32 AM (IST)

    মহারাষ্ট্রে মন্ত্রিসভার বৈঠক

    রাজনৈতিক সংকটের মাঝে আজই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের নেতৃত্বে বৈঠকে বসছে মহারাষ্ট্র মন্ত্রিসভার বৈঠক। বিদ্রোহী ৯ জন মন্ত্রী বৈঠকে উপস্থিত থাকবেন না। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে আড়াইটে নাগাদ বৈঠকে যোগ দেবেন উদ্ধব।

  • 27 Jun 2022 10:01 PM (IST)

    উদ্ধবের পদত্যাগ আটকালেন পওয়ার

    সূত্রের খবর, সোমবার (২৭ জুন) অন্তত দু'বার পদত্যাগ করতে চেয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বিকেল ৫টায় সোশ্যাল মিডিয়ায় এই সিদ্ধান্ত ঘোষণা করতে চেয়েছিলেন। তবে, এনসিপি প্রধান শরদ পওয়ার তাঁকে ইস্তফা না দেওয়ার বিষয়ে রাজি করান।

  • 27 Jun 2022 06:51 PM (IST)

    পদত্য়াগ করতে পারেন উদ্ধব

    দীর্ঘ টানাপোড়েনের পর সোমবারই মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করতে চেয়েছিলেন উদ্ধব ঠাকরে। কিন্তু পরবর্তী সময়ে এনসিপি নেতা শরদ পওয়ারের সঙ্গে কথা বলার পর সিদ্ধান্ত বদল করেছেন শিবসেনা প্রধান।

  • 27 Jun 2022 05:49 PM (IST)

    বালাসাহেবের হিন্দুত্বের জয়

    ১১ জুলাই অবধি বিদ্রোহী শিবসেনা বিধায়কদের বিধায়কপদ খারিজের ওপর স্থগিতাদেশ জারি করেছে সুপ্রিম কোর্ট। এবার সেই নিয়ে টুইটারে মুখ খুললেন বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে। টুইটে তিনি লেখেন, "এই জয় বালাসাহেব ঠাকরের হিন্দুত্ব এবং আনন্দ দিঘের আদর্শের জয়।"

  • 27 Jun 2022 04:53 PM (IST)

    সরকার ছেড়ে বেরিয়ে যেতে পারে বিদ্রোহীরা

    মহারাষ্ট্রের বিদ্রোহী শিবসেনা বিধায়করা মহা বিকাশ আগাড়ি সরকার ছেড়ে বেরিয়ে যাওয়ার জন্য রাজ্যপালকে আবেদন জানাতে পারে, সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। শিবসেনা বিধায়করা উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে পারে বলেই মনে করা হচ্ছে।

  • 27 Jun 2022 04:14 PM (IST)

    সুপ্রিম কোর্টে স্বস্তি শিন্ডে শিবিরের, পাল্টা চাপের মুখে উদ্ধব?

    মহারাষ্ট্রে রাজনৈতিক সংকট ক্রমশ ঘনীভূত হচ্ছে। আগেই একনাথ শিন্ডে সহ তাঁর শিবিরের ১৫ জন সেনা বিধায়ককে দলের অযোগ্যতার নোটিস (Disqualification Notice) পাঠিয়েছিলেন উদ্ধব ঠাকরে। এবার সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে গতকালই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন শিবসেনা বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে। এদিন সেই আবেদনের প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টে শুনানি ছিল। বিদ্রোহী শিবসেনার বিধায়কের আবেদনের ভিত্তিতে দেশের শীর্ষ আদালত এদিন জানিয়ে দিয়েছে, আপাতত বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না।

    বিস্তারিত পড়ুন : Maharashtra Political Crisis : সুপ্রিম কোর্টে স্বস্তি শিন্ডে শিবিরের, পাল্টা চাপের মুখে উদ্ধব?

  • 27 Jun 2022 04:04 PM (IST)

    বিদ্রোহীদের দিতে হবে নিরাপত্তা: সুপ্রিম কোর্ট

    ৩৯ বিধায়ককে হুমকি দেওয়া হচ্ছে, এই অভিযোগ আগেই সামনে এসেছিল। এবার শিবসেনার বিদ্রোহী বিধায়কদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত। মহারাষ্ট্র সরকারের আইনজীবী জানিয়েছেন, বিদ্রোহী বিধায়কদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।

  • 27 Jun 2022 03:15 PM (IST)

    'বিদ্রোহী' বিধায়কদের সদস্য়পদ খারিজ করা যাবে না, সাফ জানাল সুুপ্রিম কোর্ট

    মহারাষ্ট্রে রাজনৈতিক সংকট মামলা সুপ্রিম কোর্ট অবধি পৌঁছেছিল। সোমবারের শুনানির পর দেশের শীর্ষ আদালত জানিয়ছে, এই মুহূর্তে একনাথ শিন্ডে সহ বিদ্রোহী সেনা বিধায়কদের বিধায়ক পদ খারিজ করা যাবে না।

  • 27 Jun 2022 02:38 PM (IST)

    বিদ্রোহী বিধায়কদের হুমকি দেওয়া হচ্ছে, আদালতে বললেন শিন্ডেরদের আইনজীবী

    বিদ্রোহী সেনা বিধায়কদের হুমকি দেওয়া হচ্ছে বলে আদালতে অভিযোগ করলেন সিনিয়র অ্যাডভোকেট নীরজ কিষাণ কল। আদালতে তারা জানিয়েছেন, ৪০ বিধায়কের দেহ পাঠিয়ে দেওয়া হবে।

  • 27 Jun 2022 02:19 PM (IST)

    আগাড়ি জোট থেকে সমর্থন প্রত্যাহার শিন্ডের

    আশঙ্কা আগেই ছিল। তা সত্যি প্রমাণ করে ছাড়লেন বিদ্রোহী শিন্ডে। এদিন শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে (Eknath Shinde) নোটিস জারি করে মহা বিকাশ আগাড়ি (Maha Vikas Aghadi) সরকার থেকে সমর্থন তুলে নেওয়ার কথা ঘোষণা করলেন। মোট ৩৮ জন বিক্ষুব্ধ নেতা মহারাষ্ট্রের জোট সরকার থেকে সমর্থন তুলে নেওয়ার কথা জানিয়েছে।

    বিস্তারিত পড়ুন Maharashtra Crisis: আগাড়ি জোট থেকে সমর্থন প্রত্যাহার শিন্ডে সহ ৩৮ বিধায়কের, পাল্টা চালে মন্ত্রিত্ব কেড়ে নিলেন উদ্ধব

  • 27 Jun 2022 01:02 PM (IST)

    উদ্ধব সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার শিন্ডের

    আশঙ্কাই হল সত্যি। বিদ্রোহী সেনা নেতা একনাথ শিন্ডের নেতৃত্বে ৩৮ জন বিধায়ক মহারাষ্ট্র সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহারের কথা জানিয়েছে। শিন্ডে শিবিরের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে নোটিস জারি করে জানিয়ে দেওয়া হয়েছে মহারাষ্ট্র সরকারের কাছে পর্যাপ্ত সংখ্যা নেই।

  • 27 Jun 2022 12:29 PM (IST)

    রাজ ঠাকরের সমর্থন কোন দিকে?

    মহারাষ্ট্রের রাজনৈতিক অলিন্দে এখন ভেসে উঠছে রাজ ঠাকরের নাম। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সিংহভাগ সেনা বিধায়কের সমর্থন থাকা সত্ত্বেও এখনও অবধি কোন কঠোর পদক্ষেপের পথে হাঁটেনি একনাথ শিন্ডে শিবির। সেই কারণে রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকে মনে করছেন, বিদ্রোহী সেনা বিধায়করা এমএনএসে যোগ দিয়ে বিজেপির সঙ্গে জোটে যেতে পারেন।

    বিস্তারিত পড়ুন Maharashtra Crisis: মহা-সংকটের মধ্যেই রাজ ঠাকরেকে নিয়ে জোর চর্চা! এমএনএস প্রধানের সমর্থন কি শিন্ডের দিকে?

  • 27 Jun 2022 11:00 AM (IST)

    রাজ্যপালের দ্বারস্থ হতে পারে শিন্ডে-শিবির

    মহারাষ্ট্রের মহা-সংকটের জল ইতিমধ্যেই দেশের শীর্ষ আদালতে পৌঁছেছে। এই পরিস্থিতিতে বিদ্রোহী ১৬ সেনা বিধায়কের বিরুদ্ধে জারি হওয়া বরখাস্তের নোটিস নিয়ে সোমবার সুপ্রিম কোর্টে মামলার শুনানি হবে। সূত্র মারফত জানা গিয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশের পর বিদ্রোহী বিধায়করা মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারেন।

  • 26 Jun 2022 08:10 PM (IST)

    সুপ্রিম কোর্টের দ্বারস্থ শিন্ডে

    বিদ্রোহী শিবিরের ১৬ জন শিবসেনা বিধায়ককে অযোগ্যতার নোটিস পাঠিয়েছেন ডেপুটি স্পিকার। এবার এই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেলেন শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে। অজয় চৌধুরিকে বিধানসভায় শিবসেনার দলনেতা হিসেবে নিযুক্ত করাকে এই আবেদনে চ্যালেঞ্জ জানিয়েছেন শিন্ডে। এই আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্ট আগামিকাল শুনানি হবে বলে জানা গিয়েছে।

  • 26 Jun 2022 06:36 PM (IST)

    'সত্যিকারের বাঘেরা পালায় না'

    এদিন শিবসেনা কর্মীদের সঙ্গে বৈঠকে উদ্ধব পুত্র তথা মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে বলেছেন, 'ওঁদের এসে সরাসরি কথা বলার সাহস থাকা উচিত। থানেতে এসে বিদ্রোহ করার সাহস একনাথ শিন্ডের নেই। তিনি বিদ্রোহ করতে সুরাটে গিয়েছেন।'

  • 26 Jun 2022 04:53 PM (IST)

    ১৬ জন বিদ্রোহী বিধায়ককে নোটিস শিবসেনার

    শিবসেনা সাংসদ অরবিন্দ সওয়ান্ত রবিবার জানিয়েছেন যে, দলবিরোধী কাজের জন্য ১৬ জন বিদ্রোহী বিধায়ককে অযোগ্যতার নোটিস (Diqualification Notice) পাঠানো হয়েছে। তিনি এদিন বলেছেন, 'মহারাষ্ট্রে রাজনৈতিকভাবে টালমাটাল পরিস্থিতি চলছে। অনেক বিধায়ক অসমে পৌঁছে গিয়েছে। আমরা তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করছি। এখনও পর্যন্ত ১৬ জন বিধায়ককে নোটিস পাঠানো হয়েছে।'

  • 26 Jun 2022 04:28 PM (IST)

    বিদ্রোহী বিধায়কদের নিরাপত্তা নিয়ে চিঠি মহারাষ্ট্রের রাজ্যপালের

    বিদ্রোহী শিবসেনা বিধায়কদের নিরাপত্তা দেওয়ার কথা জানিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। নিরাপত্তার বন্দোবস্ত করতে বলে তিনি এদিন মুম্বই পুলিশ কমিশনার ও রাজ্যের ডিজিপিকে একটি চিঠিও লেখেন। এদিকে শিন্ডে অভিযোগ করেছিলেন যে মহারাষ্ট্র সরকার ১৫ জন বিদ্রোহী বিধায়কের নিরাপত্তা তুলে নিয়েছে। এদিকে আজই গুয়াহাটির ব়্যাডিসন ব্লু হোটেলে আশ্রয় নেওয়া ১৫ জন বিদ্রোহী বিধায়কদের Y+ ক্য়াটাগরির নিরাপত্তা দেওয়ার বিষয়ে অনুমোদন দিয়েছে।

  • 26 Jun 2022 04:15 PM (IST)

    শিন্ডের শিবিরে আরও এক!

    মহারাষ্ট্রের মহাসঙ্কটের মধ্যেই ক্রমশ পাল্লা ভারী হচ্ছে শিন্ডের শিবিরের। সূত্রের খবর, বিদ্রোহী শিবিরে যোগ দিতে যাচ্ছেন আরও এক। শিবসেনা বিধায়ক তথা মন্ত্রী উদয় সামন্ত গুয়াহাটির দিকে যাচ্ছেন।

  • 26 Jun 2022 02:30 PM (IST)

    উদ্ধবের সঙ্গে যোগাযোগ ২০ জন বিদ্রোহী বিধায়ক : সূত্র

    সূত্রের খবর, কমপক্ষে শিন্ডে শিবিরের ২০ জন বিদ্রোহী বিধায়ক মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, বিদ্রোহীদের মধ্যে বেশ কয়েকজন বিজেপির সঙ্গে শিন্ডে শিবিরের সংযোজনের বিপক্ষে। প্রসঙ্গত এর আগেও শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত জানিয়েছিলেন বিরোধী শিবিরের ২১ জন বিধায়ক তাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন।

  • 26 Jun 2022 02:16 PM (IST)

    বিদ্রোহী বিধায়কদের দল ছাড়ার চ্যালেঞ্জ উদ্ধব পুত্রের

    মহারাষ্ট্রে রাজনৈতিক সংকটের মাঝেই একনাথ শিন্ডের নেতৃত্বে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের দলত্যাগ করে নির্বাচনে অংশগ্রহণ করার চ্যালেঞ্জ জানালেন উদ্ধব পুত্র আদিত্য ঠাকরে।

  • 26 Jun 2022 01:56 PM (IST)

    বিদ্রোহী শিবিরের Y+ ক্যাটেগরির নিরাপত্তা

    ১৫ জন বিদ্রোহী শিবসেনা বিধায়ককে কেন্দ্রের তরফে Y+ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে অনুমোদন পাওয়ার পরই তাঁদের নিরাপত্তার জন্য সিআরপিএফ মোতায়েন করা হয়েছে।

  • 26 Jun 2022 01:38 PM (IST)

    এবার সুপ্রিম কোর্টে শিন্ডে শিবিরও!

    বিদ্রোহী শিবসেনা বিধায়কদের সদস্যপদ খারিজের আবেদন জানিয়ে আগেই সুপ্রিম কোর্টে জল গড়িয়েছিল। এদিকে সূত্রের খবর, এবার পাল্টা শিন্ডে শিবির ডেপুটি স্পিকারের পাঠানো নোটিসকে চ্যালেঞ্জ জানিয়েই আগামীকাল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে।

  • 26 Jun 2022 12:19 PM (IST)

    কোথাও জুতে মারো, কোথাও কালো রঙ

    বিদ্রোহী শিবসেনা কর্মীদের বিরুদ্ধে পুনেতে জুতে মারো আন্দোলন করছেন শিবসেনা কর্মীরা।

    অন্যদিকে থানেতে উদ্ধব ঠাকরের পোস্টারে কালো রঙ লাগিয়েছেন শিন্ডের সমর্থকরা।

  • 26 Jun 2022 12:14 PM (IST)

    উদ্ধবের পোস্টারে কালো রঙ

    থানেতে উদ্ধব ঠাকরের সমর্থনে দেওয়া পোস্টারে কালো রঙ লাগাচ্ছেন একনাথ শিন্ডের সমর্থকরা।

  • 26 Jun 2022 12:11 PM (IST)

    পুনেতে জুতে মারো আন্দোলন

    পুনেতে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের বিরুদ্ধে 'জুতে মারো আন্দোলন' করছেন শিবসেনা কর্মীরা।

  • 26 Jun 2022 12:10 PM (IST)

    উদ্ধবের পোস্টারে কালো রঙ

    উদ্ধব ঠাকরের সমর্থনে মুম্বইয়ের রাস্তায় দেওয়া হয়েছিল পোস্টার। রবিবার সকালে সেই পোস্টার-ব্যানারে কালো রঙ দিতে দেখা গিয়েছে একনাথ শিন্ডে শিবিরের সমর্থকদের।

  • 26 Jun 2022 12:07 PM (IST)

    উদ্ধবের পোস্টারে কালো রঙ

    উদ্ধব ঠাকরের সমর্থনে মুম্বইয়ের রাস্তায় দেওয়া হয়েছিল পোস্টার। রবিবার সকালে সেই পোস্টার-ব্যানারে কালো রঙ দিতে দেখা গিয়েছে একনাথ শিন্ডে শিবিরের সমর্থকদের।

  • 26 Jun 2022 12:05 PM (IST)

    'জুতে মারো আন্দোলন'

    রবিবার, মুম্বইয়ে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের বিরুদ্ধে 'জুতে মারো আন্দোলন' করছেন শিবসেনা কর্মীরা।

  • 25 Jun 2022 11:21 PM (IST)

    হাত শক্ত হচ্ছে শিন্ডের, পদত্যাগ শিবসেনার থানে জেলা প্রধানের

    আরও হাত শক্ত হল একনাথের। শিন্ডের সমর্থনে পদ ছাড়লেন শিবসেনার থানে জেলা প্রধান এবং থানের প্রাক্তন মেয়র নরেশ মাস্কে।

  • 25 Jun 2022 08:19 PM (IST)

    মহারাষ্ট্রের নাটকের দিকে নজর রাখছি: ওয়েইসি

    হায়দরাবাদের সাংসদ তথা এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি মহারাষ্ট্রের সংকট নিয়ে জানিয়েছেন, বিদ্রোহী শিবসেনা বিধায়কদের নিয়ে মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাড়ি সরকারে যে টানাপোড়েন চলছে, তার ওপর তিনি নজর রাখছেন। ওয়েইসির মতে, মহারাষ্ট্রে বাঁদর নাচ চলছে। তাঁরা বাঁদরের মতো এক ডাল থেকে অন্যডালে লাফিয়ে বেড়াচ্ছে।

  • 25 Jun 2022 06:27 PM (IST)

    বিদ্রোহী বিধায়কদের বিশ্বাসঘাতকতা ভুলব না, হুঁশিয়ারি আদিত্য ঠাকরের

    একনাথ শিন্ডের নেতৃত্বে একের পর এক শিবসেনা বিধায়ক বিদ্রোহী হয়ে মহারাষ্ট্রের জোট সরকারকেই চাপে ফেলে দিয়েছেন। এবার সেই বিদ্রোহীদের কটাক্ষ করলেন উদ্ধব পুত্র তথা মহারাষ্ট্র সরকারের মন্ত্রী আদিত্য ঠাকরে। তিনি বলেন, "আমাদের দল বিদ্রোহী বিধায়কদের বিশ্বাসঘাতকতার কথা ভুলবে না। আমরা নিঃসন্দেহে জিতবই।"

  • 25 Jun 2022 04:43 PM (IST)

    কেউ দল ছাড়বে না, জানালেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক

    বিদ্রোহী শিবসেনা বিধায়ক দীপক কাসেরকর জানিয়েছেন, একনাথ শিন্ডের নেতৃত্বে বিদ্রোহী বিধায়করা বালাসাহেব ঠাকরে আদর্শে বিশ্বাসী। তিনি বলেন, "বিদ্রোহীদের কেউ দল ছাড়েনি এবং আমরা আমাদের দলের কোনও নামও দিইনি। আমাদেরকে যে নোটিস দেওয়া হয়েছে, আমরা তার উত্তর দেব।"

  • 25 Jun 2022 04:03 PM (IST)

    ১৬ বিধায়ককে শোকজ নোটিস

    দলীয় বৈঠকে অনুপস্থিত থাকার জন্য ১৬ জন বিদ্রোহী শিবসেনা বিধায়ককে শোকজ নোটিস পাঠানো হয়েছে। সোমবার বিকেল ৫ টার মধ্যে প্রমাণ সহ লিখিতভাবে তাদের কারণ দর্শাতে বলা হয়েছে।

  • 25 Jun 2022 03:14 PM (IST)

    অন্য কেউ বাল ঠাকরের নাম ব্যবহার করতে পারবে না: উদ্ধব

    মুম্বইয়ে শিবসেনার ন্যাশনাল এক্সিকিউটিভ বৈঠকে যোগ দিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বৈঠকে শিবসেনা প্রধান বলেন, অন্য কেউ শিবসেনা প্রধানের নাম ব্যবহার করতে পারে না।

  • 25 Jun 2022 02:26 PM (IST)

    শিন্ডের বাড়ির বাইরে কড়া নিরাপত্তা, মুম্বইতে ১৪৪ ধারা

    মুম্বই পুলিশের পক্ষ থেকে শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই অবস্থায় বিদ্রোহী সেনা বিধায়ক একনাথ শিন্ডের থানের বাড়িতে জোরা নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। মুম্বই পুলিশের আধিকারিকরা শিন্ডের গোটা বাড়িটি ঘিরে ফেলেছেন। এই মুহূর্তে বিদ্রোহী সেনা বিধায়ক একনাথ শিন্ডে গুয়াহাটির র‌্যাডিসল ব্লু হোটেলে রয়েছেন।

  • 25 Jun 2022 02:19 PM (IST)

    ডেপুটি স্পিকারে বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খারিজ

    মহারাষ্ট্রের ডেপুটি স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খারিজ হয়ে গেল। প্রস্তাব খারিজ করেছেন খোদ ডেপুটি স্পিকার নরহরি জ়িরওয়ারি। বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে শিবির থেকে ডেপুটি স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, অনাস্থা প্রস্তাবে কোনও আসল সই ছিল, সেই কারণে প্রস্তাব খারিজ করে দেওয়া হয়েছে।

  • 25 Jun 2022 01:48 PM (IST)

    শিবসেনা ভবনে পৌঁছলেন আদিত্য ঠাকরে

    আজই শিবসেনা ভবনে দলের জাতীয় এক্সিকিউটিভ কমিটির বৈঠক। সেখানে যোগ দিতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র তথা মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে।

  • 25 Jun 2022 01:37 PM (IST)

    একনাথ সমস্যায় পড়লে সমর্থন করব: আটওয়ালে

    শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডেকে নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে সাক্ষাত করে বেরিয়ে রামদাস বলেন, যদি একনাথ শিন্ডে কোনও ভাবে সমস্যায় পড়েন তবে রিপাবলিকান পার্টি তাঁকে সমর্থন জানাবে।

  • 25 Jun 2022 01:24 PM (IST)

    হাই অ্যালার্ট জারি মুম্বই পুলিশের

    মহারাষ্ট্রের মহা-সংকটের পরিস্থিতিতে বেশ কিছু জায়গায় উত্তেজনা তৈরি হয়েছে। বেশ কিছু রাজনৈতিক কার্যালয়ে ইতিমধ্যেই ভাঙচুরের ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে মহারাষ্ট্র পুলিশের তরফে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। পুলিশকে শহরের সব রাজনৈতিক দলের কার্যালয়ে পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করতে বলা হয়েছে। রাজনৈতিক কার্যালয় গুলিতে উপস্থিত থেকে নিরাপত্তা সুনিশ্চিত করা নির্দেশ দেওয়া হয়েছে।

  • 25 Jun 2022 12:07 PM (IST)

    ‘যত জলঘোলা হবে, ততই মুখ পুড়বে’, উদ্ধবকে পরামর্শ শরদের

    কিছুতেই সঙ্কট কাটছে না মহারাষ্ট্রের উপর থেকে। বিদ্রোহী একনাথ শিন্ডের শিবিরে বিধায়কদের ভিড় বাড়তেই আরও চাপে পড়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। অনিশ্চিত হয়ে পড়েছে মহা বিকাশ আগাড়ি জোটের ভবিষ্যতও। সেই কারণেই শুক্রবার তড়িঘড়ি বৈঠকে বসলেন উদ্ধব ঠাকরে ও এনসিপি প্রধান শরদ পাওয়ার। সূত্রের খবর, এনসিপি প্রধান উদ্ধব ঠাকরেকে বুঝিয়েছেন যে এই বিষয়টি নিয়ে যত বিরোধ, জলঘোলা হবে, ততই লজ্জায় পড়বে মহা বিকাশ আগাড়ি সরকার।

    বিস্তারিত পড়ুন: Udddhav Thackeray-Sharad Pawar Meet: ‘যত জলঘোলা হবে, ততই মুখ পুড়বে’, উদ্ধবকে পরামর্শ শরদের

  • 25 Jun 2022 12:06 PM (IST)

    বিদ্রোহী বিধায়কের কার্যালয় ভাঙচুর

    বেশ কয়েকদিন ধরে যে আশঙ্কা ছিল, বাস্তবের ঘটনা প্রবাহ সেদিকেই ইঙ্গিত দিচ্ছে। শিবসেনা কর্মী সমর্থকরা বিদ্রোহী বিধায়ক তানাজি সাওয়ান্তের কার্যালয়ে দেদার ভাঙুচুর চালিয়েছে। পুণের কাটরাজের বালাজি এলাকায় এই ঘটনাটি ঘটেছে। এই মুহূর্তে রাওয়াত গুয়াহাটির হোটলে রয়েছেন।

  • 25 Jun 2022 12:05 PM (IST)

    সদস্যপদ বাতিল হতে পারে ১৬ বিধায়কের

    দলের বিরুদ্ধে বিদ্রোহের সুর চড়িয়ে এবার বিপাকে বিদ্রোহী শিবসেনা নেতারাই (Shiv Sena Leaders)। একনাথ শিন্ডর সঙ্গে হাত মিলিয়ে শিবসেনার যে সমস্ত বিক্ষুব্ধ বিধায়করা অসমের পাঁচতারা হোটেলে ঘাঁটি গেড়ে রয়েছেন, তাদের সদস্য় পদ খারিজের নোটিস (Disqualification Notice) পাঠাতে পারেন মহারাষ্ট্রের ডেপুটি স্পিকার নরহরি জিরওয়াল।

    বিস্তারিত পড়ুন: Rebel Shiv Sena MLA: বিদ্রোহ করে বিপাকে! খারিজ হতে পারে ১৬ বিধায়কের সদস্যপদ

  • 25 Jun 2022 12:03 PM (IST)

    নৈশভোজের নাম করে অপহরণ! বিস্ফোরক বিধায়ক

    শিন্ডের হাত ধরেই গিয়েছিলেন সুরাটে। বাকি অসমে গেলেও,মুম্বইয়ে ফিরে এসেছিলেন শিবসেনার বিদ্রোহী নেতা কৈলাশ পাটিল(Kailash Patil)। শহরে ফিরতেই একের পর এক বোমা ফাটালেন তিনি। জানালেন, বিক্ষুব্ধ নেতা একনাথ শিন্ডে(Eknath Shinde)-র সঙ্গে যারা গিয়েছেন, তাদের মধ্যে অধিকাংশই ভয়ে এবং চাপের মুখে পড়ে বিরোধী শিবিরের দেওয়া যাবতীয় নথিতে সই করছেন।

    বিস্তারিত পড়ুন: Shiv Sena MLA: নৈশভোজের নামে ‘অপহরণ’! একের পর এক ‘বোমা’ ফাটাচ্ছেন সুরাট থেকে পালিয়ে আসা বিধায়ক

  • 25 Jun 2022 12:00 PM (IST)

    আপন ভাবতাম যাদের, তাঁরাই ছুরি মেরেছে: উদ্ধব ঠাকরে

    দলের অন্দরেই আর সংখ্যাগরিষ্ঠ নন তিনি। আসল শিব সৈনিক প্রমাণের লড়াইয়ে বর্তমানে একঘরে হয়ে গিয়েছেন শিবসেনার প্রতিষ্ঠাতা বালা সাহেব ঠাকরের ছেলেই। ক্ষোভে-দুঃখেই এবার মুখ খুললেন তিনি। দলের অন্তর্দ্বন্দ্ব ও একনাথ শিন্ডের নেতৃত্বে বিদ্রোহ নিয়ে বললেন, “আমাদের আপন ছিল যারা, তাঁরাই পিঠে ছুরি মেরেছে।”

    বিস্তারিত পড়ুন: Uddhav Thackeray: ‘হার শের কো সাওয়া শের মিলতা হ্যায়…’, কাকে চরম হুঁশিয়ারি দিলেন উদ্ধব?

  • 25 Jun 2022 10:46 AM (IST)

    ১৪৪ ধারা জারি

    শিবসেনার বিদ্রোহী বিধায়ক তথা মন্ত্রী একনাথ শিন্ডের গড় বলে পরিচিত থানে শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। জেলা কালেক্টরের সুপারিশে থানের পুলিশ কমিশনার এই নির্দেশিকা জারি করেছেন। এর আগে, জেলা কালেক্টর এবং জেলাশাসক গোটা থানে জেলাতেই জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছিলেন।

  • 24 Jun 2022 10:41 PM (IST)

    বিজেপির বড় পদক্ষেপ

    মহা বিকাশ আগাড়ি সরকারে তীব্র ডামাডোল চলার মধ্যে নড়েচড়ে বসল বিজেপি। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাজ্যের বিরোধী দলনেতা, দেবেন্দ্র ফড়নবিস, শনিবার শরিক দলগুলির সঙ্গে  গুরুত্বপূর্ণ বৈঠক করতে চলেছেন৷ শনিবার সকাল ১১টায় ফড়নবীসের বাসভবন 'সাগর'-এ এ বৈঠক হওয়ার কথা।

  • 24 Jun 2022 10:38 PM (IST)

    বিদ্রোহীদের অযোগ্যতার নোটিস

    সূত্রের খবর, আগামীকাল ১৬ জন বিদ্রোহী শিবসেনা বিধায়ককে 'অযোগ্য' বলে ঘোষণা করে নোটিস পাঠাতে পারেন মহারাষ্ট্রের ডেপুটি স্পিকার নরহরি জিরওয়াল। সোমবার এর শুনানি হতে পারে। নিজেদের যোগ্য প্রমাণ করতে বিদ্রোহীদের মুম্বইয়ে উপস্থিত থাকতে হবে।

  • 24 Jun 2022 07:52 PM (IST)

    শনিবার উদ্ধবের নেতৃত্বে বৈঠকে শিবসেনা

    শনিবার উদ্ধব ঠাকরের নেতৃত্বে গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে সংকটে জর্জরিত শিবসেনা। শনিবার শিবসেনার সকল কার্যকর্তাদের সেনা ভবনে বেলা ১ টায় বৈঠকে ডাকা হয়েছে।

  • 24 Jun 2022 07:27 PM (IST)

    এনসিপি-উদ্ধব বৈঠক শুরু

    ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাসভবন মাতশ্রীতে পৌঁছেছেন এনসিপি নেতা শরদ পওয়ার, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার, এনসিপি নেতা প্রফুল্ল প্যাটেল। এদিনের এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বৈঠকের পর সরকার বাঁচানো সম্ভব হয় কি না, সেটাই এখন দেখার।

  • 24 Jun 2022 06:34 PM (IST)

    সুর বদল একনাথ শিন্ডের

    বৃহস্পতিবারই মহারাষ্টের বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে দাবি করেছিলেন, "শক্তিশালী জাতীয় দল" তাদেরকে সমর্থন করছে। কিন্তু শুক্রবারই নিজের অবস্থান ১৮০ ডিগ্রি বদল করলেন শিবসেনা বিধায়ক। তিনি জানিয়েছেন, তাঁর সঙ্গে কোনও জাতীয় দলের যোগাযোগ নেই। এক সংবাদমাধ্যমেকে তিনি বলেন, "শক্তিশালীর সমর্থন বলতে আমি বালাসাহের ঠাকরে এবং আনন্দ দিঘের কথা বলতে চেয়েছি।"

  • 24 Jun 2022 04:42 PM (IST)

    দলীয় বৈঠকে একনাথ শিন্ডকে কটাক্ষ উদ্ধবের

    এবার এক সময়ের ঘনিষ্ঠ সহযোগী তথা বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডেকে নিয়ে মুখ খুললেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, দলীয় বৈঠকে উদ্ধব বলেন "একনাথ শিন্ডের ছেলেও শিবসেনা থেকে নির্বাচিত সাংসদ। আমি তাঁর জন্য সব কিছু করেছি। আমি আমরা নিজের দফতর শিন্ডের হাতে তুলে দিয়েছি। কিন্তু সে আমার বিরুদ্ধে একের পর এক অভিযোগ নিয়ে এসেছে। আমি তাঁর জন্য সব কিছু করেছি।"

  • 24 Jun 2022 04:29 PM (IST)

    অসমের হোটেলে ফিরলেন শিন্ডে

    শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে প্রায় আড়াই ঘণ্টা পর অসমের র‌্যাডিসন ব্লু হোটেলে ফিরে এলেন। জানা গিয়েছে, তিনি কামাক্ষ্যা মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন।

  • 24 Jun 2022 04:25 PM (IST)

    সন্ধে বেলায় উদ্ধব-সাক্ষাত এনসিপির

    মহারাষ্ট্রের মহা-সংকটের মধ্যে আজ সন্ধে সাড়ে ৬ টা নাগাদ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাসভবন মাতশ্রীতে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাত করবেন এনসিপি নেতারা। এমনটাই জানিয়ছেন এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার

  • 24 Jun 2022 03:35 PM (IST)

    বর্ষা ছেড়েছি লড়াই নয়: উদ্ধব

    মহারাষ্ট্রে তৈরি হওয়া রাজনৈতিক সংকট নিয়ে দলীয় পদাধিকারীদের সঙ্গে বৈঠকে তাৎপর্যপূর্ণ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি জানিয়েছে, সরকারি বাসভবন বর্ষা ছাড়লেও লড়াই করা ইচ্ছে তিনি কোনওভাবেই ছেড়ে দেননি। শিবসেনা প্রধানের এই বার্তা বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

  • 24 Jun 2022 02:52 PM (IST)

    শিবসেনার প্রস্তাবে সায় ডেপুটি স্পিকারের

    সংকটের মাঝেই শিবসেনার প্রস্তাবে সায় দিয়ে মহারাষ্ট্র বিধানসভার ডেপুটি স্পিকার অজয় চৌধুরীকে পরিষদীয় দলের নেতা নির্বাচিত করেছেন। ডেপুটি স্পিকারে দফতর থেকে শিবসেনার দলীয় কার্যালয়ে চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে।

  • 24 Jun 2022 01:53 PM (IST)

    অসমে ছুটি কাটাতে আসুন উদ্ধব: হিমন্ত

    অসমের পাঁচতারা হোটেলে আশ্রয় নিয়েছিলেন শিবসেনার বিদ্রোহী বিধায়করা। সেখানে সেরাজ্যর মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকেও দেখা গিয়েছিল, যা নিয়ে বিরোধীরা কটাক্ষ করতে ছাড়েননি। এবার পাল্টা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে কটাক্ষ করলেন হিমন্ত। তিনি বলেন, "উদ্ধব ঠাকরেও অসমে ছুটি কাটাতে আসা উচিত।"

  • 24 Jun 2022 01:07 PM (IST)

    মুম্বই রওনা একনাথের

    শক্তি প্রদর্শন করতে মুম্বইয়ের উদ্দেশে রওনা দিলেন শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে।

  • 24 Jun 2022 01:01 PM (IST)

    শিন্ডেকে অসম ছাড়তে বলল কংগ্রেস

    অসমের কংগ্রেস প্রধান ভুপেন কুমার বোরহা চিঠি লিখে মহারাষ্ট্রের শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডেকে অসম ছাড়ার আবদেন জানিয়েছেন। 'রাজ্যের স্বার্থে' যত দ্রুত সম্ভব একনাথকে অসম ছাড়ার কথা জানিয়েছেন কংগ্রেস সভাপতি।

  • 24 Jun 2022 12:04 PM (IST)

    মহারাষ্ট্রে রাজনৈতিক সংকট নিয়ে সুপ্রিম কোর্টে মামলা

    মহারাষ্ট্রে রাজনৈতিক সংকট নিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়েছে। বুধবার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হবে। মধ্যপ্রদেশ মহিলা কংগ্রেসের নেত্রী জয়া ঠাকুর এই মামলা দায়ের করেছেন। মামলাকারী দল বদলকারী বিধায়কদের সদস্যপদ খারিজ করার আবেদন জানিয়েছেন।

  • 24 Jun 2022 11:22 AM (IST)

    শরদ পওয়ার সঙ্গে দেখা করতে পৌঁছলেন সঞ্জয়

    মহারাষ্ট্রের মহাসংকটের মাঝেই শরদ পওয়ারের ওপর ক্রমেই নির্ভরশীল হয়ে পড়ছেন শিবসেনা নেতারা। কিছুক্ষণ আগেই এনসিপি সুপ্রিমো সঙ্গে দেখা করতে পৌঁছছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

  • 24 Jun 2022 11:18 AM (IST)

    আরও এক সেনা বিধায়ক গুয়াহাটির পথে

    মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সংকট ক্রমেই বাড়ছে। আরও একজন শিবসেনা বিধায়ক দিলীপ লন্ডে গুজরাটের সুরাট থেকে গুয়াহাটির উদ্দেশে রওনা দিয়েছেন।

সপ্তাহ পার হয়ে গেলেও, মহারাষ্ট্রের গদি দখলের লড়াইয়ের খেলা এখনও অব্যাহত। শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডের সঙ্গে দলের দুই তৃতীয়াংশ বিধায়কের সমর্থন রয়েছে বলে দাবি করা হচ্ছে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে ১৩-১৭ জন বিধায়কের সমর্থন রয়েছে। বুধবার রাতেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন উদ্ধব ঠাকরে। বিক্ষুব্ধ বিধায়কদের নিয়ে নতুন সরকার গঠন করতে চলেছে বিজেপি। শুক্রবার শপথ গ্রহণ করতে পারে নতুন সরকার। মহারাষ্ট্রের সংকট সংক্রান্ত যাবতীয় তথ্য এক নজরে দেখে নিন...

Published On - Jun 24,2022 11:07 AM

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA