Bank Robbery: পরপর দুই রাতে ব্যাঙ্কে ডাকাতি, নিয়ে গেল চার ব্যাগ কয়েন!

একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের বইসার শাখা থেকে চারটি ব্যাগে করে ২০ টাকার কয়েন মোট ২ লক্ষ টাকা চুরি করে নিয়ে গিয়েছে বলে অভিযোগ।

Bank Robbery: পরপর দুই রাতে ব্যাঙ্কে ডাকাতি, নিয়ে গেল চার ব্যাগ কয়েন!
প্রতীকি ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2023 | 12:23 AM

পালঘর: ব্যাঙ্ক ডাকাতির ঘটনার কথা আকছার শোনা যায়। কিন্তু, জানলার গ্রিল ভেঙে ব্যাঙ্কের স্ট্রং রুমে ঢুকে কেবল কয়েন চুরির কথা সাধারণত শোনা যায়নি। এবার এমনই ঘটনার সাক্ষী হল মহারাষ্ট্রের পালঘর থানার একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক। বর্ষশেষের আগের পরপর দুই রাতে পালঘরের ২ ব্যক্তি ব্যাঙ্কে ঢুকে ২ লক্ষ টাকার কয়েন চুরি করেছে বলে অভিযোগ। যদিও কয়েন চুরি করেও রেহাই পায়নি তারা। ঘটনার পরই তাদের গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, পালঘর থানার সালওয়াদ-শিবাজিনগর এলাকা থেকে ২ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তারা একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের বইসার শাখা থেকে চারটি ব্যাগে করে ২০ টাকার কয়েন মোট ২ লক্ষ টাকা চুরি করে নিয়ে গিয়েছে বলে অভিযোগ। লুঠ হওয়া ২ লক্ষ টাকার মধ্যে ইতিমধ্যে ১ লক্ষ ৮০ হাজার টাকা উদ্ধার করা গিয়েছে বলে জানিয়েছেন এসপি বালাসাহেব পাতিল।

অভিনব ব্যাঙ্ক ডাকাতি সম্পর্কে এসপি বালাসাহেব পাতিল জানান, গত ২৯ ডিসেম্বর ও ৩০ ডিসেম্বর রাতে বইসার শাখার একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কে ঢুকে ২ লক্ষ টাকার কয়েন লুঠ করা হয়। অভিযুক্তরা ব্যাঙ্কের পিছনে জানলার লোহার রড খুলে ব্যাঙ্কের ভিতর ঢোকে এবং এক্সহোস্ট পাখা খুলে সেই গর্ত দিয়ে স্ট্রং রুমের ভিতর ঢোকে। স্ট্রং রুমের ভিতর থেকে ২ লক্ষ টাকার কেবল কয়েন চুরি গিয়েছে। প্রতিটি কয়েন ছিল ২০ টাকার।

ইতিমধ্যে অভিযুক্ত ২ জনকে গ্রেফতার করে তাদের কাছ থেকে লুঠ করা কয়েনের অধিকাংশই উদ্ধার করেছে পুলিশ। তবে জানলার গ্রিল কেটে, এক্সহোস্ট পাখা খুলে অতি কষ্টে স্ট্রং রুমের ভিতর ঢুকলেও অভিযুক্তরা নোটের বদলে কেন কেবল কয়েন চুরি করল, তা নিয়ে প্রশ্ন উঠছে। বিভিন্ন জায়গায় ব্যাঙ্ক ডাকাতির ঘটনা ঘটলেও কেবল লক্ষ লক্ষ টাকার কয়েন চুরির ঘটনায় হতবাক পুলিশও। ২ লক্ষ টাকার কয়েন নিয়ে অভিযুক্তরা আদতে কী করতে চাইছিল, এর পিছনে আরও কেউ রয়েছে কিনা, সে ব্যাপারে তদন্ত শুরু হয়েছে বলে পালঘর পুলিশ জানিয়েছে।