Modi-Mamata: সোমে দিল্লিতে মমতা, সন্ধ্যায় থাকবেন প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Amartya Lahiri

Updated on: Dec 04, 2022 | 9:18 PM

Modi-Mamata meet: আগামীকাল সোমবার (৫ ডিসেম্বর), ফের একবার মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Narendra Modi meets Mamata Banerjee) । জি২০ বিষয়ক প্রধানমন্ত্রীর ডাকা সর্বদল বৈঠকে যোগ দেবেন তিনি।

Modi-Mamata: সোমে দিল্লিতে মমতা, সন্ধ্যায় থাকবেন প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে
আগামীকাল ফের মুখোমুখি নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়

নয়া দিল্লি: আগামীকাল সোমবার (৫ ডিসেম্বর) ফের একবার মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Narendra Modi meets Mamata Banerjee) । ১ ডিসেম্বরই সরকারিভাবে এক বছরের জন্য জি২০ গোষ্ঠীর সভাপতিত্ব গ্রহণ করেছে ভারত। সোমবার, বিকেল পাঁচটায় রাষ্ট্রপতি ভবনে জি২০ বিষয়ে সর্বদল বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকেই যোগ দিতে নয়া দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শেষ বার যখন দিল্লি এসেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী, সেই সময় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে দ্বিপাক্ষিক বৈঠক করেছিলেন তিনি। সেই সময় বিরোধীরা ‘সেটিং’-এর অভিযোগে সরব হয়েছিল। তবে, এই বার নবান্ন বা দিল্লী – কোনও পক্ষই দুই নেতা-নেত্রীর আলাদাভাবে বৈঠকের কথা জানায়নি। কাজেই, আলাদাভাবে কোনও বৈঠক হবে না বলেই মনে করা হচ্ছে। সর্বদল বৈঠকে ভারতের আরও বিভিন্ন আঞ্চলিক ও সর্বভারতীয় দলের নেতারা যোগ দেবেন। এখনও পর্যন্ত কোনও বিরোধী নেতা-নেত্রীর সঙ্গেও পৃথক বৈঠকের কথা নেই মমতার।

পরশুদিন (৬ ডিসেম্বর), এক দিনের জন্য রাজস্থানে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজমীর শরীফ সফরে যাবেন তিনি। রেলমন্ত্রী থাকাকালীন তাঁর তত্ত্বাবধানেই আজমীর শরীফ অবধি রেল যোগাযোগের ব্যবস্থা তৈরি হয়েছিল। সেই কারণেই আজমীর শরীফে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। সেই সঙ্গে, পুষ্কর ঘুরে আসারও ইচ্ছাও জানিয়েছেন তিনি। বুধবার, নয়া দিল্লিতে ফিরে দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করবেন বাংলার মুখ্যমন্ত্রী।

আগামী ডিসেম্বর মাসে নয়া দিল্লিতে হবে জি২০ গোষ্ঠীর শীর্ষ বৈঠক। তার আগে গোটা দেশে ২০০টিরও বেশি জি২০-র বৈঠক হবে। পশ্চিমবঙ্গেও এরকম ৩টি বৈঠক হওয়ার কথা। এই সকল কর্মসূচির ক্ষেত্রে যাতে কোনও রাজনৈতিক বিরোধ না তৈরি হয়, সেই কারণেই আগামিকালের সর্বদলীয় বৈঠক বলে জানা গিয়েছে। এই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের প্রশাসনিক প্রধান নয়, তৃণমূল কংগ্রেস প্রধান হিসেবেই যোগ দেবেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla