Bank Fraud : মাত্র ১ পয়সার জন্য বাঁচল ১০ হাজার, জালিয়াতদের ফাঁকি দিল সুনীলের ভাগ্য

Bank Fraud : অ্যাকাউন্টে ১ পয়সা কম টাকা থাকার কারণে বেঁচে গেল ১০ হাজার টাকা। জালিয়াতির ঘটনায় ইতিমধ্যেই নয়ডা পুলিশের সাইবার সেলের কাছে অভিযোগ দায়ের করেছেন সুনীল কুমার।

Bank Fraud : মাত্র ১ পয়সার জন্য বাঁচল ১০ হাজার, জালিয়াতদের ফাঁকি দিল সুনীলের ভাগ্য
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 5:52 PM

নয়ডা : এক পয়সার জন্য বেঁচে গেল ১০ হাজার টাকা! হ্যাঁ শুনতে আজব লাগলেও এমনটাই হয়েছে গ্রেটার নয়ডার এক যুবকের সঙ্গে। অ্যাকাউন্টে এক পয়সা কম থাকার কারণে জালিয়াতদের হাত থেকে রক্ষা পেয়ে যান সুনীল কুমার। জানা গিয়েছে, জালিয়াতরা তাঁর থেকে ১০ হাজার টাকা হাতানোর ফন্দি এঁটেছিল। তবে ভাগ্যক্রমে সুনীলের অ্যাকাউন্টে ছিল ৯ হাজার ৯৯৯ টাকা ৯৯ পয়সা। ১০ হাজার টাকা থেকে তাই এক পয়সা কম থাকায় তাঁর সঙ্গে জালিয়াতদের লেনদেন সম্পন্ন হয়নি।

তথ্য অনুযায়ী, গ্রেটার নয়ডার ডরিন গ্রামের বাসিন্দা সুনীল কুমার বাণিজ্যিক বেল্ট আলফায় কাজ করেন। গত ২ জুন তাঁকে তাঁর এক আত্মীয়ের কাছে ২২ হাজার টাকা স্থানান্তর করতে হয়েছিল। এই আবহে তিনি ভুলবশত একটি ভুল অ্যাকাউন্ট নম্বর প্রবেশ করায় কোনও এক অজানা অ্যাকাউন্টে টাকা জমা করা হয়েছিল। সুনীল অবিলম্বে তাঁর ব্যাঙ্ককে এই বিষয়ে অবহিত করেন। কিন্তু কোনও সাহায্য পাননি সুনীল। এরপর তিনি টুইটারে যান এবং ব্যাঙ্কের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলকে ট্যাগ করে সাহায্য চান। সেই টুইটটি নজরে পড়েছিল জালিয়াতদের। তারপরেই সাইবার জালিয়াতরা সুনীলের সঙ্গে যোগাযোগ করেছিল। জালিয়াতরা তাঁকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলেছিল।

অ্যাপের মাধ্যমে সুনীলের ব্যাঙ্কের বিবরণ জানার পর প্রতারকরা প্রথমে দুই হাজার টাকার লেনদেন শুরু করে। কিন্তু কোনও কারণে সেই লেনদেন ব্যর্থ হয়। তারপরে তারা ১০ হাজার টাকার একটি লেনদেন শুরু করেছিল। এর পর সুনীল একটি সতর্কতা বার্তা পেয়েছিলেন। কারণ তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাত্র ৯ হাজার ৯৯৯ টাকা ৯৯ পয়সা ছিল৷ সুনীলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাত্র এক পয়সা না থাকায় লেনদেন আবারও ব্যর্থ হয়ে যায়। এরপর এই ঘটনার প্রেক্ষিতে সুনীল নয়ডা পুলিশের সাইবার সেলের কাছে অভিযোগ দায়ের করেন।