Manish Sisodia: অডিয়ো ক্লিপ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে গ্রেফতারির দাবি মণীশ সিসোদিয়ার

Manish Sisodia: শনিবার সাংবাদিক বৈঠক করে মণীশ সিসোদিয়া অডিয়ো ক্লিপ প্রকাশ করেন। সেখানে যে কয়েকজনের গলার আওয়াজ শুনতে পাওয়া গিয়েছিল তাদের মধ্যে একজনকে 'দালাল' বলে চিহ্নিত করেন সিসোদিয়া।

Manish Sisodia: অডিয়ো ক্লিপ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে গ্রেফতারির দাবি মণীশ সিসোদিয়ার
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2022 | 6:55 PM

নয়া দিল্লি: শনিবার বিজেপিকে তীব্র আক্রমণ করেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। একটি অডিয়ো ক্লিপ (Audio Clip) প্রকাশ করে বিজেপির বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভিযোগ তুলেছেন মণীশ, যদিও ক্লিপের সত্যতা যাচাই করেনি টিভি৯ বাংলা। ওই অডিয়ো ক্লিপ প্রকাশ করে সিসোদিয়ার দাবি, বিজেপি সদস্যরা আম আদমি পার্টির বিধায়কদের নিজেদের দলে সামিল করার বিষয়ে আলোচনা করছেন, এবং এই অডিয়ো থেকেই তা স্পষ্ট। অডিয়ো প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের গ্রেফতারির দাবি করেছেন মণীশ। তাঁর দাবি, এর সঙ্গে যদি কেন্দ্রীয় স্বরাষ্ট্র কোনওভাবে যুক্ত থাকেন, তবে তাঁকে যেন দ্রুত গ্রেফতার করা হয়।

তেলঙ্গানাতে শাসক বিধায়কদের দলবদল নিয়ে শাসক দল টিআরএস এবং বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক চাপানউতর তুঙ্গে উঠেছিল। টিআরএসের দাবি ছিল, সরকার ফেলে দেওয়ার জন্য বিজেপি তাদের দল ভাঙাতে চাইছে, যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন কেন্দ্রের শাসক দল।

শনিবার সাংবাদিক বৈঠক করে মণীশ সিসোদিয়া অডিয়ো ক্লিপ প্রকাশ করেন। সেখানে যে কয়েকজনের গলার আওয়াজ শুনতে পাওয়া গিয়েছিল তাদের মধ্যে একজনকে ‘দালাল’ বলে চিহ্নিত করেন সিসোদিয়া। তিনি বলেন, “এই অডিয়োতে বিজেপির এক দালালকে টিআরএস বিধায়ককে প্রলোভন দিতে শোনা গিয়েছে। বিজেপির দালাল স্পষ্টতই স্বীকার করেছেন যে তারা দিল্লির ৪৩ জন বিধায়ককে শিকার করার চেষ্টা করছেন এবং তাদের জন্য আলাদা করে টাকা রেখে দেওয়ার কথাও কার্যত স্বীকার করে নিয়েছেন। এমনকী ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিএল সন্তোষের সঙ্গে কথা বলেছে বলেও জানিয়েছেন। যদি অমিত শাহ সত্যিই এই ঘটনার সঙ্গে জড়িত থাকেন, তবে তাঁকে দ্রুত গ্রেফতার করা উচিত।”

সম্প্রতি আবগারি নীতি নিয়ে মণীশের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। তখন বিজেপির বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থার অপব্যবহারের অভিযোগ তুলেছিলেন মণীশ। সেই মণীশ এদিন বিধায়ক কেনাবেচা প্রসঙ্গে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হস্তক্ষেপ দাবি করেছেন। যদিও এই নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বা বিজেপির কোনও প্রতিক্রিয়া মেলেনি।