Margaret Alva: ধনখড়ের বিরুদ্ধে বিরোধীদের উপরাষ্ট্রপতি প্রার্থী মার্গারেট আলভা, ঘোষণা শরদ পওয়ারের

উপরাষ্ট্রপতি পদে প্রার্থীর নাম ঠিক করতে বৈঠকে বসেছিলেন ১৭টি বিরোধী দল। রবিবারের সেই বৈঠকে উপস্থিত ছিল না তৃণমূল এবং আম আদমি পার্টি।

Margaret Alva: ধনখড়ের বিরুদ্ধে বিরোধীদের উপরাষ্ট্রপতি প্রার্থী মার্গারেট আলভা, ঘোষণা শরদ পওয়ারের
মার্গারেট আলভা
অংশুমান গোস্বামী

|

Jul 17, 2022 | 5:37 PM

নয়াদিল্লি: এনডিএ-র পর উপরাষ্ট্রপতি পদে প্রার্থীর নাম ঘোষণা করল বিরোধীরা। মার্গারেট আলভাকে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ঘোষণা করল বিরোধীরা। এনসিপি প্রধান শরদ পওয়ার রবিবার এই ঘোষণা করেছেন। উপরাষ্ট্রপতি পদে প্রার্থীর নাম ঠিক করতে বৈঠকে বসেছিলেন ১৭টি বিরোধী দল। রবিবারের সেই বৈঠকে উপস্থিত ছিল না তৃণমূল এবং আম আদমি পার্টি। শনিবারই উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্যপাল জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করেছেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ধনখড় এনডিএ-র উপরাষ্ট্রপতি প্রার্থী।

রবিবার শরদ পওয়ারের বাসভবনে বৈঠকে বসেছিলেন ১৭টি বিরোধী দলের নেতারা। সেই বৈঠকে উপস্থিত ছিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত, এনসিপি নেত্রী সুপ্রিয়া সুলে, সমাজবাদী পার্টির রামগোপাল যাদব, সিপিএমের সীতারাম ইয়েচুরি, আরজেডি সাংসদ এডি সিং, কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে এবং জয়রাম রমেশ সহ অন্যান্যরা। সেই বৈঠকেই উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর ব্যাপারে আলোচনা করেন বিভিন্ন বিরোধীদলের নেতারা। তার পরই শরদ পওয়ার ঘোষণা করেন মার্গারেট আলভার নাম। এই বৈঠকে উপস্থিত ছিল না তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টির কোনও প্রতিনিধি।

উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে মার্গারেট আলভার নাম ঘোষণার পর এনসিপি প্রধান শরদ পওয়ার বলেছেন, “১৭ দলের সর্বসম্মতিতে উপরাষ্ট্রপতি পদে মার্গারেট আলভার নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন দাখিল করবেন আলভা।” তৃণমূল এবং আম আদমি পার্টির প্রসঙ্গে পওয়ার বলেছেন, “পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমরা যোগাযোগের চেষ্টা করেছিলাম। কোনও কনফারেন্সে ব্যস্ত ছিলেন তিনি। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের সঙ্গেও আমরা যোগাযোগ করেছি। কিছু দিন আগেই রাষ্ট্রপতি নির্বাচনে আমাদের প্রার্থীকে (যশবন্ত সিনহা) সমর্থন করার কথা ঘোষণা করেছেন তিনি। উপরাষ্ট্রপতি নির্বাচনেও আমাদের প্রার্থীকে (মার্গারেট আলভা) সমর্থনের কথা ঘোষণা করবেন।”

এই খবরটিও পড়ুন

বিভিন্ন রাজ্যের রাজ্যপাল হিসাবে কাজ করেছেন মার্গারেট আলভা। গোয়া, গুজরাত, রাজস্থান এবং উত্তরাখণ্ডের রাজ্যপাল ছিলেন তিনি।  রাজ্যসভা এবং লোকসভা দুই কক্ষেই সাংসদ হিসাবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। কেন্দ্র সরকারের বিভিন্ন দফতরের মন্ত্রীও ছিলেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla