Protest outside Punjab CM’s House: বেতন বৃদ্ধির দাবিতে মুখ্যমন্ত্রী মানের বাড়ির বাইরে বিক্ষোভ, খণ্ডযুদ্ধ বাধল পুলিশের সঙ্গে

Punjab CM Bhagwant Singh Mann: বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা ও কর্মীরা নিজেদের দাবিপূরণের জন্য বিক্ষোভ দেখাতে শুরু করেন। কিছুক্ষণের মধ্য়েই পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয় বিক্ষোভকারীদের সামাল দিতে।

Protest outside Punjab CM's House: বেতন বৃদ্ধির দাবিতে মুখ্যমন্ত্রী মানের বাড়ির বাইরে বিক্ষোভ, খণ্ডযুদ্ধ বাধল পুলিশের সঙ্গে
বিক্ষোভকারীদের উপরে লাঠিচার্জ পুলিশের।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 5:35 PM

চণ্ডীগঢ়: মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে তুমুল বিক্ষোভ, ধুন্ধুমার বাধল পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে। বুধবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মানের বাড়ির বাইরে বিভিন্ন শ্রমিক ও ট্রেড ইউনিয়নের সদস্যরা বিক্ষোভ দেখাতে শুরু করে। বেতন বৃদ্ধির দাবিতেই বিক্ষোভ দেখানো হচ্ছে বলে জানা গিয়েছে। এদিকে, বিক্ষোভকারীদের সামাল দিতে হিমশিম খাচ্ছে পুলিশ। বিক্ষোভকারীদের উপরে লাঠিচার্জ করা হয়েছে বলেও জানা গিয়েছে।

এ দিন পঞ্জাবের সাঙ্গুরে মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মানের বাসভবনের বাইরে ব্যাপক জমায়েত হয়। পঞ্জাবের বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা ও কর্মীরা নিজেদের দাবিপূরণের জন্য বিক্ষোভ দেখাতে শুরু করেন। কিছুক্ষণের মধ্য়েই পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয় বিক্ষোভকারীদের সামাল দিতে। পুলিশ বিক্ষোভকারীদের পিছু হটানোর চেষ্টা করতেই তাদের মধ্যে সংঘর্ষ বাধে। পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জেরও অভিযোগ ওঠে।

জানা গিয়েছে, বিক্ষোভকারীরা প্রথমে পাটিয়ালা বাইপাসে বিক্ষোভ দেখাতে শুরু করেছিল। এরপরে তারা সাঙ্গুরে মুখ্যমন্ত্রী মানের বাড়ির বাইরে জমায়েত করেন এবং বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দিতে বিপুল পরিমাণ পুলিশও মোতায়েন করা হয়। বিক্ষোভকারীদের দাবি, তারা বেতন বৃদ্ধি সহ একাধিক দাবি জানিয়ে শান্তিপূর্ণভাবেই বিক্ষোভ দেখাচ্ছিলেন। সেই সময়ই পুলিশ লাঠিচার্জ করে। একাধিক শ্রমিক আহত হয়েছেন বলে জানা গিয়েছে। বর্তমানে শ্রমিক-বিক্ষোভকারীরা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনেই ধর্নায় বসে রয়েছেন। সরাসরি মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মানের সঙ্গে দেখা করে কথা বলার দাবি জানিয়েছেন তারা।