MCD Elections: ম্যাজিক শো, পথ নাটক, ফ্ল্যাশ মব – দিল্লিতে অভিনব প্রচারে আপ

MCD Elections: দিল্লি পুরনিগমের নির্বাচনে অভিনব প্রচার পন্থা নিচ্ছে আম আদমি পার্টি।

MCD Elections: ম্যাজিক শো, পথ নাটক, ফ্ল্যাশ মব - দিল্লিতে অভিনব প্রচারে আপ
দিল্লি পুরনিগমের প্রচারে অরবিন্দ কেজরিওয়াল
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Nov 22, 2022 | 5:05 PM

নয়া দিল্লি: ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে, বামেদের প্রচারে দেখা গিয়েছিল ‘ফ্ল্যাশ মব’, পথনাটকের মতো অভিনব পন্থা। এবার দিল্লি পুরনিগমের ভোট প্রচারেও বিভিন্ন অভিনব উপায় নিচ্ছে আম আদমি পার্টি। যার মধ্যে থাকছে, গিটার বাজিয়ে গান গাওয়া, ম্যাজিক শো, ১০০০-এর উপর তারকা প্রচারকদের পথসভা, এবং পথনাটক। এই সকল অভিনব উপায়েই দিল্লির ভোটারদের মন জিততে চাইছে অরবিন্দ কেজরীবালের দল। দিল্লি আপ-এর আহ্বায়ক গোপাল রাই জানিয়েছেন, বুধবার থেকেই শুরু হবে তাদের প্রচারের দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বেই দেখা যাবে এই প্রচার পদ্ধতিগুলি।

তিনি জানিয়েছেন, আপের প্রচারের প্রথম পর্ব ছিল রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে দিল্লির স্কুল এবং হাসপাতালগুলির কীভাবে উন্নয়ন করেছেন কেজরীবাল, তা মানুষের সামনে তুলে ধরা। পুরনিগমের দায়িত্ব পেলেও এইভাবেই কাজ করে দেখাবে আপ, তা বোঝানো হয়েছে। স্লোগান তোলা হয়েছিল, ‘এমসিডিতেও কেজরিবাল’। প্রচারের দ্বিতীয় পর্বের স্লোগান, ‘কেজরীবালের সরকার, কেজরীবালের পর্ষদ’। বুধবার থেকেই প্রচারে গতি আসবে। ২ ডিসেম্বর পর্যন্ত জায়গায় জায়গায় পথসভা করবেন তারকা প্রচারকরা। এছাড়া থাকবে গিটার শো, ম্যাজিক শো এবং পথ নাটক। পাশাপাশি ‘ডান্স ফর ডেমোক্রেসি’ বা ‘গণতন্ত্রের জন্য নৃত্য’ নামে ফ্ল্যাশমবেরও আয়োজন করবেন আপ-এর কর্মীরা।

এদিকে পুরনিগমের ভোটে টিকিট না পেয়ে অন্তত ১১ জন বিজেপি নেতা বিদ্রোহ ঘোষণা করেছেন। দলীয় প্রার্থীদের বিরুদ্ধে তাঁরা নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সোমবার এই ১১ জনকেই ৬ বছরের জন্য সাসপেন্ড করেছেন দিল্লি বিজেপির সভাপতি আদেশ গুপ্তা। এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছেন দিল্লি বিজেপির সাধারণ সম্পাদক হর্ষ মালহোত্রা। এই বিদ্রোহীদের মধ্যে আছেন গজেন্দ্র দরলও। প্রথমে মুন্ডকা কেন্দ্র থেকে তাঁকেই দলীয় প্রার্থী ঘোষণা করেছিল বিজেপি। পরে তাঁর বদলে প্রার্থী করা হয় অরুণ দালালকে। এরপরই বিদ্রোহী শিবিরে নাম লেখান গজেন্দ্র। ৪ ডিসেম্বর, দিল্লি পুরনিগমের ২৫০টি ওয়ার্ডে নির্বাচন হবে। ৭ ডিসেম্বর ফল বের হবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla