Mine Collapsed: চুনাপাথরের খনিতে ধস, ছত্তীসগঢ়ে মৃত্যু ৭ শ্রমিকের

বাস্তার জেলার জগদলপুর থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে মালাগাঁও গ্রামে চুনাপাথরের খনিতে ধস নামে। সেই সময় শ্রমিকেরা খনিতে নেমে কাজ করছিলেন। হঠাৎ করে ধস নামায় ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান সকলে।

Mine Collapsed: চুনাপাথরের খনিতে ধস, ছত্তীসগঢ়ে মৃত্যু ৭ শ্রমিকের
ছত্তিশগড়ে চুনাপাথরের খনিতে ধস। ছবি সৌজন্য: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 6:03 PM

রায়পুর: ফের খনিতে ধস। মৃত্যু হল কমপক্ষে ৭ জনের। যার মধ্যে ৬ জনই মহিলা। এছাড়া আরও অনেকে খনিতে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার দুপুরে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ছত্তীসগঢ়ের বাস্তার জেলায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে ছত্তীসগঢ়ের বাস্তার জেলার জগদলপুর থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে মালাগাঁও গ্রামে চুনাপাথরের খনিতে ধস নামে। সেই সময় শ্রমিকেরা খনিতে নেমে কাজ করছিলেন। হঠাৎ করে ধস নামায় ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান সকলে।

খনিতে ধস নামার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান নাগারনার থানার পুলিশ আধিকারিকেরা। কিন্তু, ঘটনাস্থলেই মৃত্যু হয় ৫ জনের। তারপর জেসিবি এনে পুলিশ ও উদ্ধারকারী দল ধ্বংসস্তূপ সরিয়ে খনির ভিতর থেকে বাকি শ্রমিকদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠায়। সেখানে আরও ২ জনের মৃত্যু হয়। আর কেউ খনির ভিতর আটকে রয়েছে কিনা, তার খোঁজ চালাচ্ছে উদ্ধারকারী দল। শেষ পাওয়া খবর পর্যন্ত, ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধারকাজ চলছে। যদিও পুলিশের দাবি, মালাগাঁও গ্রামে চুনাপাথরের খনির ভিতর ৭ জন শ্রমিকই নেমে কাজ করছিলেন। তবে ধ্বংসাবশেষ সরানোর কাজ এখনও চলছে।

প্রসঙ্গত, খনিতে ধস নামার ঘটনা অবশ্য নতুন কিছু নয়। বিশেষত, খনি থেকে ক্রমাগত খনিজ তুলে নেওয়ার পর বালি দিয়ে খনি ভরাট করা না হলে একটা সময়ের পর সেই খনির ভিতরে ধস নামে। তবে এদিন ছত্তীসগঢ়ের বাস্তার জেলার মালাগাঁও গ্রামে চুনাপাথরের খনিতে ধস নেমে একসঙ্গে ৭ জনের মৃত্যুর ঘটনা মর্মান্তিক।