Ajay Mishra: ছেলের জেলে থাকা নিয়ে প্রশ্ন, শুনেই মেজাজ হারালেন কেন্দ্রীয় মন্ত্রী, কেড়ে নিলেন সাংবাদিকের বুম

Lakhimpur Kheri: আশিস মিশ্রর জেলে থাকা প্রসঙ্গে মন্ত্রীকে প্রশ্ন করেছিলেন এক সাংবাদিক। আর তাতেই চটে গেলেন অজয় মিশ্র। কেড়ে নিলেন সাংবাদিকের বুম। মন্ত্রী ওই সাংবাদিককে কটুক্তি করেছেন বলেও অভিযোগ।

Ajay Mishra: ছেলের জেলে থাকা নিয়ে প্রশ্ন, শুনেই মেজাজ হারালেন কেন্দ্রীয় মন্ত্রী, কেড়ে নিলেন সাংবাদিকের বুম
মেজাজ হারালেন অজয় মিশ্র (সোশ্যাল মিডিয়া)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 6:13 PM

লখনউ : কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর উপর এমনিতেই চাপ তৈরি করে রেখেছে বিরোধীরা। বার বার তাঁকে মন্ত্রিত্ব থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দিচ্ছে বিরোধীরা। ছেলে আশিস মিশ্রকে আগেই গ্রেফতার করেছে পুলিশ। বুধবার আশিস মিশ্রর জেলে থাকা প্রসঙ্গে মন্ত্রীকে প্রশ্ন করেছিলেন এক সাংবাদিক। আর তাতেই চটে গেলেন অজয় মিশ্র। কেড়ে নিলেন সাংবাদিকের বুম। মন্ত্রী ওই সাংবাদিককে কটুক্তি করেছেন বলেও অভিযোগ।

মেজাজ হারালেন কেন্দ্রীয় মন্ত্রী

মঙ্গলবারই উত্তরাখণ্ড পুলিশের বিশেষ তদন্তকারী দল জানিয়েছে, কোনও গাফিলতির কারণে লখিমপুরে কৃষকদের মৃত্যু হয়নি। খুনের উদ্দেশে পরিকল্পতি ষড়যন্ত্র করা হয়েছিল। সিটের সেই তদন্তের রিপোর্টে মন্ত্রীপুত্রের বিরুদ্ধে নতুন কোনও ধারার কথা উল্লেখ করা হয়েছে কি না,সেই নিয়ে প্রশ্ন করেছিলেন সাংবাদিক। আর তাতেই বিরক্ত হয়ে মন্ত্রী বলেন, “এই সব বোকা বোকা প্রশ্ন করবেন না। আপনার মাথার ঠিক আছে তো নাকি?” ভাইরাল হওয়া এক ভিডিয়োতে দেখা যাচ্ছে, ওই সাংবাদিকের উপর বেশ চটে যান মন্ত্রী। তাঁর বুম কেড়ে নেওয়ার চেষ্টা করেন। মাইক বন্ধ করার জন্য বলেন।” ওই সাংবাদিককে চোর বলতেও শোনা গিয়েছে ভাইরাল হওয়া ভিডিয়োটিতে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

আজ লখিমপুরে একটি অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধনে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র। সেই সময়েই তাঁকে এই প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা।

সিটের তদন্তে নতুন মোড়

আশিস মিশ্র এবং অন্যদের বিরুদ্ধে ইতিমধ্যেই হত্যা ও ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে। উত্তর প্রদেশ পুলিশের বিশেষ তদন্তকারী দল তদন্তে নেমে জানিয়েছে, লখিমপুর খেরির ঘটনায় কৃষকদের মৃত্যু কোনও গাফিলতির কারণে হয়নি। খুনের উদ্দেশ্যে এক পরিকল্পিত ষড়যন্ত্র করা হয়েছিল। আশিস মিশ্র এবং অন্য অভিযুক্তদের বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালানোর অভিযোগগুলি সংশোধন করা উচিত বলেও বিচারককে লিখেছেন মামলার তদন্তকারী পুলিশ আধিকারিকরা। তদন্তকারী দলের বক্তব্য, খুনের চেষ্টার অভিযোগ এবং স্বেচ্ছায় আঘাত করার অভিযোগ যুক্ত করা উচিত।

লখিমপুর খেরির ঘটনার প্রধান অভিযুক্ত আশিস মিশ্র সহ ১৪ জনের বিরুদ্ধে তদন্তের পর ধারাগুলি পরিবর্তন করা হয়েছে। সব অভিযুক্তের বিরুদ্ধেই পরিকল্পিতভাবে অপরাধ করার অভিযোগ রয়েছে। বিশেষ তদন্তকারী দল ভারতীয় দণ্ডবিধির ২৭৯, ৩৩৮, ৩০৪(এ) ধারা সরিয়ে দিয়েছে। তার পরিবর্তে ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ৩২৬, ৩০২, ৩৪, ১২০ (বি), ১৪৭, ১৪৮, ১৪৯, ৩/25/30  ধারা দেওয়া হয়েছে।

অস্বস্তি বাড়ছে কেন্দ্রীয় মন্ত্রীর

উত্তর প্রদেশে আর মাস খানেক পরেই বিধানসভা নির্বাচন। জোরকদমে প্রস্তুতি চালাচ্ছে বিজেপি শিবির। এই পরিস্থিতিতে বিশেষ তদন্তকারী দলের এই রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্রের জন্য বিশাল সমস্যার ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন অনেকে। ইতিমধ্যেই তাঁকে বরখাস্ত করার দাবিতে সরব হয়েছে বিভিন্ন বিরোধী দলগুলি। উল্লেখ্য, মঙ্গলবার জেলে ছেলের সঙ্গে দেখা করেন যান কেন্দ্রীয় মন্ত্রী।