Amit Shah & Mamata Banerjee: হাইভোল্টেজ সোমের বিকেল! ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দেবেন মমতা, আগরতলায় রোড শো শাহের

সোমবার তিন জায়গায় পদযাত্রা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Amit Shah & Mamata Banerjee: হাইভোল্টেজ সোমের বিকেল! ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দেবেন মমতা, আগরতলায় রোড শো শাহের
সোমে তআগরতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 9:12 PM

আগরতলা: পাখির চোখ ত্রিপুরা বিধানসভা নির্বাচন। রবিবার রাতেই দু-দিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর সোমবার তিন জায়গায় পদযাত্রা করবেন তিনি। এর মধ্যে আবার সোমেই আগরতলা সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সেকেন্ড-ইন-কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলা ভাল, মমতা বন্দ্যোপাধ্যায় যখন ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দেবেন, তখনই আগরতলায় পদযাত্রা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিজেপি সূত্রে খবর, দু-দিনের সফরে রবিবার রাতেই আগরতলায় পা রাখছেন বিজেপির তথাকথিত সেকেন্ড-ইন-কম্যান্ড তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর সোমবার দিনভোর নির্বাচনী প্রচারে থাকবেন তিনি। ত্রিপুরার শান্তিরবাজার, খোয়াই এবং বনমালীপুরে ২টি জনসভা এবং একটি পদযাত্রা করার কথা রয়েছে শাহের। দলের তরফে এই ৩টি নির্বাচনী কর্মসূচির নাম দেওয়া হয়েছে সংকল্প ব়্যালি। সোমবার শান্তিরবাজার ব়্যালি মাঠে বেলা সাড়ে ১২টা নাগাদ প্রথম বিজয় সংকল্প ব়্যালি তথা জনসভা করবেন শাহ। তারপর দুপুর আড়াইটে নগাদ খোয়াইয়ের ওল্ড এয়ারপোর্ট ব়্যালি মাঠে দ্বিতীয় বিজয় সংকল্প ব়্যালি তথা দ্বিতীয় জনসভা করবেন তিনি। এরপর বিকাল সাড়ে ৪টে নাগাদ বনমালীপুরে রোড শো করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। আগরতলার আশ্রম চৌমুহানি থেকে চৌমুহানি মোড় পর্যন্ত রোড শো করবেন তিনি।

অন্যদিকে, সোমবারই আগরতলা ঢুকছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সেকেন্ড-ইন-কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার ত্রিপুরা পৌঁছে প্রথমেই ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দেওয়ার কথা রয়েছে বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিকাল ৫টা নাগাদ তাঁর ত্রিপুরাসুন্দরী মন্দিরে যাওয়ার কথা রয়েছে। অর্থাৎ ভোটারদের মন জয় করতে আগরতলায় যখন রোড শো করবেন অমিত শাহ, ঠিক তখনই ভোটে জিততে মরিয়া তৃণমূল নেত্রী শহর থেকে ৫০ কিলোমিটার দূরে ত্রিপুরাসুন্দরী মন্দিরে প্রার্থনা করবেন। সবমিলিয়ে, সোমবার এক হাইভোল্টেজ দিনের সাক্ষ্য হতে চলেছে আগরতলা। যদিও শেষ হাসি কে আসবে, তা জানা যাবে ২ মার্চ।

প্রসঙ্গত, আগামী ১৬ ফেব্রুয়ারি ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরায় বিধানসভার নির্বাচন (Tripura Assembly Elections)। এবার এই নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে। বাম ও কংগ্রেস ইতিমধ্যে জোট বেঁধেছে। আবার জমি ধরে রাখতে একদিকে যেমন বিজেপি মরিয়া, তেমনই ত্রিপুরায় সরকার গড়তে মরিয়া তৃণমূল। এই নির্বাচনকে পাখির চোখ করেই ত্রিপুরায় ঝাঁপিয়ে পড়তে চাইছে ঘাসফুল শিবির। ইতিমধ্যে ত্রিপুরা সফরে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাধারণ মানুষের মন পেতে বাংলার মতো বেশ কয়েকটি প্রকল্প করারও কথা ঘোষণা করেছেন তৃণমূলের হাইকম্যান্ড। এবার তার পাল্টা দিতে নির্বাচনী ময়দানে নামছেন স্বয়ং বিজেপির তথাকথিত সেকেন্ড-ইন-কম্যান্ড অমিত শাহ। সবমিলিয়ে বলা যায়, সোমবার একেবারে সম্মুখ সফরে মমতা-শাহ।